1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা অপপ্রচার দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধা পরিবারের মানহানির অভিযোগে মামলা দায়ের

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ২৬ বার পড়া হয়েছে

দোয়ারাবাজার প্রতিনিধি:
দোয়ারাবাজারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা ও বানোয়াট অপপ্রচার চালিয়ে জনপ্রতিনিধি ও মুক্তিযোদ্ধা পরিবারের মানহানি ঘটানোর অভিযোগে সাইবার ট্রাইব্যুনালে মামলা রুজু হয়েছে । এ ঘটনায় সোমবার বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট কানন আলম বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, মূলত আজমপুর আশ্রয়ন প্রকল্পের কাজে কিছু হলুদ সাংবাদিক দুর্নীতির সাথে জড়িত থাকায় তার প্রতিবাদ করতে গিয়ে ঘটনার সূত্রপাত ঘটে। প্রধানমন্ত্রীর উপহার আজমপুর সরকারি আশ্রয়ন প্রকল্পের কাজের দূর্নীতির সাথে জড়িত হয়ে প্রকল্পের দূর্নীতি দামা চাপা দেয়ার জন্য উঠেপড়ে কথিত সাংবাদিক উপজেলার নৈনগাও গ্রামের রাজাকার কমান্ডার আব্দুর রশিদের পুত্র আশিক মিয়া, সাংবাদিক মোহাম্মদ হাবিবুল্লাহ হেলালী, আসিশ রহমান, হারুনুর রশিদ, আব্দুল সালিক মিলন তালুকদার, আলাউদ্দিনসহ আরো অজ্ঞাতনামা কয়েকজন। এ ঘটনায় দরখাস্তকারী বাদী অ্যাড. কানন আলমের পিতা মান্নারগাঁও ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য ফরহাদ আলম প্রতিবাদ করলে দুনীতির সাথে জড়িতরা ক্ষিপ্ত হইয়া উঠে এবং ইউপি সদস্য ফরহাদ আলমের বিরুদ্ধে কুৎসা রটাতে থাকেন এবং ফেইসবুকে মানহানিকর বাক্য ব্যবহার করে পোষ্ট ও প্রচার করতে থাকেন। দূর্নীতির সাথে জড়িত সাংবাদিকরা ক্ষেপে মেম্বারের উপর হামলা, মামলা ও প্রাননাশের হুমকি দিতে শুরু করেন। সেই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দলবেঁধে মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। শুধু মিথ্যা, অসত্য, বানোয়াট ও কাল্পনিক অপপ্রচার করেই কান্ত হয়নি তারা উল্টো বাদীর প্রবাসী ভাইসহ পিতার বিরুদ্ধে কাল্পনিক তথ্য উপস্থাপন করে দোয়ারাবাজার থানায় অভিযোগ দায়ের করেন। এ ছাড়াও বিভিন্ন লোক মারফত মোটা অংকের চাদা দাবী করে। এমনকি বাদীর পিতার বোজনা মৌজার দখলীয় সম্পত্তি একত্রিত হয়ে আত্মসাতের পায়তারা করছে। তাদের এহেন কার্যক্রমে অতিষ্ঠ হয়ে উঠেছে মুক্তিযোদ্ধা পরিবারসহ আসপাশের নিরপরাধ সাধারন মানুষ। মামলা সূত্রে আরো জানা যায়, কথিত ঐ সাংবাদিকরা ভারতীয় পণ্য চোরাচালানীর সাথেও জড়িত রয়েছে। সাংবাদিক পরিচয় দিয়ে প্রভাব বিস্তার করে ভারত থেকে চোরাই পথে অবৈধভাবে চিনি, পেঁয়াজ, কমলা, মাল্টা, আপেল, আঙ্গুর, কিচমিচ, গরু, মহিষ ও আগ্নেয়াস্ত্রসহ আরো জিনিসপত্র পাচারের মাধ্যমে সরকারকে রাজস্ব বঞ্চিত করে আসছে। সাংবাদিক পরিচয় দিলেই পার পেয়ে যাচ্ছে তারা। এ বিষয়ে মামলার বাদী অ্যাড. কানন আলম জানান, প্রধানমন্ত্রীর উপহার আজমপুর সরকারি আশ্রয়ন প্রকল্পের কাজে সামান্য অর্থের লোভে দূর্নীতির সাথে জড়িয়ে পড়েন উপজেলার কথিত কিছু সাংবাদিকরা। স্বাধীনতার পূর্ব হতেই আমারা পারিবারিকভাবেই জনসেবায় নিয়জিত আছি এবং আমার বাবা বর্তমানে একজন জনপ্রতিনিধি ও শালীসি ব্যাক্তিত্ব। তাই আমার বাবা সব সময় অন্যায় অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছেন। তিনি এসব অন্যায়ের প্রতিবাদে করলে ঐ সাংবাদিকরা ক্ষেপে যায়। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা তথ্য উপাত্ত, পরিচিতি তথ্য ব্যবহার করে ও উস্কানিমূলক অপপ্রচার চালাতে থাকেন। এদের বিরোদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য এবং তাদের এরকম অন্যায় কর্মকান্ডে এলাকায় যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা রয়েছে। এ ঘটনায় বিজ্ঞ সাইবার ট্রাইব্যুনাল সিলেটে আমি একটি মামলা দায়ের করেছি। যার শুনানীর দিন আগামী ১৬ জুন,২০২৪ খ্রি ধার্য্য করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন