1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ০১ মে ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেট পাবলিক প্রসিকিউটরদের পক্ষ থেকে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা

সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ১৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ প্রেস কাউন্সিলের কর্মশালায় চোরাকারবার ও অপ-সাংবাদিকতার সঙ্গে যুক্ত ব্যক্তিদের সনদপত্র দেওয়ায় কর্মশালায় পাওয়া সনদপত্র ফেরত দিয়েছেন সুনামগঞ্জ জেলা শহরে কর্মরত ১১ টেলিভিশন সাংবাদিক।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিমের কাছে একযোগে সনদপত্রসহ প্রশিক্ষণ উপকরণ ও খাবার ফেরত দিয়ে কর্মশালাস্থল ত্যাগ করেন বিক্ষুব্ধ ১১ সাংবাদিকরা।

জানাযায়’ বাংলাদেশ প্রেস কাউন্সিল কতৃর্ক সুনামগঞ্জে হলুদ সাংবাদিকতার প্রতিরোধে করনীয় শীর্ষক প্রশিক্ষনের আয়োজন করেন। উক্ত প্রশিক্ষনে মুল ধারার সাংবাদিকদের আমন্ত্রন না করে ভুইফোড় মিডিয়ার সাংবাদিকদের প্রশিক্ষনে আমন্ত্রন জানানো হয়েছে। তাই মুল ধারার সাংবাদিকরা প্রতিবাদ জানান এবং ১১ টিভির সাংবাদিক তাদের সনদসহ প্রশিক্ষণ সামগ্রী ফেরত প্রদান করেন। বিক্ষুব্ধ সাংবাদিকরা হলেন- ৭১ টেলিভিশনের সুনামগঞ্জ প্রতিনিধি শামীম আহমদ, এনটিভির প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরী, চ্যানেল-২৪ এর প্রতিনিধি এআর জুয়েল, আরটিভির প্রতিনিধি বিন্ধু তালুকদার, শহীদনূর আহমেদ, এখন টেলিভিশন ও জাগো নিউজের প্রতিনিধি লিপসন আহমদ, ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি আসাদ মনি, বৈশাখী টেলিভিশনের প্রতিনিধি কর্ণ বাবু দাশ, বাংলা টিভির প্রতিনিধি আল হাবীব ও দীপ্ত টিভির প্রতিনিধি সোহানুর রহমান সোহান।

আরটিভির প্রতিনিধি শহীদনূর আহমেদ সনদপত্র ফেরতের সত্যতা স্বীকার করে বলেন, প্রেস কাউন্সিল খুব ভালো একটি বিষয়ে প্রশিক্ষণ দিয়েছে। তবে দুঃখজনক হলেও সত্য এই প্রশিক্ষণ কর্মশালায় চোরাকারবার, বিমা কেলেঙ্কারি, অপ-সাংবাদিকতার সঙ্গে জড়িত একাধিক ব্যক্তিকে প্রশিক্ষণে এনে সনদপত্র প্রদান করা হয়েছে, যা মূল ধারার সাংবাদিকদের খাটো করা হয়েছে। হলুদ সাংবাদিকতা প্রতিরোধ করতে গিয়ে সনদপত্র প্রদানের মাধ্যমে এই লোকদের প্রমোট করা হয়েছে, যা মানা যায় না।তাই আমরা আমাদের সনদসহ প্রশিক্ষণ সামগী ফেরত দিয়েছি।

৭১ টেলিভিশনের সাংবাদিক শামস শামীম বলেন, বিষয়টি অপমানজনক। আমি সনদপত্র না নিয়ে বের হয়ে এসেছি। সহকর্মী যারা এই প্রতিবাদ করেছে তাদের সাধুবাদ জানাই। এ বিষয়ে প্রশাসনের নজর দেয়া উচিৎ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন