1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন সিলেট প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন- নতুন সভাপতি ইকু সভাপতি সিরাজুল পলাতক আসামী হাজির ও মালামাল ক্রোকের বিজ্ঞপ্তি

বাংলার নৌপথ রাখিব নিরাপদ” শ্লোগানকে সামনে নিয়ে কাজ করছে বাংলাদেশ নৌ পুলিশ -নৌ পুলিশের এসপি সম্পা ইয়াসমীন

Reporter Name
  • আপডেট করা হয়েছে বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ১০২ বার পড়া হয়েছে

স্টাফ রিপেোর্টার:

বাংলার নৌপথ রাখিব নিরাপদ’ শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ নৌ পুলিশ কাজ করছে। বুধবার দিন ব্যাপী সুনামগঞ্জের বিভিন্ন নৌ পথ পরিদর্শন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে বাংলাদেশ নৌ পুলিশ সিলেট অঞ্চলের প্রথম পুলিশ সুপার শম্পা ইয়াসমীন এসব কথা বলেন। তিনি সিলেট অঞ্চলের নদীপথে অবৈধ কারেন্ট জাল উদ্ধার, নদী দূষণ প্রতিরোধ, মৎস্য অভয়াশ্রম রক্ষা, ঝোপ ঝার অপসারণ, নৌপথে চুরি-ডাকাতি ও চাঁদাবাজী প্রতিরোধ,মাদক ও চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে বালু পাথর উত্তোলন প্রতিরোধে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে যাচ্ছে বাংলাদেশ নৌ পুলিশ। । নবসৃষ্ট নৌ পুলিশ ইউনিট কে অপারেশনাল কাজে গতিশীল করার জন্য সততা নিষ্টা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে সরকারকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন নৌ পুলিশ সিলেট অঞ্চলের  নারী পুলিশ সুপার শম্পা ইয়াসমীন। তিনি ২৪তম বিসিএস প্রথম পুলিশ সুপার হিসাবে ২০২০ সালে সিলেট অঞ্চলের নৌ পুলিশে যোগদান করেন।  প্রতিবেদকের সাথে আলাপ কালে তিনি জানান সিলেট অঞ্চলের নৌ-পুলিশের ৮ টি ফাঁড়ির মধ্যে হবিগঞ্জ জেলায় ৩ টি ফাঁড়ি মাদনা,কাকাইলছেত্ত ও মারকুলি এবং সুনামগঞ্জ জেলার ৫টি ফাঁড়ির মধ্যে টুকেরবাজার, ছাতক,সানবাড়ি,লালপুর ও শ্যামারচর নৌ পুলিশ ফাড়ি। ইতিমধ্যে ছাতক, টুকেরবাজার, ও সানবাড়ি নৌ পুলিশ ফাঁড়ির জন্য নিজস্ব জমি অধিগ্রহন করা হয়েছে।
২০২২ইং থেকে ২০২৩ ইং জুলাই মাস পর্যন্ত ১ কোটি ৩৯ লক্ষ ৪৫হাজার ৬০৬মিটার অবৈধ কারেন্টজাল উদ্ধার, ৫৩৭টি অবৈধ বাল্কহেডের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল, ১১২৩জন আসামি  গ্রেফতার সহ নৌ পুলিশ ইতিমধ্যে চাঞ্চল্যকর ৮টি মামলা সহ মোট ৮৭ টি মামলা দায়ের করেছে। মহামারী করোনা ভাইরাসের চ্যালেঞ্জ মোকাবেলা করে সম্মুখ সারিতে থেকে নৌ পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করেছেন। করোনাকালীন সময়ে তার নেতৃত্বে হাওরাঞ্চলের লোকজনের মাঝে সচেতনতামুলক লিফলেট বিতরণ, এডভোকেসি সভা ও মাস্ক বিতরন করা হয়েছিল।  ২০২২ সালে সিলেট ও সুনামগঞ্জে আকস্মিক ভয়াবহ বন্যায় আটকে পরা  বর্ন্যাত মানুষকে উদ্ধারেও ছিল নৌ পুলিশের অগ্রনী ভূমিকা। বন্যাদুর্গতদের মধ্যে সাধ্যমত নগদ অর্থ সহযোগিতা সহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছিল। বন্যার সময় প্রায় এক হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করে নৌ পুলিশ।   বাংলাদেশ ওইমেন পুলিশ নেটওয়ার্ক” এর সিলেট রেঞ্জের পক্ষ থেকে সাড়ে তিন লক্ষ টাকা সুনামগঞ্জ জেলার ২৫০টি পরিবারের মাঝে বিতরণ করা হয়েছিল। বাংলাদেশ নৌ পুলিশ হাওরাঞ্চলের মানুষের কল্যানে কাজ করছে। ভবিষ্যতেও এ ধারা অব্যহাত থাকবে বলেও পুলিশ সুপার সম্পা ইয়াসমিন আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন