1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল’র কমিটি গঠন

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ১১ জুন, ২০২৩
  • ৩৯৫ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: বাংলাদেশী বৌদ্ধদের সর্বপ্রাচীন বৌদ্ধ যুব সংগঠন, ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কতৃক স্বীকৃত, বিশ্ব বৌদ্ধ সৌভাতৃত্ব সংঘ (WFBY) এর আঞ্চলিক কেন্দ্র “বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ” একটি সামাজিক ও মানবিক সংগঠন প্রতিষ্ঠাকাল থেকে বর্তমান পর্যন্ত বাংলাদেশে এই পরিষদ ২২ টি অঞ্চল কমিটি রয়েছে তারই মধ্যে সিলেটে একটি অঞ্চল কমিটি ২০১৭ সাল থেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় শুক্রবার ৯ জুন ২০২৩-২০২৪ বছরের নতুন কমিটি গঠন কল্পে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল এর সভাপতি উৎফল বড়ুয়ার সভাপতিত্বে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিগত বছরগুলোর বিভিন্ন সামাজিক মানবিক কার্যক্রম গুলো তুলে ধরেন বাবৌযুপ সিলেট অঞ্চল এর সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া। পরিষদের আগামী কর্মপরিকল্পনা, সামাজিক ও মানবিক কার্যক্রমগুলো বেগবান করে সংগঠনকে আরো কিভাবে গতিশীল করা যায় সে বিষয়ের উপর আলোকপাত করেন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল উপদেষ্টা তপন কান্তি বড়ুয়া মান্না, বরনময় চাকমা, অধ্যাপক বরন চৌধুরী, সিনিয়র সহ সভাপতি অংশু মারমা, সহ সভাপতি তপতি বড়ুয়া, শিমুল মুৎসুদ্দী, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাজু বড়ুয়া, রেনেসাঁ মুৎসুদ্দী, সাংগঠনিক সম্পাদক দিলু বড়ুয়া, অর্থ সম্পাদক পলাশ বড়ুয়া প্রমুখ।
বক্তারা বলেন, সামাজিক ও মানবিক সংগঠন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল মানব কল্যাণে নিবেদিত ভূমিকা রেখে সিলেটের মাটিতে জাতিধর্ম নির্বিশেষে মানবিক কাজের পাশাপাশি বৌদ্ধদের জাতীয় ও ধর্মীয় অনুষ্ঠানগুলো ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে পালন করে যাচ্ছে। আগামিতেও এই ধারা অব্যাহত থাকুক।

পরে উপস্থিত সকলের সন্মতিতে লিটন বড়ুয়াকে সভাপতি, দিলু বড়ুয়াকে সাধারণ সম্পাদক, পলাশ বড়ুয়াকে সাংগঠনিক সম্পাদক ও সেবু বড়ুয়াকে অর্থ সম্পাদক করে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চলের ২০২৩-২৪ সালের একটি কার্যকরী কমিটি ঘোষণা করেন বর্তমান সভাপতি উৎফল বড়ুয়া ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া। সভা শেষে ইঞ্জিনার রানা বড়ুয়ার কন্যা অর্নিতা বড়ুয়ার জন্মদিন পালনে আনন্দ বিতরণ ও সভাপতি লিটন বড়ুয়ার পরিবারের সৌজন্যে নৈশভোজ এর আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন