1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন সিলেট প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন- নতুন সভাপতি ইকু সভাপতি সিরাজুল পলাতক আসামী হাজির ও মালামাল ক্রোকের বিজ্ঞপ্তি

পবিত্র কুরআন পোড়ানোকে অবৈধ ঘোষণা নিষিদ্ধ করছে ডেনমার্ক সরকার।

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ৬৪ বার পড়া হয়েছে

জনসম্মুখে পবিত্র কুরআন পোড়ানোকে অবৈধ ঘোষণা করে তা নিষিদ্ধ করছে ডেনমার্ক সরকার। শুক্রবার (২৫ আগস্ট) দেশটি এ সংক্রান্ত এক আইন প্রস্তাব করেছে। সাম্প্রতিক সময়ে নরডিক দেশগুলোতে কুরআর পোড়ানোর ঘটনা বাড়ায় মুসলিম বিশ্ব উদ্বেগ প্রকাশ করে। খবর আরব নিউজ।ডেনমার্কের বিচার মন্ত্রী পিটার হামেলগার্ড এক সংবাদ সম্মেলনে বলেন, সরকার একটি আইন করতে যাচ্ছে, যেখানে ধর্মীয় তাৎপর্য বজায় রাখার জন্য বলা হবে এবং ধর্মীয় বিষয় নিয়ে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটানো যাবে না।এই প্রস্তাব কুরআন পোড়ানো কারীদের জন্য একটি শিক্ষা।

সাম্প্রতিক সময়ে ডেনমার্ক ও সুইডেনে একের পর এক কুরআন পোড়ানোর ঘটনায় মুসলিম বিশ্ব নিন্দা জানায় এবং দেশগুলোর সরকার প্রধানকে এ ঘটনা বন্ধে আহ্বান জানান।কুরআন পোড়ানোয় ঘটনায় ডেনমার্ক তাদের সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার করে। কারণ সন্ত্রাসী হামলা হতে পারে এমন ধারণা থেকে দেশটিতে নিরাপত্তা জোরদার করা হয়।নরডিক দেশগুলো বিরোধী দলের দ্বারা সমালোচনার শিকার হলেও সরকার কুরআন পোড়ানোর ক্ষেত্রে আইন করতে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন