1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন

নির্বাচনের আগে ‘হাওয়া বুঝতে’ ভারত যাচ্ছেন জি এম কাদের

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ৯৪ বার পড়া হয়েছে

নিউজ ডেস্কঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিন দিনের সফরে ভারত যাচ্ছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। রোববার (২০ আগস্ট) তিনি দিল্লির উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। তবে সফরে জাপা চেয়ারম্যান কার কার সঙ্গে সাক্ষাৎ করবেন, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।
জি এম কাদেরের আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা মাশরুর মওলা জানান, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করতে জাপা চেয়ারম্যান সেখানে যাচ্ছেন। তার ফরসঙ্গী হবেন স্ত্রী শেরিফা কাদের ও মশরুর মওলা।তিনি বলেন, এখনও জানি না ভারতে কার কার সঙ্গে দেখা হবে। অফিসিয়ালভাবে কোনো কনসার্ন পারসনের অ্যাপয়নমেন্ট পাইনি। ভারতের ফরেন মিনিস্ট্রির সঙ্গে কথা বলতে যাচ্ছি। দিল্লি পৌঁছানোর পর জানতে পারব, কার কার সঙ্গে দেখা হবে।
এদিকে সুষ্ঠু নির্বাচনের দাবিতে গত কয়েক দিন ধরেই সরকারের কঠোর সমালোচনা করছেন জি এম কাদের। অন্যদিকে বিদ্যমান ব্যবস্থায় নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। এর মধ্যেই গত শুক্রবার ওয়াশিংটনকে দেওয়া এক বার্তায় নয়াদিল্লি বলেছে, ‘শেখ হাসিনাকে দুর্বল করা হলে, সবার ক্ষতি হবে।’এদিকে গত ৫ আগস্ট জাপার এমপি এবং প্রেসিডিয়াম সদস্যদের যৌথসভা অনুষ্ঠিত হয়। জানা গেছে, ওই বৈঠকে আগামী নির্বাচনে জাপা কার সঙ্গে থাকবে সে বিষয়ে সেপ্টেম্বরে সিদ্ধান্ত নেওয়ার কথা হয়। এখন আগামী নির্বাচনে করণীয় সম্পর্কে আলোচনা করতে ভারতে যাচ্ছেন দলটির চেয়ারম্যান। বাংলাদেশ ইস্যুতে যুক্তরাষ্ট্র ভারতকে নিজের অবস্থানে নিতে পারবে; নাকি ভারত যুক্তরাষ্ট্রকে নিজের পক্ষে টানতে পারবে এ বিষয়ে নিশ্চিত হয়ে সিদ্ধান্ত নিতে চান জি এম কাদের।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন