1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন সিলেট প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন- নতুন সভাপতি ইকু সভাপতি সিরাজুল পলাতক আসামী হাজির ও মালামাল ক্রোকের বিজ্ঞপ্তি

কানাডায় দুর্বৃত্তের হামলায় শরীফ রহমান নামে সিলেটের এক ব্যবসায়ী নিহত

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ৭৫ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : কানাডায় দুর্বৃত্তের হামলায় শরীফ রহমান (৪৪) নামে সিলেটের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৪ আগস্ট) স্থানীয় সময় রাতে অন্টারিওর লন্ডন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। শরীফ রহমান অন্টারিও প্রদেশের ওয়েন সাউন্ড শহরে কারি হাউস নামের একটি রেস্তোরাঁর মালিক ছিলেন। তিনি সিলেট সদর উপজেলার বটেশ্বর এলাকায় বাসিন্দা।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন লন্ডনে বসবাসরত শরীফ রহমানের বন্ধু সাংবাদিক সায়েম চৌধুরী। তিনি বলেন, লন্ডনে আসার পর যে কয়েকজন আমার প্রবাস জীবনকে সহনীয়, গ্রহণীয় করে তুলেছিলেন শরীফ তাদের একজন। এক সময়ে আমরা এক ঘরে থাকতাম। সে অনেক ভালো এবং মেধাবী। শুক্রবার খবর পেলাম শরীফ সন্ত্রাসী হামলায় মারা গেছেন। যা মেনে নিতে পারছি না।

জানা গেছে, কানাডার টরেন্টো থেকে ১৯০ কিলোমিটার দূরে ওয়েনসাউন্ডে ডাউন টাউনের প্রাণকেন্দ্রে ‘দ্যা কারি হাউজ’ নামে একটি রেস্তোরাঁ গড়ে তোলেন শরীফ। গত ১৭ আগস্ট তিন ব্যক্তি তার রেস্তোরাঁয় খেতে আসেন। তারা খাবারের বিল না দিয়ে চলে যাচ্ছিলেন। শরীফ বাইরে গিয়ে তাদের থামাতে চেষ্টা করলে তারা হামলা করেন। হামলায় মারাত্মক আহত হয়ে শরীফ অন্টারিও প্রদেশের একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। ২৪ আগস্ট গভীর রাতে চিকিৎসকেরা শরীফকে মৃত ঘোষণা করেন।

শরীফ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের ৭ম ব্যাচের ছাত্র ছিলেন। স্নাতক সম্পন্ন করে যুক্তরাজ্যের গ্লাসগো ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে এমফিল সম্পন্ন করেন। এরপর যুক্তরাজ্য থেকে কানাডায় পাড়ি দিয়ে ২০১৫ সালে রেস্তোরাঁ ব্যবসা শুরু করেন। তার মৃত্যুতে কানাডার বাংলাদেশি কমিউনিটি এবং ওয়েন সাউন্ড শহরে শোকের ছায়া নেমে এসেছে। শহরের লোকজন এক শোক মিছিলের আয়োজন করেছেন। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ওয়েন সাউন্ড সিটির মেয়র। একইসঙ্গে শুক্রবার সিটিতে পতাকা অর্ধনমিত রাখা হয়।

এদিকে সন্দেহভাজন দুজনের ছবি প্রকাশ করেছে দেশটির পুলিশ। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে শরিফের মরদেহ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন