1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেটের সাপ্তাহিক বাংলার বারুদ পত্রিকার সাবেক প্রধান সম্পাদক ওসমানী হাসপাতালে ভর্তি জহিরিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক রুহুম আমিন ছিলেন জ্ঞানের সাগর— স্মরণ সভায় বক্তারা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নানান অনিয়মের দায়ে আইসক্রিম উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা তাহিরপুরে কুকুরের কামড়ে নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ১৬ জন আহত, দ্রত ব্যবস্থা নেয়ার দাবী প্রকৌশলী হতে চায় শাহরিয়ার তায়্যিব টানা ৩য় বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন ওসি হারুনূর রশিদ চৌধুরী সিলেটে এসএমপি ডিবি পুলিশের অভিযানে ৭ জুয়ারীকে গ্রেফতার সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগে জনবল নিয়োগে আবারও অনিয়ম দুর্নীতির অভিযোগ সিলেটের চার উপজেলায় চার চেয়ারম্যানসহ নির্বাচিত হলেন যারা— অবশেষে বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন সোহেল করিমা ও সুইট

সম্মেলনকে কেন্দ্র করে পুলিশের ৩ স্তরের নিরাপত্তা

মো. আমিনুল ইসলাম
  • আপডেট করা হয়েছে শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৯১ বার পড়া হয়েছে

 

 

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন দীর্ঘ ৭বছর পর অনেকটা উৎসবমূখর পরিবেশে আয়োজন করেছেনে নেতাকর্মীরা। সম্মেলনকে সফল করতে সব ধরণের প্রস্তুতি শেষ করা হয়েছে।

শুক্রবার বিকেল থেকেই কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতারা সুনামগঞ্জ সার্কিট হাউসে পৌছাতে থাকেন। প্রধান অতিথি হিসেবে কর্মীদের কাছে অন্যতম আকর্ষণ হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত থাকবেন। যোগ দেবেন জেলা উপজেলা ও বিভাগীয় পর্যায়ের সকল স্তরের আওয়ামী ও অঙ্গ সংগঠিনের নেতাকর্মীরা।

আর এই সম্মেলনের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সুন্দর রাখতে বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে জেলা পুলিশ। সম্মেলন শুরুর আগে থেকেই শহরের সরকারি জুবীলি উচ্চ বিদ্যালয় মাঠকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে ৩ স্তরের নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

এছাড়াও যে কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় পরিবেশ শান্ত করতে ও সম্মেলন স্থলের নিয়ন্ত্রণ নিজেদের আয়ত্তে নিতে সব ধরণের প্রস্তুতি শেষ করেছে পুলিশ। জেলা পুলিশের মিডিয়া কমিউনিকেশন উইং থেকে হাওরাঞ্চলের কথার অপরাধ বিষয়ক বিভাগকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পাশাপাশি সম্মেলন চলাকালে সম্মেলন স্থলের নিকটবর্তী এলাকাগুলোতেও পুলিশের বিশেষ স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে বলেও জানিয়েছে জেলা পুলিশ। দিনের শুরু থেকে রাত অব্দি জেলা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতেও মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিশ। থাকবে সদর পুলিশের একাধিক টহল টিমসহ সাদা পোশাকে পুলিশ সদস্যদের নিরাপত্তা বলয়।

পুলিশ অফিস জানায়, কেন্দ্রীয় নেতাদের গাড়ির বহর ও জেলার সকল উপজেলার কর্মী সমর্থকদের যানবাহন চলাচল একই দিনে হওয়ায় শহরের সড়কগুলোতে কিছুটা চাপ পরতে পারে, তাই ট্রাফিক ব্যবস্থায় থাকবে বিশেষ নজরদারি।

সদর ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মো. মুহিবুল ইসলাম বলেন “ শহরের সবগুলো সড়কেই আমাদের বিশেষ নজরদারি থাকবে, যদিও আমাদের লোকবল কিছুটা কম তবুও পুলিশ সদস্যরা এই সম্মেলনকে কেন্দ্র করে শহরে আগন্তুক যানবাহনগুলোর স্বাভাবিক চলাচল নিশ্চিতে কাজ করবে, যাতে মানুষজনের চলাচলে কোন ব্যঘাত না ঘটে সেদিকে আমাদের অবশ্যই আলাদা দৃষ্টি থাকবে”।

পুলিশ অফিস জানায়, জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও এলাকাগুলোতে ইতিমধ্যেই গোয়েন্দা সদস্যরা ছড়িয়ে পরেছেন। সম্মেলনের মাঠ ও এর আশেপাশে পুলিশের ডিবি সদস্যরা কাজ করবেন। থাকবে পুলিশের স্পেশাল ব্রাঞ্চ(এসবি) সদস্যদের তৎপরতা। এর বাইরে যে কোন ধরণের বিশৃংখ্যলা নিয়ন্ত্রণে পুলিশের সদস্যরা কাজ করবে।

পুলিশ সুপার এহসান শাহ বলেন“ আমরা সম্মেলনকে কেন্দ্র করে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি, গোয়েন্দারা কাজ করছে, আমাদের এসবি, ডিবি ও পোশাকধারী পুলিশের সদস্যরা দায়িত্ব পালন করবেন, যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে পুলিশ প্রস্তুত রয়েছে’।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন