1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ০১ মে ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন

সিলেটের ধনুকান্দি মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদ্বয় কর্তৃক ভূমিদাতা লন্ডন প্রবাসী তাজ উদ্দিন আহমদকে প্রাণ নাশের হুমকি থানায় জিডি

Reporter Name
  • আপডেট করা হয়েছে বুধবার, ২৮ জুন, ২০২৩
  • ৮৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

সিলেট সিটি করপোশেরনের আওতাধীন শাহপরান থানাধীন দক্ষিন গ্রামের পাশ্ববর্তী জামেয়া আরাবিয়া ইসলামিয়া ধনুকান্দি মাদ্রাসার দাতা, ২৭ কেদার ভুমি দাতা ও প্রধান পৃষ্টপোষক লন্ডন প্রবাসী তাজ উদ্দিন  আহমদকে প্রাণ নাশের হুমকিসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মান হানির অভিযোগে থানায় জিডি করা হয়েছে।  ঘটনাটি ঘটে গত ২২ জুন ২০২৩ইং তারিখে বাদ জোহর ধনুকান্দি মাদ্রাসার অফিস কক্ষে। যার জিডি নং ১২৬৪ তারিখ: ২৩/০৬/২৩ইং।

জিডি ও স্থানীয় সুত্র জানায়, প্রায় ২৫ বছর পূর্বে লন্ডন প্রবাসী তাজ উদ্দিন আহমদ ও তার পিতা মরহুম হাজী মো: আরজ আলী এবং দুই ভাই গিয়াস উদ্দিন আহমদ ,সালা উদ্দিন আহমদ দ্বিনি শিক্ষার উদ্দেশ্যে প্রায় ২৭ কেদার ভুমি ক্রয় করে মাদ্রাসার নামে ওয়াকফ করে দেন। ভুমি দাতার ইচ্ছা ও রেজুলেশন অনুযায়ী এই মাদ্রাসায় যারা পড়াশুনা করবে তারা যেন, দেশ-বিদেশে দ্বিনি শিক্ষার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখতে পারেন। ঘটনার দিন ভুমি দাতা তাজ উদ্দিন মাদ্রাসার মসজিদে জোহরের নামাজ আদায় করার পর সম্মিলিতভাবে দোয়া না করার কারণে অফিস কক্ষে কথা কাটাকাটির পর মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা রশিদ আহমদ অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং তিনি মাদ্রাসার কেউ নন বলেও তুচ্ছ তাচ্ছিল্য করে শারীরিকভাবে আক্রমনের চেষ্টা করেন এবং মাদ্রাসার বিষয়ে কোন কিছু নিয়ে বেশী বারাবারি করলে খুন করিয়া লাশ ঘুম করিয়া ফেলারও হুমকি দেয়া হয়। এ সময় মাদ্রাসার দুইজন ছাত্র তানভির আহমদ ও জুবায়ের আহমদ শিক্ষকের পক্ষাবলম্বন করে দাতাকে হুমকি দেন এবং ফেইসবুকে মানহানিকর শব্দ ব্যবহার করে পোষ্ট করেন।

এ ব্যাপারে তাজ উদ্দিন আহমদ জানান, আমি ও আমার দুইভাই মিলে দ্বিনি শিক্ষার প্রসারের জন্য  ২৭ কেদার ভুমি দান করেছি এবং মাদ্রাসায় বালকদের পাশাপাশি বালিকারাও দ্বিনি শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ-বিদেশে বিশেষ ভুমিকা রাখবেএ জন্য বালিকা মাদ্রাসা নির্মানের কথা ছিল এবং কারিগরি প্রশিক্ষন কেন্দ্র, কবর স্থান স্থাপনের পরিকল্পনা রয়েছে। কিন্তু গেল ২৫ বছরে মাদ্রাসার তেমন উন্নতি হয়নি। বালিকা মাদ্রাসা, কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের ভিত্তি প্রস্তরও স্থাপন হয়নি। মাদ্রাসার নামে ব্যাংক একাউন্ট সঠিকভাবে সংরক্ষন করা হয়নি। শিক্ষকদের মাঝে কোন্দল গ্রুুপিংও সৃষ্টি হয়েছে। মসজিদে জোহরের নামাজের পর অফিস কক্ষে বসলে সহকারী শিক্ষক মাওলানা রশিদ আহমদ আমার সাথে অসৌজন্যমুলক আচরনসহ প্রাণ নাশের হুমকি দেয় এবং দুইজন ছাত্র ফেইসবুকে মান হানিকর শব্দ ব্যবহার করে দেশ-বিদেশে আমার ইজ্জত নষ্ট করছে। আমি বিষয়টি প্রিন্সিপালকে জানানোর পর সঠিক বিচার না পাওয়ায় ভবিষ্যত বিবেচনায় থানায় জিডি করতে বাধ্য হয়েছি। আমার সাথে যে আচরন করা হয়েছে তার ন্যায় বিচার চাই এবং মাদ্রাসার যাবতীয় আয়-ব্যয় সঠিকভাবে সংরক্ষনের জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষসহ ওয়াকস্টেই কর্তৃপক্ষের সৃদৃস্টি কামনা করছি।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন