1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেট পাবলিক প্রসিকিউটরদের পক্ষ থেকে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা

স্বর্ণের দামে স্বস্তির খবর দিল বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন- বাজুস

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৭৩ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ টানা বাড়তে থাকা স্বর্ণের দামে কিছুটা স্বস্তির খবর দিল বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন- বাজুস। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনটি জানায়, সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেট স্বর্ণ প্রতি গ্রাম এখন থেকে বিক্রি হবে ৮ হাজার ৪৯০ টাকায় অর্থাৎ প্রতি গ্রামে কমানো হয়েছে ১৫০ টাকা। দেশের বাজারে অবশ্য বেশির ভাগ ক্ষেত্রে স্বর্ণ বিক্রি হয় ভরি হিসাবে। নতুন দাম অনুযায়ী ২২ ক্যারেট এক ভরি স্বর্ণের দাম পড়বে ৯৯ হাজার ২৭ টাকা। এর আগের দাম অনুযায়ী এক ভরি স্বর্ণ কিনতে গুনতে হতো ১ লাখ ৭৭৭ টাকা। সেই হিসেবে প্রতি ভরি সবচেয়ে ভালো মানের স্বর্ণের দাম কমানো হয়েছে ১ হাজার ৭৪৯ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমার কারণেই দাম সমন্বয় করেছে বাজুস। শুধু ২২ ক্যারেট নয়, অন্য সব ধরনের স্বর্ণের দামই কমানো হয়েছে নতুন ঘোষণায়।

নতুন দাম অনুযায়ী ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৮ হাজার ১১০ টাকা। অর্থাৎ প্রতি ভরি কিনতে গুনতে হবে ৯৪ হাজার ৫৯৫ টাকা। পাশাপাশি ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে এখন খরচ হবে ৮১ হাজার ৬৪ টাকা। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৬৭ হাজার ৫৩৪ টাকা।

সব ধরনের স্বর্ণের দাম কমানো হলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। সবচেয়ে ভালো মানের রুপা প্রতি ভরি কিনতে আগের মতোই ১ হাজার ৭১৪ টাকা খরচ করতে হবে। বাজুসের নতুন এই দাম কার্যকর হবে শুক্রবার থেকে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন