1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেট পাবলিক প্রসিকিউটরদের পক্ষ থেকে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা

সিলেট চেম্বার অব কমার্সের সাথে শেওলা স্থল বন্দর ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ১৮৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
গত বুধবার থেকে সিলেট বিভাগের ১৩টি স্থল বন্দরে অতিরিক্ত শুল্ক বৃদ্ধির প্রতিবাদে সকল ধরনের আমদানী রফতানী বন্ধ করে আন্দোলন করছে স্থানীয় আমদানীকারক ব্যবসায়ীরা। তারই ধারাবাহিকতায় শেওলা স্থল বন্দরের ব্যবসায়ীরা সিলেট চেম্বার অব কমার্সের সাথে মতবিনিময় সভা করেন।
রবিবার দুপুরে সিলেট চেম্বার ভবনের হল রুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ।
এ সময় শেওলা স্থল বন্দরের ব্যবসায়ীদের নিয়ে গঠিত সমিতির আহবায়ক কমিটির আহবায়ক তাওফিক মাহমুদ চৌধুরী ও সদস্য সচিব নাজমুল ইসলাম চৌধুরী তাজিম’র নেতৃত্বে ২০ সদস্যের প্রতিনিধিরা মতবিনিময় সভায় মিলিন হন।
সম্প্রতি জাতীয় রাজস্ব বোর্ডের অপ্রত্যাশিত শুল্ক বৃদ্ধি কোন ধরনের লিখিত নির্দেশনা ছাড়াই ব্যবসায়ীদের হয়রানী করার উদ্দেশ্যে প্রতিটন পাথর ও কয়লার উপর ২ ডলার শুল্ক বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানান এবং দ্রুততম সময়ের মধ্যে অতিরিক্ত শুল্ক প্রত্যাহার করে সবকগুলো পোর্টকে সচল করার দাবী জানানো হয়।
এ সময় সিলেট চেম্বার সভাপতি তাহমিন আহমদ ব্যবসায়ীদের আশ্বস্থ করে জানান, বিষয়টি নিয়ে সরকারের উর্দ্ধতন মহলের সাথে কথা বলে দ্রুততম সময়ের মধ্যে সমাধান করা হবে এবং নবগঠিত শেওলা স্থল বন্দর আমদানী রফতানীকারকদের নিয়ে একটি সমিতি গঠনের আহবান জানান এবং সমিতি গঠন করা হলে স্থানীয়ভাবে যে কোন সমস্যার সমাধান করা সম্ভব হবে। সিলেট চেম্বার অব কমার্স সব সময় ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় অতন্ত্র প্রহরী হিসেবে কাজ করে আসছে। শুল্ক বিভাগের অতি উৎসাহী কর্মকতার্রা সরকারকে বেকায়দায় ফেলানোর জন্য চরম মুহুর্তে অতিরিক্ত শুল্ক বাড়িয়ে ব্যবসায়ীদের আন্দোলনে যাওয়ার জন্য পরোক্ষভাবে উৎসাহ দিয়ে আসছে। অতিরিক্ত শুল্ক প্রত্যাহার করে সকল স্থল বন্দরে ব্যবসায়ীদের নির্বিঘ্নে ব্যবসার সুযোগ সৃষ্টি করতে সরকারের উর্দ্ধতন মহলের সুদৃষ্টি কামনা করেন। এ সময় শেওলা স্থল বন্দরের ব্যবসায়ীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন অলিন চৌধুরী, দেলোয়ার হোসেন চৌধুরী, মুসাদ্দিকুর রহমান, আরিফ আহমেদ চৌধুরী, হারুনুর রশিদ, শাহীন আহমদ, তাহের আহমদ, কমর উদ্দিন চৌধুরী ও জাকারিয়া আহমদ চৌধুরীসহ অন্যান্য ব্যবসায়ীরা।
##

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন