1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেট পাবলিক প্রসিকিউটরদের পক্ষ থেকে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা

সিলেটে পুলিশ সুপার হিসেবে এক বছর পূর্তিতে খোলা চিঠিতে : পুলিশের উপর জনগনের আস্থা ফিরিয়ে আনাই বড় সাফল্য— এসপি মামুন

Reporter Name
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৪ বার পড়া হয়েছে

সিলেটের পুলিশ সুপার হিসেবে এক বছর পূর্ণ করেছেন মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। বৃহস্পতিবার তার এক বছর পূর্তিতে সিলেটবাসীর উদ্যেশে একটি খোলা চিঠি লিখেন। পুলিশ সুপার (এসপি) হিসেবে এক বছর দায়িত্ব পালন কালে সিলেট জেলা পুলিশের বিভিন্ন সাফল্যের চিত্র তুলে ধরেন আবদুল্লাহ আল মামুন।
চিঠিতে তিনি লিখেন— গত এক বছরে সিলেট জেলা পুলিশ ২৫৪৪টি মামলার সুষ্ঠু তদন্ত নিশ্চিত করে ২২৭৯ জন আসামিকে গ্রেপ্তার করেছে। বিভিন্ন মামলায় পলাতক ও পরোয়ানাভূক্ত ১০ হাজারের অধিক আসামিকে আদালতে সোপর্দ করা হয়েছে।
সীমান্তবর্তী জেলা হওয়ায় চোরাচালানের প্রকোপ তুলনামূলকভাবে বেশী উল্লেখ করে তিনি লেখেন, গত এক বছরে ১৬৪ জন চোরাকারবারিকে গ্রেপ্তার ও ৫ কোটি টাকার চোরাচালনকৃত মালামাল জব্দ করা হয়েছে। এই সময়ে ২ কোটি টাকার মাদক দ্রব্য উদ্ধার করে ৩৭১ জন মাদক কারবারিকে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।

চিঠিতে পুলিশ সুপার আরো উল্লেখ করেন, বিগত বছরে সিলেট বাসীর নিরাপত্তা রক্ষায় ২০ হাজারের অধিক পুলিশ টহল পরিচালনা করেছে। টহল কার্যক্রমকে বেগবান করতে বিশেষায়িত ‘কুইক রেসপন্স টীম (কিউআরটি)’ গঠন করা হয়েছে। এছাড়া গোয়াইনঘাটের জাফলংয়ের আলোচিত পর্যটক হত্যা মামলা, ওসমানীনগরে ক্লু—লেস নিরীহ অটো চালক হত্যা মামলার রহস্য উদ্ঘাটনসহ অপহৃত ১৪ মাস বয়সী শিশুকে উদ্ধার করে ফিরিয়ে দেয়া হয়েছে মায়ের কোলে; ৩৩ বছর ধরে পালিয়ে থাকা খুনের আসামিও পুলিশের চোখ—কে ফাঁকি দিতে পারেনি।
প্রবাসীদের বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি উল্লেখ করে এসপি মামুন তার চিঠিতে উল্লেখ করে লিখেন— প্রবাসীদের তাৎক্ষণিক ও সার্বক্ষণিক সেবা নিশ্চিত করতে হট লাইন নাম্বার (+৮৮০১৩২০১১৭৯৭৯) চালু করা হয়েছে। প্রবাসী কল্যাণ ডেস্কের মাধ্যমে প্রবাসীদের সমস্যা সমাধানে নেয়া হয়েছে নব উদ্যোগ। ওয়ান স্টপ সার্ভিস সেন্টারের মাধ্যমে ৫০ হাজারের অধিক পুলিশ ক্লিয়ারেন্স প্রদান করা হয়েছে।
গত এক বছরে বিভিন্ন নির্বাচনে সিলেট জেলা পুলিশের স্বচ্ছ ও নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করেছে বলেও উল্লেখ করেন তিনি।
পুলিশ সুপার আরো লিখেন— সমাজের অসহায়, নির্যাতিত মানুষের পুলিশ বাহিনীর নিকট ন্যায় বিচারের প্রত্যাশা অনেক বেশী। সিলেট জেলা পুলিশ মানুষের আশা—ভরসার ধারক ও বাহক হয়ে উঠতে চায়। ইতো মধ্যেই পুলিশ কনস্টেবল নিয়োগে সমাজের প্রান্তিক পরিবারের ৫৬ জন সদস্যের অন্তর্ভূক্তি অসহায় ও দরিদ্র মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে।
সিলেটে এক বছরের দায়িত্বকাল সম্পর্কে জানতে বৃহস্পতিবার বিকেলে এসপি মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের মোবাইল ফোনে কল দিয়ে অতিরিক্তি পুলিশ সুপার (ক্রাইম) শেখ মো. সেলিম কল ধরেন।
পুলিশ সুপারের বরাত দিয়ে তিনি বলেন, পুলিশের উপর জনগনের আস্থা ফিরিয়ে আনাকেই এই এক বছরে নিজের সবচেয়ে বড় সাফল্য মনে করেন মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন