1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
টানা ৩য় বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন ওসি হারুনূর রশিদ চৌধুরী সিলেটে এসএমপি ডিবি পুলিশের অভিযানে ৭ জুয়ারীকে গ্রেফতার সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগে জনবল নিয়োগে আবারও অনিয়ম দুর্নীতির অভিযোগ সিলেটের চার উপজেলায় চার চেয়ারম্যানসহ নির্বাচিত হলেন যারা— অবশেষে বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন সোহেল করিমা ও সুইট সিলেটের চাঞ্চল্যকর নিশা হত্যার মুল আসামীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ সিলেট গোপাল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানকারীর ছবি তোলায় সাংবাদিকের হামলা সিলেট পাবলিক প্রসিকিউটরদের পক্ষ থেকে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর

সরকারের পদত্যাগের  দেশের সব মহানগরে ‘কালো পতাকা মিছিল

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ৭৬ বার পড়া হয়েছে

নিউজ ডেস্কঃ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আজ ঢাকা ছাড়া দেশের সব মহানগরে ‘কালো পতাকা মিছিল’ করবে বিএনপিসহ সমমনা জোটগুলো । আজশনিবার (২৬ আগস্ট) বিকেল ৩টা থেকে একযোগে সব মহানগরে এ কর্মসূচি শুরু করবে দলটি। এজন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে। প্রতিটি মহানগরে কেন্দ্রীয় একজন সিনিয়র নেতা ছাড়াও নির্বাহী কমিটির সম্পাদক, সহসম্পাদক ও নির্বাহী সদস্যরাও অংশ নেবেন। তাদের দায়িত্বও ভাগ করে দেওয়া হয়েছে।

একই দাবিতে গতকাল ঢাকায় কালো পতাকা মিছিল করেছিল বিরোধী জোট। কালো পতাকা হাতে গণমিছিল করে সরকারকে পদত্যাগের চূড়ান্ত বার্তা দিতে চাইছে তারা। বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর সরকারের দমন-নিপীড়ন ও গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে দুই দিনের এই কর্মসূচি ঘোষণা করা হয়। এরই অংশ হিসেবে আজ ঢাকা ছাড়া দেশের সব মহানগরে যুগপৎভাবে কালো পতাকা নিয়ে মিছিল করবে তারা।

গত ১২ জুলাই সরকার হটানোর এক দফার আন্দোলন শুরুর পর ঢাকায় মহাসমাবেশ, ঢাকার চার প্রবেশমুখে ‘অবস্থান’ কর্মসূচি এবং একাধিকবার গণমিছিল করেছে বিএনপিসহ বিরোধী দলগুলো। আজ শনিবার (২৬ আগস্ট) বিকেল ৩টা থেকে একযোগে সব মহানগরে এ কর্মসূচি শুরু করবে দলটি। এজন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

প্রতিটি মহানগরে কেন্দ্রীয় একজন সিনিয়র নেতা ছাড়াও নির্বাহী কমিটির সম্পাদক, সহসম্পাদক ও নির্বাহী সদস্যরাও অংশ নেবেন। তাদের দায়িত্বও ভাগ করে দেওয়া হয়েছে।একই দাবিতে গতকাল ঢাকায় কালো পতাকা মিছিল করেছিল বিরোধী জোট। কালো পতাকা হাতে গণমিছিল করে সরকারকে পদত্যাগের চূড়ান্ত বার্তা দিতে চাইছে তারা।

বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর সরকারের দমন-নিপীড়ন ও গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে দুই দিনের এই কর্মসূচি ঘোষণা করা হয়। এরই অংশ হিসেবে আজ ঢাকা ছাড়া দেশের সব মহানগরে যুগপৎভাবে কালো পতাকা নিয়ে মিছিল করবে তারা।

গত ১২ জুলাই সরকার হটানোর এক দফার আন্দোলন শুরুর পর ঢাকায় মহাসমাবেশ, ঢাকার চার প্রবেশমুখে ‘অবস্থান’ কর্মসূচি এবং একাধিকবার গণমিছিল করেছে বিএনপিসহ বিরোধী দলগুলো।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন