1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ১২ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগে জনবল নিয়োগে আবারও অনিয়ম দুর্নীতির অভিযোগ সিলেটের চার উপজেলায় চার চেয়ারম্যানসহ নির্বাচিত হলেন যারা— অবশেষে বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন সোহেল করিমা ও সুইট সিলেটের চাঞ্চল্যকর নিশা হত্যার মুল আসামীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ সিলেট গোপাল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানকারীর ছবি তোলায় সাংবাদিকের হামলা সিলেট পাবলিক প্রসিকিউটরদের পক্ষ থেকে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত

যথাযোগ্য মর্যাদায় সিলেটে জাতীয় শোক দিবস পালিত

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ৬৮ বার পড়া হয়েছে

যথাযোগ্য মর্যাদায় সিলেটে জাতীয় শোক দিবস পালিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশ্বের নিপীড়িত মানুষের প্রতিনিধি। তিনি তাঁর জীবনের প্রতিটি মুহূর্ত অন্যায়-অবিচার ও শোষণের বিরুদ্ধে লড়াই করেছেন। বাঙ্গালী জাতিকে পাকিস্তানী শোষকদের হাত থেকে মুক্ত করার জন্য তিনি প্রায় ১৪টি বছর কারাভোগ করেছেন।

কবি নজরুল অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত সিলেটে ১৫ আগস্ট মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. জোবায়েদুর রহমান, পিপিএম সেবা, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ, বীর মুক্তিযোদ্ধা সুব্রত জুয়েল। শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে উল্লেখ করে বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী বলেন, এই কোমলমতি শিক্ষার্থীরাই আগামীর ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর।

দেশের ঐতিহ্য ও সংস্কৃতি কে নিজের মধ্যে ধারণ করতে তোমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে হবে যাতে তোমরা আগামীর স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে পারো। স্বাধীন বাংলাদেশ ঘটনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে বিভাগীয় কমিশনার আরো বলেন, জাতির পিতার অসমাপ্ত কাজগুলোর পূর্ণতা দেওয়ার লক্ষ্যে তাঁর সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন, যার ফলশ্রুতিতে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

এ উন্নয়নের ধারা অব্যাহত রেখে বঙ্গবন্ধুর উন্নত, অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গঠনে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতার সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়লেই বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের আত্মার শান্তি হবে, ১৫ আগস্টের সকল শহিদের আত্মার শান্তি হবে। আলোচনাসভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আঞ্চলিক তথ্য অফিস, সিলেট আয়োজিত দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন শেষে অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ প্রদর্শনী ঘুরে দেখেন। এছাড়াও জেলা ও মহানগর পর্যায়ে বিভিন্ন স্থানে আলোচনাসভা বিশেষ মোনাজাত এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন