1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ১২ মে ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগে জনবল নিয়োগে আবারও অনিয়ম দুর্নীতির অভিযোগ সিলেটের চার উপজেলায় চার চেয়ারম্যানসহ নির্বাচিত হলেন যারা— অবশেষে বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন সোহেল করিমা ও সুইট সিলেটের চাঞ্চল্যকর নিশা হত্যার মুল আসামীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ সিলেট গোপাল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানকারীর ছবি তোলায় সাংবাদিকের হামলা সিলেট পাবলিক প্রসিকিউটরদের পক্ষ থেকে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত

বিদ্যুতখাতে ভয়াবহ দূর্নীতির করনে দেশের জনগন আজ মাশুল দিচ্ছে : কাইয়ুম চৌধুরী

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩
  • ১২২ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, সরকার দেশের মানুষকে বিদ্যুৎ দেয়ার নামে তামাশা করছে। মানুষ একদিকে বিদ্যুৎ পাচ্ছ না, অন্য দিকে বার বার বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। কুইকরেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করা হয়েছে। ভাড়াভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র গুলো বিদ্যুৎ উৎপাদন না করে ক্যাপাসিটি চার্জের নামে জনগনের টেক্সের শত শত কোটি টাকা ভর্তুকি দেয়া হয়েছে।এই সকল বিদ্যুৎ কেন্দ্রে অকার্যকর মেশিন কিনে দেশের টাকা গচ্ছা দেয়া হয়েছে। দেশে বিদ্যুৎ কেন্দ্র চালানোর জন্য জনগনের টেক্সের টাকায় আমদানীকৃত জ্বালানী ভূরতুকী দিয়ে বিদ্যুৎ উৎপাদনের জন্য সরবরাহ করা হলেও সরকারের ছত্রছায়া তাহা পাচার হয়ে যাচ্ছে। বিদ্যুৎ খাতে দূর্নীতির কারনে দেশের জনগণ আজ তার মাশুল দিচ্ছে। দেশ পরিচালনায় সরকার সর্বক্ষেত্রে ব্যার্থতার পরিচয় দিচ্ছে। তাই এই দূর্নীতিবাজ সরকার ক্ষমতায় থাকার সকল অধিকার হারিয়ে ফেলেছে। দেশের এই ক্রান্তিলগ্নে গণতন্ত্র পুনরুদ্ধারে জন্য বিএনপি ১০ দফা আন্দোলন কর্মসূচি ঘোষনা করা হয়েছে, যা অত্যন্ত সময়োপযোগী। দেশের জনগনকে সাথে নিয়ে সকল কর্মসূচি বাস্তবায়ন করে এই ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সোমবার বিকেলে ১০ ‌দফা দাবি বাস্তবায়ন ও বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দক্ষিণ সুরমা ও সদর উপজেলা বিএনপি কর্তৃক আয়োজিত পৃথক পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পৃথক এই কর্মসূচি সমূহে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী। সিলেট জেলা বিএনপির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপি নেতা এডভোকেট আশিক উদ্দিন, ফালাকুজ্জামান চৌধুরী জগলু, ইকবাল বাহার চৌধুরী, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, তাজরুল ইসলাম তাজুল, এডভোকেট আবু তাহের, এডভোকেট সাঈদ আহমদ, অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শাকিল মোর্শেদ।

প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, আওয়ামীলীগ সরকার দেশে বিদ্যুৎ সংকট নেই বলে হুংকার দিচ্ছে। আওয়ামীলীগ বলে দেশে নাকি বিদ্যুতের সংকট নেই, অথচ এই শীতের সময়েও দেশের মানুষ আজ বিদ্যুৎ পাচ্ছে না। আর বিদ্যুৎ না দিয়েই বার বার দাম বাড়াচ্ছে। মানুষ এই চাপ নিতে পারছেনা। মানুষের দেয়ালে পিঠ ঠেকে গেছে। দেশ আজ গভীর সংকটে। এই সংকট থেকে উত্তোরণের জন্য এই সরকারের পদত্যাগ করার বিকল্প নেই।

দক্ষিণ সুরমা :
বিকেল ৩ টায় দক্ষিণ সুরমার মারকাজ পয়েন্ট থেকে উপজেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ক্বীন ব্রীজের দক্ষিণ প্রান্তে গিয়ে বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।
দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী শাহাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কোহিনুর আহমদের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- লোকমান আহমদ, আব্দুল লতিফ খান, জয়দুল ইসলাম জয়দু, জিলা মিয়া মেম্বার, আজমল আলী, আবুল হাই মাসুক, আশরাফুল আলম বাহার, আব্দুল মালিক মল্লিক, হাজী গুলজার, আব্দুল গাফফার, আব্দল মুনিম ছইল, মনিরুল ইসলাম তুরন, মুহিবুর রহমান মুহিব, শাহ মাহমদ আলী, সুহেল ইবনে রাজা প্রমূখ।

সিলেট সদর :
বিকেল সাড়ে ৪ টায় সিলেট সদর উপজেলা বিএনপির উদ্যোগে তেমূখী পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে টুকের বাজারে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল কাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- জেলা বিএনপি নেতা এমকেএম তারেক কালাম, সামিম আহমদ, সাইদ আহমদ, এডভোকেট মুজিবুর রহমান রফিকুল ইসলাম শাহ পরান, মামুনুর রশিদ মামুন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এ্যাষ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার, সদর উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুর রহমান, আজির উদ্দিন চেয়ারম্যান, ইসলাম উদ্দিন, এনাম হোসেন, রফিকুল ইসলাম, বাদশাহ আহমদ, মুজিবুর রহমান, জৈইন উদ্দিন, হাজী জাহেদ আহমদ, আকবর আলী, আব্দুল খালিক, ফারুক মিয়া, মাসুক মিয়া, সফিক আলী, সইদুল ইসলাম, ফকর উদ্দিন,বাচ্চু মিয়া, আগুর আলম, কবির আহমদ নুনু, নজরুল ইসলাম, হাজী মানিক মিয়া, টিটন মল্লিক, আবুল হাসনাত, আইনুল হক, আমিনুর রহমান আমিন, আব্দুল সালাম, এনাম হোসেন, আলীবুর রহমান, বাবুল মিয়া, তারেক, মোশাহিদ, আব্দুল আহাদ লিমন, সাইদুল, ফুল মিয়া, নুরেস আলী, তারেক মনোয়ার, দিলোয়ার হোসেন সায়েম, সুজন, রাব্বি, রুবেল, কবির, মিনহাজ, জাহাঙ্গীর, রুবেল, ইমরান প্রমূখ।

এছাড়াও বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি সিলেট জেলার অন্তর্গত সকল উপজেলা, পৌরসভায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে কর্মসূচী পালিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন