1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নানান অনিয়মের দায়ে আইসক্রিম উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা তাহিরপুরে কুকুরের কামড়ে নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ১৬ জন আহত, দ্রত ব্যবস্থা নেয়ার দাবী প্রকৌশলী হতে চায় শাহরিয়ার তায়্যিব টানা ৩য় বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন ওসি হারুনূর রশিদ চৌধুরী সিলেটে এসএমপি ডিবি পুলিশের অভিযানে ৭ জুয়ারীকে গ্রেফতার সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগে জনবল নিয়োগে আবারও অনিয়ম দুর্নীতির অভিযোগ সিলেটের চার উপজেলায় চার চেয়ারম্যানসহ নির্বাচিত হলেন যারা— অবশেষে বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন সোহেল করিমা ও সুইট সিলেটের চাঞ্চল্যকর নিশা হত্যার মুল আসামীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ সিলেট গোপাল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানকারীর ছবি তোলায় সাংবাদিকের হামলা

আজ ভারতের জাতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর ভারতজুড়ো আন্দোলন শুরু।

Reporter Name
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ৭২ বার পড়া হয়েছে
অনলাইন ডেস্কঃ আজ ভারতের জাতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধী র ফের লাদাখ থেকে ভারতজুড়ো আন্দোলন শুরু। ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যের প্রায় কয়েক ফুট উঁচু পাহাড়ের চূড়ায় থেকে আজ ফের ভারতজুড়ো আন্দোলন শুরু করে দেন। এদিন ভারতের পার্বত্য অঞ্চলের মানুষের কাছে তার এই পদযাত্রার কথা শোনান। তিনি ভারত থেকে কেন্দ্রীয় সরকার ও সাম্প্রদায়িক বি জে পি কে উৎখাতের ডাক দেন। এবং ভারতের শান্তি প্রিয় জম্মু ও কাশ্মীর এর শান্তি ফেরাতে চান। তিনি বলেন যখন এই লাদাখের নামগ্যাল থেকে ভারতের সামরিক বাহিনীর সদস্যদের বিরুদ্ধে যুদ্ধ করেন চীনের সামরিক বাহিনীর সদস্যরা।
সেই দিন উভয়ের মধ্যে শতাধিক সামরিক বাহিনীর সদস্যরা মারা যান। এবং এই লাদাখ উপত্যকায় অবস্থিত গ্যালওয়ে বহু সামরিক বাহিনীর সদস্য শহীদ হন। তাদের স্মৃতিতে সম্মান প্রদর্শন করেন এবং স্হানীয় জনজাতি গোষ্টির মানুষের সাথে মিলিত হয়। এবং ভারতের লাখাদ অঞ্চল মানুষের সাথে কথা বলেন এবং তাদের জীবন জীবিকা নির্বাহ নিয়ে মতপ্রকাশ করেন। এবং স্হানীয় অধিবাসী মানুষের কাছে পৌঁছে যান। তিনি ভারতের জাতীয় কংগ্রেসের নেতৃত্ব যে ভারতজুড়ো আন্দোলন কী কারণে শুরু হয়েছে তার ব্যাখ্যা দেন। এবং আগামী নির্বাচনে ভারতের জাতীয় কংগ্রেসের হাত কে শক্তিশালী করতে জম্মু ও কাশ্মীরের লাখাদ অঞ্চল মানুষের সাহায্য চান। তিনি ভারতের এই উচ্চতম শৃঙ্গ পার্বত্য অঞ্চলের মানুষের দাবি ও তাদের বক্তব্য শোনেন। এবং ভারতের জাতীয় কংগ্রেসের নেতৃত্বে নেতৃত্বাধীন জাতীয় কংগ্রেসের সরকার গঠন করতে ফের ভারতজুড়ো আন্দোলন শুরু করছে রাহুল গান্ধী। তার প্রমাণ লাখাদ অঞ্চল মানুষের থেকে পদযাত্রা।।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন