1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন সিলেট প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন- নতুন সভাপতি ইকু সভাপতি সিরাজুল পলাতক আসামী হাজির ও মালামাল ক্রোকের বিজ্ঞপ্তি

 সাংবাদিক আমিনুলের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ৬ মে, ২০২৩
  • ১৪১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে রড ছাড়া ঘর তৈরীসহ নানান অনিয়মের সংবাদ প্রকাশ করায় যুমনা টিভি’র সুনামগঞ্জ প্রতিনিধি ও দৈনিক হাওরাঞ্চলের কথা’ পত্রিকার চীফ রিপোর্টার আমিনুল ইসলামের উপর বর্বরোচিত পূবর্ পরিকল্পিত সন্ত্রাসী হামলাকারীদের দৃষ্টান্তুমুলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে সাংবাদিকরা।

শনিবার দুপুরে সুনামগঞ্জ পৌর শহরের আলফাত উদ্দিন স্কয়ার ( ট্রাফিক পয়েন্ট) সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাব ও সর্বস্তরের গণমাধ্যম কর্মীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার হাবিব সরোয়ার আজাদের সভাপতিত্বে ও সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি একে একে মিলন আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন ডিবিসি’ টিভির জেলা প্রতিনিধি আসাদ মনি, মাইটিভি ও আমার সংবাদ জেলা প্রতিনিধি আবু হানিফ, দৈনিক আমার বার্তা জেলা প্রতিনিধি মোঃ আফজাল হোসেন, দৈনিক ভোরের সময় জেলা প্রতিনিধি আপ্তাব উদ্দিন, গ্লোবাল টিভির প্রতিনিধি এনামুল কবির মুন্না প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন আরটিভির জেলা প্রতিনিধি মো: শহীদ নুর, গ্লোবাল টিভি’র জেলা প্রতিনিধি মিজানুর রহমান রুমান, দৈনিক আজকালের খবর জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম, দৈনিক সুনামগঞ্জের খবর স্টাফ রিপোর্টার মুশফিকুর রহিম, দৈনিক ডেসটিনি জেলা প্রতিনিধি বিপলু রঞ্জন দাস, বাংলাদেশ বুলেটিন জেলা প্রতিনিধি মোশাররফ হোসেন লিটন, দৈনিক সংবাদ সারাবেলা জেলা প্রতিনিধি শাওন রায়সহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সুনামগঞ্জ সদর উপজেলার লালপুর এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজের ব্যাপক অনিয়ম দুর্নীতির সংবাদ গেল ২৮ এপ্রিল যমুনা টিভিতে প্রচারিত হলে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং উক্ত কমিটিকে সহযোগিতা করতে সাংবাদিক আমিনুল ইসলামকে লিখিতভাবে ঘটনাস্থলে উপস্থিত হওয়ার অনুরোধ করেন। এ সময় ঠিকাদারের পক্ষাবলম্বন করে সাংবাদিক আমিনুল ইসলামকে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নানানভাবে তুচ্ছ তাচ্ছিল্য আচরনের পাশাপাশি স্থানীয় সন্ত্রাসীদের দিয়ে ভয়ভীতি প্রদর্শন করান। এ সময় তদন্ত কমিটি তদন্ত কাজ করতে প্রতিবন্ধকতার সৃষ্টি হলে উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল সাংবাদিক আমিনুল ইসলামকে তার গাড়ীতে করে শহরে নিরাপদে নামিয়ে দেয়ার প্রতিশ্রুতি দিলে আমিনুল তার গাড়ীতে উঠেন এবং উপজেলা পরিষদের মুল গেইটের সামনে সরকারী রাস্তায় নামিয়ে দিলে সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান সজিবের নেতৃত্বে ১০/১২জনের একটি সন্ত্রাসী বাহিনী তার উপর হামলা চালিয়ে গুরুতর জখম করে। এ ঘটনায় জিল্লুর রহমান সজিবকে গ্রেফতার করা হলেও ঘটনার সাথে জড়িত অন্যান্যদের গ্রেফতারসহ মুল পরিকল্পনাকারীকেও আইনের আওতায় নিয়ে আসার দাবী জানানো হয়। অন্যথায় সারা দেশে সাংবাদিকদের দুর্বার আন্দোলন গড়ে তোলারও দাবী জানান তারা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন