1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেট পাবলিক প্রসিকিউটরদের পক্ষ থেকে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন সিলেটের চাঞ্চল্যকর দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার অপারেটর অমিত হত্যায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান সুনামগঞ্জের অধ্যাপক ডা.উবায়দুল কবীর বিয়ানীবাজার এসোসিয়েশন ইতালি নাপলীর কার্যকরী কমিটি ঘোষণা সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নানান অনিয়ম দুনীতির মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দিয়েছেন আদালত উত্তরপূর্ব পত্রিকার মেকআপম্যান অমিতের লাশ উদ্ধার করেছে পুলিশ ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা

আজ পবিত্র শবে বরাত

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ১০৭ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: আজ দিনগত রাতে পালিত হবে পবিত্র শবে বরাত। মুসলিম সম্প্রদায়ের জন্য এ রাতটি ‘লাইলাতুল বরাত’ তথা সৌভাগ্যের রজনী। বাংলাদেশসহ সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলমান মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, কুরআন তেলাওয়াত, জিকির ও ধর্মীয় আলোচনাসহ ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে সারা রাত অতিবাহিত করবেন। মহিমান্বিত এ রাতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশ্বের মুসলমানরা বিশেষ মোনাজাত ও দোয়া করবেন।

এ রাতে আল্লাহ তায়ালা তার বান্দার গুনাহ মাফ করে দেন।

হজরত আলী ইবনে আবি তালেব (রা.) থেকে বর্ণিত, রাসুল (সা.) বলেন, ‘যখন শাবানের ১৪ তারিখ দিনগত রাত আসবে, সে রাতে তোমরা নামাজ পড়বে আর পরের দিন রোজা রাখবে। কেননা, এই রাতে সূর্যাস্তের সঙ্গে সঙ্গে আল্লাহ তায়ালা নিকটতম আকাশে অবতরণ করেন এবং বলতে থাকেন, কোনো ক্ষমাপ্রার্থনাকারী আছে কি; আমি ক্ষমা করে দিব! কোনো রিজিকপ্রার্থী আছে কি; যাকে আমি রিজিক দিব? এবং আছে কোনো বিপদগ্রস্ত ব্যক্তি; যার বিপদ দূর করে দিব! এভাবে আরও অনেক ব্যক্তিকে ডাকেন সুবহে সাদিক উদিত হওয়া পর্যন্ত।’ (ইবনে মাজা : ১৩৮৮)

পবিত্র শবে বরাত উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন। প্রধানমন্ত্রী পবিত্র শবে রবাত উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব মুসলমানকে মোবারকবাদ জানান এবং মানবজাতির জন্য সৌভাগ্যের এই রজনিতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের রহমত ও বরকত কামনা করেন। তিনি পবিত্র শবে বরাতের মহিমায় উদ্বুদ্ধ হয়ে মানবকল্যাণ ও দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার জন্য সবার প্রতি আহ্বান জানান। রাতে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে রয়েছে-ওয়াজ মাহফিল, কুরআন তেলাওয়াত, হামদ, নাত, নফল নামাজ ও দোয়া-মুনাজাত ইত্যাদি।

বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেল ও রেডিও এ উপলক্ষে ধর্মীয় নানা অনুষ্ঠান সম্প্রচার করবে। শবে বরাতের তাৎপর্য তুলে ধরে জাতীয় দৈনিকগুলোতে বিশেষ নিবন্ধ প্রকাশ হয়েছে।

পবিত্র শবে বরাত উপলক্ষে ৮ মার্চ সরকারি অফিস-আদালত বন্ধ থাকবে। আজ সংবাদ পত্রের অফিস বন্ধ থাকবে এবং আগামীকাল দৈনিক পত্রিকা প্রকাশ হবে না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন