1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শনিবার, ২২ জুন ২০২৪, ১১:০১ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেটে পাথরবাহী ট্রাকের ভিতরে ২৪৫ বস্তা ভারতীয় চিনিসহ একজনকে আটক করেছে শাহপরান থানা পুলিশ বিশ্বম্ভরপুর থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের উদ্ধার ও টানা খাদ্য সামগ্রী বিতরন চালিয়ে যাচ্ছে সুনামগঞ্জের বন্যার্তদের শুকনো খাবার দিলেন ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশন গোয়াইনঘাট থানা পুলিশ কর্তৃক ১৪৩ বস্তা ভারতীয় চিনি ও পরিবহনের কাজে ব্যবহৃত ২টি ট্রাকসহ একজনকে গ্রেফতার জৈন্তাপুর মডেল থানা পুলিশের উদ্যোগে বন্যার্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কানাইঘাট থানা পুলিশ উদ্যোগে বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ সিলেটের বন্যা প্রতিরোধে সুরমা নদীতে ড্রেজিংয়ের ব্যবস্থা করা হবে— পানি সম্পদ প্রতিমন্ত্রী সিলেটে চিনি কান্ডে জড়িত থাকায় বিয়ানীবাজার ছাত্রলীগের উপজেলা ও পৌর কমিটি বাতিল করেছে কেন্দ্রীয় কমিটি মাধবপুরের মোটরসাইকেল চালক থেকে মাদক সম্রাট মানিকের উত্থানের গল্প চরমহল্লা আইডিয়াল স্কুলের ১০৯ জন শিক্ষার্থীকে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে বাঁধন

সিলেট কোম্পানীগঞ্জে পাথরখেকো চক্র সক্রিয়

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ১০৫ বার পড়া হয়েছে

ডেস্ক নিউজ :: সিলেটের কোম্পানীগঞ্জে পাথরখেকো চক্র সক্রিয় হয়ে উঠেছে। কোম্পানীগঞ্জে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযানে নেমেছে স্থানীয় প্রশাসন।

সোমবার বিকেলে ভোলাগঞ্জ দশ নম্বর এলাকায় অভিযান পরিচালনা করে টাস্কফোর্স। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুসিকান্ত হাজং অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে পুলিশ ও বিজিবির সদস্যরা অংশ নেন।

টাস্কফোর্স সূত্র জানায়, আদালতের আদেশে প্রয় ৪ বছর ধরে ভোলাগঞ্জসহ উপজেলার সকল পাথর খনি বন্ধ রয়েছে। নতুন করে পাথর উত্তোলনের কোন নির্দেশনা না থাকলেও পাথর লুটে সক্রিয় রয়েছে একটি চক্র। চক্রটি ভোলাগঞ্জ দশ নম্বর, রেলওয়ের সংরক্ষিত (বাংকার) এলাকা ও পর্যটন স্পটের পাথর সরিয়ে নিচ্ছিল।

এ চক্রের বিরুদ্ধে সোমবার অভিযান চালায় টাস্কফোর্স। এসময় পাথর উত্তোলনে ব্যবহৃত পাঁচটি ওয়াশিং প্ল্যান্ট, দুইটি শ্যালো মেশিন ও একটি ক্রাশার মেশিন জব্দ করে যন্ত্রাংশ ধ্বংস করা হয়।

এ বিষয়ে নির্বাহী অফিসার জানান, কিছু লোক নানা কৌশলে অবৈধভাবে পাথর উত্তোলন করছে। এর বিরুদ্ধে গতকাল সোমবার বিকেলে অভিযান চালিয়ে বিভিন্ন যন্ত্রাংশ ধ্বংস করা হয়েছে। অবৈধভাবে পাথর উত্তোলন বেড়ে যাওয়ায় পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তৎপর থাকতে বলা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন