1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
চরমহল্লা আইডিয়াল স্কুলের ১০৯ জন শিক্ষার্থীকে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে বাঁধন সুনামগঞ্জ সদরের টুকের বাজার ব্যবসায়ী সমিতির কমিটি সম্পূর্ণ সিসিকে মেয়র প্রার্থী হওয়া মোশতাক গ্রেফতার শিক্ষায় পিছিয়ে পড়া চা শ্রমিক সন্তানদের মূল ধারায় ফিরিয়ে আনতে কাজ করছে এফআইভিডিবি সুনামগঞ্জে ভাবীকে কুপিয়ে হত্যার ‍নায়ক আইনুলকে গ্রেফতার করেছে পুলিশ সহিংসতা করে কেউ পার পাবে না : ইসি আলমগীর তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ কাল গাজায় মানবাধিকার লঙ্ঘন নিয়ে ডয়েচে ভেলেকে তথ্যচিত্র তৈরির আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর স্ত্রী-সন্তানসহ বেনজীরকে দুদকে তলব ক্রিকেট: যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল

প্রথম জাতীয় চা পুরস্কার পেল ইস্পাহানি টি লিমিটেড

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৬৭ বার পড়া হয়েছে

উৎফল বড়ুয়া :: প্রথমবারের মতো প্রবর্তিত জাতীয় চা পুরস্কারে দুইটি ক্যাটাগরিতে পুরস্কার পেল ইস্পাহানি টি লিমিটেডের চা বাগান। বাংলাদেশের চা শিল্পে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে ‘জাতীয় চা দিবস ২০২৩’ উপলক্ষ্যে রবিবার ৪ জুন চায়ের রাজধানী হিসেবে দেশে সুপরিচিত মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৩য় জাতীয় চা দিবস উদযাপন করা হয়।আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার পায় ইস্পাহানি টি লিমিটেড।

ইস্পাহানি টি লিমিটেডের পক্ষ থেকে ‘শ্রমিক কল্যাণের ভিত্তিতে শ্রেষ্ঠ চা-বাগান’ ক্যাটাগরিতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির হাত থেকে পুরস্কার গ্রহণ করেছেন ইস্পাহানি গ্রুপের পরিচালক মির্জা আহমেদ ইস্পাহানি এবং ‘শ্রেষ্ঠ চা-পাতা চয়নকারী’ ক্যাটাগরিতে পুরস্কার গ্রহণ করেন ইস্পাহানির প্রধান পরিচালন কর্মকর্তা গোলাম মোস্তফা ও ইস্পাহানির নেপচুন চা বাগানের চা শ্রমিক ‘উপলক্ষী ত্রিপুরা’।

দেশের চা-শিল্পের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ চা বোর্ডের যৌথ উদ্যোগে প্রথমবারের মতো ‘জাতীয় চা পুরস্কার’ দেওয়া হয় এবারের অনুষ্ঠানে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি। বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, ইমরান আহমদ এমপি এবং উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন