1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সুনামগঞ্জের বন্যা কবলিত ৫০০ পরিবারের মাঝে পূবালী ব্যাংকের খাদ্য সামগ্রী বিতরণ বিশ্বম্ভরপুর থানা পুলিশের সহায়তায় নিখুঁজ আনসার সদস্য আনোয়ারকে সিলেট থেকে উদ্ধার করল পুলিশ তাহেরপুরের টাঙ্গুয়ার হাওরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ছাই ধ্বংস ও জরিমানা সুনামগঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মাদক ও চোরাচালান বন্ধে সংকল্প ব্যক্ত করেছেন নবনিযুক্ত পুলিশ সুপার এমএন মুর্শেদ এমপি রনজিত সরকারের হস্তক্ষেপে তাহিরপুরে নৌ পথে চাঁদাবাজী বন্ধ : স্বস্তিতে নৌ শ্রমিকসহ ব্যবসায়ীরা নবনিযুক্ত সিলেট পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময় তাহেরপুরে বন্যা ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করলেন এমপি রঞ্জিত বিকাশ প্রতারণার ফাঁদে পড়ে ৩১ হাজার টাকা হারালেন সুনামগঞ্জের দরিদ্র কৃষক ছিদ্দেক আলী বিপুল পরিমাণ ভারতীয় নাসির বিড়িসহ এক কারবারিকে আটক করেছে কানাইঘাট থানা পুলিশ বৃহত্তর হরিপুর ট্রাক পিকআপ চালক সমিতির দ্বি—বার্ষিক নির্বাচনে সভাপতি সায়েদ সম্পাদক কামাল

চতুর্থ বারের মতো ডোপ টেস্টের মধ্য দিয়ে শাবিপ্রবিতে ভর্তি

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ৭৭ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ চতুর্থ বারের মতো ডোপ টেস্টের মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষে শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হচ্ছে। শিক্ষার্থী মাদকাসক্ত কী না সেটি যাচাই করার জন্য এ টেস্ট করা হচ্ছে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের। রোববার (২৭ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের প্রথমবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়। কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো কবির হোসেন।

এ সময় উপ-উপাচার্য বলেন, অত্যন্ত সুন্দরভাবে ভর্তি কার্যক্রম চলছে। ডোপ টেস্টের মাধ্যমে শিক্ষার্থীরা মাদকাসক্ত কী-না সেটি নির্ণয় করে শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হচ্ছে। কোনো মাদকাসক্ত শিক্ষার্থীকে আমরা ভর্তি করব না। আশাকরি, সুন্দরভাবে এবারের ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে।

এসময় শাবিপ্রবির ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. স্বপন কুমার সরকার, সদস্য সচিব ড. মাহবুবুল হাকিম, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মুহসিন আজিজ খান, রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, লাইফ সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. কামরুল ইসলাম, আইআইসিটির পরিচালক অধ্যাপক ড. জহিরুল ইসলাম এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ভর্তি কমিটির সদস্য সচিব ড. মাহবুবুল হাকিম জাগো নিউজকে বলেন, এবারের চূড়ান্ত ভর্তি কার্যক্রম ২৭, ২৮ ও ২৯ আগস্ট সম্পন্ন হবে। প্রতিদিন তিন ধাপে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে। নির্ধারিত তালিকা অনুযায়ী রোববার সকাল সাড়ে ৯টায় আর্কিটেকচার, সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই), কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) এবং রসায়ন বিভাগের শিক্ষার্থীদের ভর্তির মাধ্যমে এবারের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

তিনি আরও বলেন, এবারের ভর্তিতে শিক্ষার্থীদের কাছ থেকে ১২ হাজার ২৫০ টাকা করে নেওয়া হচ্ছে। টাকা জমা দেওয়ার জন্য নির্দিষ্ট বুথ বসানো হয়েছে। সোনালী ব্যাংক বিশ্ববিদ্যালয় শাখার কর্মকর্তারা এ টাকা জমা নিয়ে শিক্ষার্থীদের হাতে রশিদ দিচ্ছেন

অন্যদিকে যেসব শিক্ষার্থীরা রক্ত পরীক্ষা করে ডকুমেন্ট নিয়ে আসে নি তাদের রক্ত পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের রক্তদান বিষয়ক সংগঠন ‘সঞ্চালন’র স্বেচ্ছাসেবীরা কাজ করে যাচ্ছেন। এছাড়া ডোপ টেস্টের যাবতীয় কাজ বিশ্ববিদ্যালয়ের বিএমবি বিভাগ পরিচালনা করে যাচ্ছে।

দেশে প্রথমবারের মতো ২০১৯-২০ সেশন থেকে ডোপ টেস্টের মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তির কার্যক্রম শুরু করে শাবিপ্রবি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন