1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে নগদ অর্থ বিতরণ বন্যার্থদের পাশে সিলেট বিল্ডাস ও শামীমাবাদ যুব সমাজ দি ডেইলী বাংলাদেশ টুডে পরিবারের অর্থায়নে ছাতকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ফতেপুরে বন্যার্তদের মাঝে বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের খাবার ও কাপড় বিতরণ বন্যায় কবলিত মানুষের পাশে কর্ম সেবা সংস্থা কোস্ট গার্ডের সহায়তায় নতুন জীবন পেল আলীপুরের গৃহবধু হোসনে আরা সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে বাংলাদেশ কোস্ট গার্ড এর ত্রাণ বিতরণ সুনামগঞ্জে ত্রাণ বিতরণ করছেন ঢাকা দক্ষিনের আ’লীগ নেতা শেখ মো: আজাহার বন্যায় মোকাবেলায় জনপ্রতিনিধি গ্রামবাসী, প্রশাসন ও পুলিশ একসাথে কাজ করতে হবে- বেনজির আহমদ ভয়াবহ বন্যায় র‌্যাব মানুষের পাশে ছিল পাশে থাকবে- ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

সুখবর! ফেসবুক থেকেও ইউটিউবের মত টাকা ইনকাম করা যাবে। [বিস্তারিত]

Reporter Name
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৮ নভেম্বর, ২০১৮
  • ২৭৮ বার পড়া হয়েছে

ফেইসবুক মনিটাইজেশন!

অবশেষে ফেইসবুক বাংলাদেশে ইউটিউবের আদলে মনিটাইজেশন সিস্টেম চালু করলো। এখন থেকে ফেইসবুকেও ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যাবে। তবে সেক্ষেত্রে ফেইসবুক একটি শর্ত দিয়ে দিছে, আর তা হলো মনিটাইজেশন পেতে অবশ্যই ফেইসবুক পেইজ লাগবে (ফেইসবুক প্রোফাইলে হবে না)। ফেইসবুকের সর্বশেষ আপডেটে গতকাল থেকে বাংলাদেশে ফেইসবুক মনিটাইজেশন চালু করলো। আরো বিস্তারিত দেখতে নিচের লিংকে ক্লিক করুন:
https://www.facebook.com/help/publisher/267128784014981

ইউটিউবে যেমন এক হাজার সাবস্ক্রাইবার এবং চার হাজার ঘন্টা ভিউ লাগতো মনিটাইজেশন পেতে তেমনি ফেইসবুক ও কিছু নিয়ম চালু করেছে মনিটাইজেশন পেতে। সর্বমোট পাঁচটি ধাপ পুরন করতে হবে মনিটাইজেশন পেতে হলে, ধাপ গুলো হলো:
1. পেইজ ছাড়া মনিটাইজেশন দিবে না ফেইসবুক।
2. পেইজে কমপক্ষে দশ হাজার ফলোয়ার থাকতে হবে।
3. কমপক্ষে তিন মিনিটের ভিডিওতে এক মিনিট ভিউ হতে হবে এবং শেষ ষাট দিনে ত্রিশ হাজার মিনিট ভিউ হতে হবে।
4. ফেইসবুকের নিয়ম ভঙ্গ করে এমন কন্টেন্ট/ ভিডিও থাকা যাবে না।
5. কান্ট্রি এ্যাভেইল্যাবল হতে হবে (অলরেডি গতকাল থেকে বাংলাদেশ এ্যাভেইল্যাবল)।

উপরের সব গুলো নিয়ম মেনে আপনার কোন পেইজটি ফেইসবুক মনিটাইজেশনের জন্য ইলিজিবল সেটা চেক করতে নিচের লিংকে ক্লিক করুন:
https://www.facebook.com/business/m/join-ad-breaks

যদি মনিটাইজেশন এ্যাভেইল্যাবল হয়ে থাকে তাহলে ফেইসবুক ক্রিয়েটর স্টুডিও থেকে আপনার পেইজটি ম্যানেজ করতে পারবেন, ফেইসবুক ক্রিয়েটর স্টুডিওতে যেতে নিচের লিংকে ক্লিক করুন:
https://www.facebook.com/creator/studio

আমরা সবাই যেন ফেইসবুক মনিটাইজেশন ভালো কাজে ব্যবহার করি, সস্তা জনপ্রিয়তা এবং কিছু টাকা ইনকামের আশায় ইউটিউবের মতো নোংরামি না করি।

হ্যাপি ফেইসবুকিং।

@Copyright: Mazedul Hoque

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন