1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
যাদুকাটা নদীতে বালি পাথর উত্তোলনের দাবিতে মানববন্ধন করেছে শ্রমিকরা হেফাজত নেতা মামুনুল হক গ্রেফতার না পলাতক? মামুনুলকে নিয়ে ফেইসবুকে স্ট্যাটাস, ধর্মপাশায় ছাত্রলীগ নেতা লাঞ্চিতের ঘটনায় ইউনিয়ন আ’লীগ সম্পাদক গ্রেফতার, ওসিসহ ৩ পুলিশ সদস্য ক্লোজড দক্ষিন সুনামগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে চাচা ভাতিজা খুন, আহত ২ সুনামগঞ্জের ছাতকে সুরমা ব্রিজের এ্যাংগেল পড়ে শ্রমিকের মৃত্যু ছাত্রলীগ নেতাকে লাঞ্চিত করার অভিযোগে ধর্মপাশা থানার দুই পুলিশ ক্লোজ সুনামগঞ্জে দোকান খোলা রাখার দাবীতে ব্যবসায়ীদের বিক্ষোভ হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটি ঘোষনা: সভাপতি সুফিয়ান,সম্পাদক বিজন নির্বাচিত স্বাধীনতার বিরোধী শক্তিরাই এ হামলা করেছে- ধর্মপ্রতিমন্ত্রী সুনামগঞ্জে ডাবল খুনের দায়ে ২জনকে মৃত্যুদন্ড ও ১৩জনকে যাবৎজীবন দিয়েছে আদালত

এক ফোন থেকে আরেক ফোনে কিভাবে ফোন নাম্বার ট্রান্সফার করবেন?

Reporter Name
  • আপডেট করা হয়েছে বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮
  • ৩৯৫ বার পড়া হয়েছে

বন্ধুরা, সবাই কেমন আছেন। আশা করছি সবাই অনেক ভালো আছেন।

নতুন ফোন কেনার পর প্রথমেই আমাদের যে সমস্যায় পড়তে হয় তা হলো, নতুন ফোনে পুরাতন ফোনের কন্টাক্ট বা ফোন নাম্বার গুলো নিয়ে আসা। এক্ষেত্রে যে নাম্বারগুলো সিম কার্ডে সেভ করা থাকে সেগুলো অটোমেটিক নতুন ফোনে চলে আসে। কিন্তু ফোনে সেভ করা নাম্বার নিয়ে সমস্যায় পড়তে হয়।
আপনার হয়তো অনেক দরকারি নাম্বার থাকতে পারে। আর একটা একটা করে নতুন করে নাম্বার সেভ করাও তো প্রায় অসম্ভব।

তাই অনেকে বিভিন্ন অ্যাপ ব্যবহারের মাধ্যমে নাম্বার ট্রান্সফার করে থাকেন। এক্ষেত্রে উভয় ফোনেই একই অ্যাপ ইনস্টল দিয়ে রাখতে হয় যা অনেকটা বিরক্তিক।

এই ট্রিক এ আমি দেখাবো কিভাবে কোনো ধরনের অ্যাপ ব্যবহার না করে আপনার এক মোবাইলের কন্টাক্ট অন্য মোবাইলে ট্রান্সফার করে নিয়ে আসতে পারবেন।
এজন্য আপনার এন্ড্রয়েড ফোনের কন্টাক্ট লিস্টে গিয়ে উপরে ডানপাশে তিনিটি ডট চিহ্ন আছে। সেখানে ক্লিক করে সেটিংস এ গিয়ে Export/Imoort অপশন দেখা যাবে। Expor এ ক্লিক করলে সবগুলো কন্টাক্ট একটা ফাইলে জমা হবে যা ডাউনলোড ফোল্ডারে পাওয়া যাবে।

যে মোবাইলে কন্টাক্ট গুলো নিতে চান সে মোবাইলে ব্লুটুথ বা শেয়ার ইটের মাধ্যমে এই ফাইলটি ট্রান্সফার করতে হবে।

তারপর একইভাবে এই ফোনের কন্টাক্ট সেটিংস এর Export/ Import অপশনে গিয়ে Import এ ক্লিক করলেই কাজ শেষ!
সবগুলো মোবাইল নাম্বার নামসহ নতুন মোবাইলে সেভ হয়ে যাবে।

বিস্তারিত এই ভিডিওতে দেখানো হয়েছে। ধন্যবাদ।।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন