1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বাংলা নববর্ষ উপলক্ষে জেলা পুলিশের পান্তা উৎসব পালিত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চুরি হয়ে যাওয়া পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করে দিলেন এপিবিএন টিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা অপপ্রচার দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধা পরিবারের মানহানির অভিযোগে মামলা দায়ের গোলাপগঞ্জের বিশিষ্ট সমাজসেবক ফরিজ আলীকে জড়িয়ে প্রকাশিত মিথ্যা সংবাদের নিন্দা ও প্রতিবাদ সুনামগঞ্জে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে কোরআন শরিফ বিতরণ বাংলাদেশ কম্পিউটার সমিতি নির্বাচনে সিলেটের বিজয়ী হয়েছেন দুইজন  দিরাইয়ে দোকান থেকে ৬০ বস্তা সরকারি চাল উদ্ধার সিলেট মহানগরীর আলমপুর থেকে ১০ জুয়াড়ীকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে এসএমপি ডিবি পুলিশ সাংবাদিক পারভেজের মায়ের সু—চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে —এমপি নাদেল

সিলেট জেলা পরিষদের বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীষর্ক আলোচনা সভা

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৯৫ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সাবেক জাতীয় সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক বলেছেন, স্বাধীনতা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু এক ও অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্বে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধ অংশগ্রহণ করে দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে আমাদেরকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। বঙ্গবন্ধু এবং মুক্তিযোদ্ধাদের সেই সব অবদান নতুন প্রজন্মকে জানাতে হবে।
জেলা পরিষদ সিলেট আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।।
২৬ শে মার্চ দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন, সিলেট সদর উপজেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইর্শাদ আলী। সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা স›দ্বীপ কুমার সিংহ-এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সিলেট জেলা পরিষদের সদস্য প্যানেল চেয়ারম্যান (১) মতিউর রহমান মতি, সিলেট জেলা পরিষদের সদস্য প্যানেল চেয়ারম্যান (২) মস্তাক আহমদ পলাশ, সিলেট জেলা পরিষদের সদস্য প্যানেল চেয়ারম্যান (২) আমাতুজ জাহুরা রওশন জেবিন, জেলা পরিষদের সদস্য সুষমা সুলতানা রুহি, সদস্য মোছাদ্দিক আহমদ, সদস্য নাসির উদ্দিন, সদস্য মোঃ আব্দুল হামিদ, সদস্য ইফজাল আহমদ চৌধুরী প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা শাহ আলম, গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা বিবেকানন্দ সমাজপতি। অনুষ্ঠানটি পরিচালনা করেন সিলেট জেলা পরিষদের সিএ এ কে এম কামারুজ্জামান মাসুম। পরে ২৫শে শে মার্চ কালো রাত্রিতে সারা দেশে নিহতদের স্মরণে ও শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে বিশেষ মোনাজাত করেন হাফিজ মাওলানা শাহ আলম।
সভাপতি বক্তব্যে সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, জাতির গর্ব। মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি আজকের এই স্বাধীনতা লাল সবুজের পতাকা, এজন্যে মুক্তিযোদ্ধাদেরকে নিয়ে আমরা গর্ব বোধ করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্ব এদেশে যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। জঙ্গীদের দমনে শেখ হাসিনার কঠোর অবস্থানের কারনে দেশ এখন জঙ্গীমুক্ত হয়েছে।
তিনি সিলেটের উন্নয়নে শেখ হাসিনার অবদানের কথা উল্লেখ করে বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পেয়েছি, সিলেট-ঢাকা মহাসড়ক ৬ রেনে উন্নীত হচ্ছে। আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে দেশের উন্নয়নে কাজ করতে হবে। শেখ হাসিনার উন্নয়ন সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে। তাহলে ২০৪১ এর আগে আমরা আমাদের লক্ষ্য উন্নতবিশে^ পদার্পন করতে পারব। সিলেট জেলা পরিষদের পক্ষ থেকে রমজানের পরেই মুক্তিযোদ্ধাদেরকে সংবর্ধনা প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন