1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
ইয়ুথ অ্যাম্বাসেডরস গ্রুপ গোলাপগঞ্জ শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন সিলেট প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন- নতুন সভাপতি ইকু সভাপতি সিরাজুল পলাতক আসামী হাজির ও মালামাল ক্রোকের বিজ্ঞপ্তি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নানান অনিয়ম ও দুর্নীতিতে জড়িত ৮জনের নামে আদালতে মামলা সিলেট এসএমপি ডিবির অভিযানে জুয়া খেলার সামগ্রীসহ ৩ জুয়ারী গ্রেফতার বাংলা নববর্ষ উপলক্ষে জেলা পুলিশের পান্তা উৎসব পালিত

বঙ্গবন্ধু মেডিক্যালের নাম ভাঙ্গিয়ে ড্রেজার পরিচালনা: দেড় লক্ষ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৬৬ বার পড়া হয়েছে

 

সুনামগঞ্জ সদর উপজেলা এলাকাধীন সুরমা নদীর টুকেরঘাট নৌ পুলিশ ফাঁড়ির পয়েন্টে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রকল্পে মাটি সরবরাহের কথা বলে অনুমোদনহীন ড্রেজার পরিচালনা ও ব্যক্তি মালিকানাধীন জায়গা ভরাটের মহোৎসব চলছিলো বেশ কিছুদিন ধরেই।

রাজনৈতিক প্রভাবশালী উল্লেখ করে স্থানীয়দের ভয় ভীতি দেখিয়ে চলা এই ড্রেজার প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা অব্দি অপরিকল্পিত কার্যক্রম থাকার পরেও কেউ তাদের বিরুদ্ধে কথা বললেও প্রতিকার পাননি। জেলা প্রশাসন এই ড্রেজার পরিচালনার কোন অনুমতি না দেয়ার পরও গেলো কিছুদিন ধরে অনেকটা প্রভাব খাটিয়েই চলছিলো নদী থেকে মাটি উত্তোলন ও বিক্রির রমরমা ব্যবসা।

তবে রোববার বিকেলে ভ্রাম্যমান আদালতের হাতে নদী থেকে মাটি উত্তোলন করা অবস্থায় হাতেনাতে ধরা পরে টুকেরঘাট পয়েন্টের ড্রেজারটি। জরিমানা গুনতে হয় দেড় লক্ষ টাকা। ভ্রাম্যমান আদালতের বিচারক আরডিসি মো. সাইফুল ইসলাম অভিযান পরিচালনার সময় ড্রেজার পরিচালক হাবিব কে প্রশ্ন করলে অনুমোদন না থাকার বিষয়টি হাবিব স্বীকার করে।

পরে আর কখনো অনুমোদন ব্যাতিত ড্রেজার পরিচালনা না করার মুচলেকা ও জরিমানার দেড় লক্ষ টাকা দিয়ে ছাড়া পান ড্রেজার পরিচালক। বালু ও মাটি ব্যবস্থাপনা আইনের ধারা অনুযায়ি এই দন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

এসময় সুনামগঞ্জ সদর মডেল থানা পুলিশ ও নৌ পুলিশ সদস্যরা আদালতকে সহায়তা করেন। উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই এই অনুমোদনহীন ড্রেজার পরিচালনা বন্ধের দাবি জানিয়ে আসছিলেন টুকেরঘাট বাজারের ব্যবসায়ি ও দুই পাড়ের সাধারণ মানুষ। ভ্রাম্যমান আদালতের অভিযানে খুশি তারা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন