1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তাহিরপুরে পাঁচ পূজা মন্ডপে আর্থিক অনুদান দিলেন চেয়ারম্যান আজাদ ধর্মপাশায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল ধর্মপাশায় সড়ক দূর্ঘটনায় অটো চালকের মৃত্যু সুনামগঞ্জে র‌্যাব-৯ এর কার্যালয়ের উদ্বোধন করেন- র‌্যাবের মহাপরিচালক জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য একটি নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক-মুকুট কাঠইর-জামালগঞ্জের রাস্তা সংস্কারের দাবীতে মানববন্ধন মধ্যনগরে সামাজিক সম্প্রীতি সমাবেশ ও উদ্ভুদ্ধ করন সভা তাহিরপুরে দুর্গোৎসব উদযাপনে মতবিনিময় সভা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের টেকসই উন্নয়নে বিনামুল্যে বাইসাইকেল বিতরণ করেছে বিএমইটি তাহিরপুরে খাদ্য বান্ধব কর্মসুচির ১৫ টাকা কেজি ধরে চাল বিক্রির কার্যক্রম শুরু

৯৯৯ ফোন: রাতের আধারে অবৈধভাবে অন্যের জমিতে ঘর তৈরীর সরঞ্জাম জব্দ করল পুলিশ

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ৩৭২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:

৯৯৯ ফোন ফোন করে রাতের আধারে অবৈধভাবে অন্যের জমি দখল করে ঘর তৈরীর সরঞ্জাম জব্দ করল পুলিশ। ঘটনাটি ঘটে সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের কুতুবপুর গ্রামের জাহানুর আলমের ক্রয়কৃত সম্পত্তিতে স্থানীয় প্রভাবশালী ও সাবেক ইউপি চেয়ারম্যান ফুল মিয়ার নেতৃত্বে অবৈধভাবে ঘর তৈরী করতে গেলে এ ঘটনাটি ঘটে। তবে সাবেক চেয়ারম্যান ফুল মিয়ার দাবী তাদের ক্রয়কৃত সম্পত্তিতে ঘর তৈরী করতে গেলে পুলিশ তাতে বাধা দেয় এবং ভোরে কিছু টিন জব্দ করে নিয়ে যায়। এ ঘটনায় কুতুবপুর গ্রামের জাহানুর আলম বাদি হয়ে সাবেক ইউপি চেয়ারম্যান ফুল মিয়াসহ ৬ জনের নাম উল্লেখ করে সুনামগঞ্জ সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ ও স্থানীয় সুত্র জানায়, গৌরারং ইউনিয়নের আচিনপুর মৌজায় ১৩১৯ খতিয়ানে ৩৩৬০ নং দাগে ১৩ শতক ২০ পয়েন্ট জায়গার খরিদা মালিক জাহানুর আলম গংরা। এই মালিকানা জায়গা সাবেক ইউপি চেয়ারম্যান ফুল মিয়া কম মূল্যে কিনতে জাহানুর আলমকে চাপ বহু বার চাপ দিয়েছেন। এতে জাহানুর রাজি না হওয়ায় গত শুক্রবার রাত ১১ টার দিকে সাবেক এই চেয়ারম্যানের নেতৃত্বে স্থানীয় প্রভাবশালীদের সমন্বয়ে একটি সন্ত্রাসী বাহিনী রাতের আধারে ঘর তৈরী করে দখল করতে আসেন। এ সময় জায়গার মালিকরা তাতে বাধা দিলে দখলবাজরা ক্ষিপ্ত হয়ে তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন এবং বাদীকে প্রাণনাশের হুমকি দেয়। নিরুপায় হয়ে ৯৯৯ ফোন দিলে পুলিশকে অবগত করলে সদর থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবৈধভাবে ঘর তৈরীর সরঞ্জামসহ জব্দ করে থানায় নিয়ে আসেন। এ নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে বলে বাদী জানায়। অভিযুক্তদের মাঝে সাবেক ইউপি চেয়ারম্যান ফুল মিয়া, রাজারগাও গ্রামের মৃত আব্দুল্লাহর পুত্র মিনারুল অচিন্তপুর গ্রামের মৃত বাঘাই মিয়ার পুত্র শহিদ মিয়া, মোহাম্মদপুর এলাকার সাজিদুর রহমানের পুত্র মিজানুর রহমান, কালীপুর গ্রামের মঈন উদ্দিনের পুত্র তাহাজ্জ্বুত আলী, তাহিরপুর উপজেলার বিন্নাকুলি গ্রামের মৃত গোলাম মোস্তফার পুত্র নেছার উদ্দিন প্রমুখ।

বাদী জাহানুর আলম জানান, আমার জায়গা স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যানসহ একটি সংঘবদ্ধ ভুমিখেকো কম মূল্যে কিনতে না পেরে নানানভাবে আমাকে হয়রানী করছে এবং রাতের আধারে আমার ক্রয়কৃত ভুমিতে অবৈধভাবে ঘর তৈরী করে দখলের পায়তারা করছে। আমি যাদের বিরুদ্ধে অভিযোগ দিয়েছি তাদের বিরুদ্ধে থানায় ও আদালতে একাধিক জাল জালিয়াতির মামলা রয়েছে। এরা কুতুবপুর তথা গৌরারং এলাকার চিহ্নিত চাদাঁবাজ, ভুমিখেকোচক্রের সক্রিয় সদস্য। এদের বিরুদ্ধে স্থানীয় পুলিশও কার্যকর পদক্ষেপ নিতে ভয় পায়। আমি বাধ্য হয়ে ৯৯৯ ফোন দিয়ে সহযোগিতা চাইলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবৈধভাবে ঘর তৈরীর সরঞ্জামাদি আটক করতে সক্ষম হয় পুলিশ। কিন্তু এখন পর্যন্ত ভুমিখেকোদের বিরুদ্ধে কার্যক্রম কোন আইনী পদক্ষেপ গ্রহন না করায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ দিকে অভিযুক্ত সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা ফুল মিয়া সকল অভিযোগ অস্বীকার করে জানান, জাহানুর আলম যে জায়গা ক্রয় করেছে তাতে তার মাত্র .৯৭ পয়েন্ট জায়গা ঠিকে। আমরা তার জায়গায় কোন ঘর তৈরী করছি না। আমরা ৭ জনে সাড়ে ১৬ শতক জায়গা ক্রয় করে ড্রেজার দিয়ে মাঠি ভরাট করে ঘর তৈরী করছি। আমার এক ছেলের নামে ৪শতক জায়গার যাবতীয় বৈধ কাগজপত্র রয়েছে।

এ ব্যাপারে সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি ইখতিয়ার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ৯৯৯ ফোন দেয়ার ভিত্তিতে আমার থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাতের আধারে অবৈধভাবে ঘর নির্মানের সরঞ্জামাদি আটক করা হয়েছে এবং ঘটনার সাথে যে বা যারা জড়িত তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করার প্রক্রিয়া চলমান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন