1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বন্যার্থদের পাশে সিলেট বিল্ডাস ও শামীমাবাদ যুব সমাজ দি ডেইলী বাংলাদেশ টুডে পরিবারের অর্থায়নে ছাতকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ফতেপুরে বন্যার্তদের মাঝে বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের খাবার ও কাপড় বিতরণ বন্যায় কবলিত মানুষের পাশে কর্ম সেবা সংস্থা কোস্ট গার্ডের সহায়তায় নতুন জীবন পেল আলীপুরের গৃহবধু হোসনে আরা সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে বাংলাদেশ কোস্ট গার্ড এর ত্রাণ বিতরণ সুনামগঞ্জে ত্রাণ বিতরণ করছেন ঢাকা দক্ষিনের আ’লীগ নেতা শেখ মো: আজাহার বন্যায় মোকাবেলায় জনপ্রতিনিধি গ্রামবাসী, প্রশাসন ও পুলিশ একসাথে কাজ করতে হবে- বেনজির আহমদ ভয়াবহ বন্যায় র‌্যাব মানুষের পাশে ছিল পাশে থাকবে- ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বন্যার্ত মানুষের জন্য যা করনীয় বাংলাদেশ সেনাবাহিনী তাই করছে- লে.জে.সফিউদ্দিন আহমদ

হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটি ঘোষনা: সভাপতি সুফিয়ান,সম্পাদক বিজন নির্বাচিত

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ১৭৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

হাওর বাঁচাও আন্দোলন পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষনা করা হয়েছে। বীরমুক্তিযোদ্ধা আবু সুফিয়ান কে সভাপতি ও বিজন সেন রায়কে সাধারন সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে। রবিবার দুপুরে শহরের কাজির পয়েন্টে একটি অভিযাত রেষ্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে কমিটি ঘোষনা করা হয়।

কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট স্বপন কুমার দাস রায়, সহ-সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী (সিলেট), সুখেন্দু সেন (সুনামগঞ্জ), চিত্ত রঞ্জন তালুকদার (সুনামগঞ্জ), জাফর ইকবাল চৌধুরী (হবিগঞ্জ) ইবাদুর রহমান বাদল (কিশোরগঞ্জ), বীরমুক্তিযোদ্ধা আলী হোসেন (নেত্রকোনা), শাহদৎ হোসাাইন মৌলভীবাজার), যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল ভট্টাচার্য্য (সুনামঞ্জ), সালেহিন চৌধুরী শুভ (সুনামগঞ্জ), সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা (সুনামগঞ্জ), কাওসার চৌধুরী (সিলেট-মৌলভীবাজার), হানিফ উল্লাহ আকাশ (নেত্রকোনা-কিশোরগঞ্জ), শামীম আহমদ (হবিগঞ্জ-ব্রাহ্মণবাড়িয়া), অর্থ সম্পাদক আলহাজ¦ সামছুল হক (সুনামগঞ্জ), দপ্তর সম্পাদক প্রভাষক দুলাল মিয়া (সুনামগঞ্জ), প্রচার সম্পাদক আনোয়ারুল হক (সুনামগঞ্জ), বাঁধ বিষয়ক সম্পাদক রাজু আহমেদ (সুনামগঞ্জ), তথ্য ও গবেষণা সম্পাদক জাকির হোসেন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সবিতা চক্রবর্তী (সুনামগঞ্জ), সদস্য সঞ্চিতা চৌধুরী (সুনামগঞ্জ), বীর মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর (সুনামগঞ্জ), অ্যাডভোকেট শহিদুজ্জামান চৌধুরী (সিলেট), বীর মুক্তিযোদ্ধা হোসেন আহমদ মৌলভীবাজার), আব্দুল হালিম নেত্রকোনা), জালাল উদ্দিন (সুনামগঞ্জ), সিরাজুল ইসলাম (সুনামগঞ্জ) বীর মুক্তিযোদ্ধা মহি উদ্দিন (সিলেট), মিসবাহুল বারী চৌধুরী লিটন (হবিগঞ্জ), মিসবাহ উদ্দিন (সুনামগঞ্জ), অধ্যাপক তরুণ কান্তি দাস (সুনামগঞ্জ), বজলুল হাসান চৌধুরী রুহেল (সুনামগঞ্জ), ইমরানুল হক চৌধুরী (সুনামগঞ্জ), কাজী নুরুল আজিজ (সুনামগঞ্জ), মানিক চন্দ নেত্রকোনা), প্রদীপ পাল (সুনামগঞ্জ), ওবায়দুল হক মিলন (সুনামগঞ্জ), শহীদ নূর আহমেদ (সুনামগঞ্জ), মিজানুর রহমান (কিশোরগঞ্জ) প্রমূখ।এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিজন সেন রায়, যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল ভট্টাচার্য্য, সালেহিন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক (সুনামগঞ্জ) একে কুদরত পাশা, তথ্য ও গবেষণা সম্পাদক জাকির হোসেন, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর, শহীদ নূর আহমেদ প্রমূখ। উল্লেখ্য গত ৩১ মার্চ কেন্দ্রীয় কাউন্সিলে সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান ও সাধারণ সম্পাদক পদে বিজন রায়কে নির্বাচিত করা হয় এবং অদ্য কাউন্সিল পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করে তাদের ক্ষমতা হস্তান্তর করেন। এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নবনির্বাচিত সভাপতি আবু সুফিয়ান বলেন, হাওর বাচাঁও আন্দোলন মাঠ পর্যায়ে কাজ করছে এবং হাওরাঞ্চলের প্রতিটি জেলা ও উপজেলার পিআইসি’র কার্যক্রম তদারকি করছেন। ইতিমধ্যে সবকটি হাওরের বাধঁ নির্মিত হলেও বাধেঁ ঘাস লাগানোসহ শ্লোপ এখনও শেষ হয়নি। হাওরের বাধঁ নির্মানে কোন ধরনের গাফিলতি সহ্য করা হবে না। বাঁধ ভেঙ্গে অকালে কৃষকের বোরো ফসল তলিয়ে গেলে দায়ীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে সংশ্লিষ্ট আদালতের স্বরনাপন্ন হতেও দ্বিধাবোধ করব না। সর্বপরি হাওরের ফসল রক্ষায় প্রতিটি বাধ সঠিকভাবে নির্মান করতে হবে এবং কৃষকদের ফসল ঘরে তোলা পর্যন্ত হাওর বাচাঁও আন্দোলনের প্রতিটি কর্মী মাঠ পর্যায়ে কাজ করবে। আরও বলেন, হাওর বেষ্টিত সুনামগঞ্জের মানুষের একমাত্র বোরো ফসল রক্ষায় সরকার কোটি কোটি টাকা বরাদ্দ দিয়ে আসছেন এবং বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধীনে সুনামগঞ্জের ১১টি উপজেলা ৬৯৩ কি:মি: বেরীবাঁধ নির্মান ও সংস্কারের জন্য প্রায় ৯শটি পিআইসি’র মাধ্যমে ১৩১ কোটি টাকা ব্যয়ে নির্মান করা হয়েছে। গেল ১৫ ডিসেম্বর ২৮ ফেব্রুয়ারীর মধ্যেবাধের কাজ শেষ করার কথা থাকলেও এখনও পুরোপুরি নির্মান করা হয়নি। অবশিষ্ঠ বকেয়া বাধের কাজ দ্রুত শেষ করার দাবী জানান এই সংগঠনটি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন