1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বাংলা নববর্ষ উপলক্ষে জেলা পুলিশের পান্তা উৎসব পালিত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চুরি হয়ে যাওয়া পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করে দিলেন এপিবিএন টিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা অপপ্রচার দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধা পরিবারের মানহানির অভিযোগে মামলা দায়ের গোলাপগঞ্জের বিশিষ্ট সমাজসেবক ফরিজ আলীকে জড়িয়ে প্রকাশিত মিথ্যা সংবাদের নিন্দা ও প্রতিবাদ সুনামগঞ্জে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে কোরআন শরিফ বিতরণ বাংলাদেশ কম্পিউটার সমিতি নির্বাচনে সিলেটের বিজয়ী হয়েছেন দুইজন  দিরাইয়ে দোকান থেকে ৬০ বস্তা সরকারি চাল উদ্ধার সিলেট মহানগরীর আলমপুর থেকে ১০ জুয়াড়ীকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে এসএমপি ডিবি পুলিশ সাংবাদিক পারভেজের মায়ের সু—চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে —এমপি নাদেল

স্বর্ণের দামে স্বস্তির খবর দিল বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন- বাজুস

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৬৮ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ টানা বাড়তে থাকা স্বর্ণের দামে কিছুটা স্বস্তির খবর দিল বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন- বাজুস। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনটি জানায়, সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেট স্বর্ণ প্রতি গ্রাম এখন থেকে বিক্রি হবে ৮ হাজার ৪৯০ টাকায় অর্থাৎ প্রতি গ্রামে কমানো হয়েছে ১৫০ টাকা। দেশের বাজারে অবশ্য বেশির ভাগ ক্ষেত্রে স্বর্ণ বিক্রি হয় ভরি হিসাবে। নতুন দাম অনুযায়ী ২২ ক্যারেট এক ভরি স্বর্ণের দাম পড়বে ৯৯ হাজার ২৭ টাকা। এর আগের দাম অনুযায়ী এক ভরি স্বর্ণ কিনতে গুনতে হতো ১ লাখ ৭৭৭ টাকা। সেই হিসেবে প্রতি ভরি সবচেয়ে ভালো মানের স্বর্ণের দাম কমানো হয়েছে ১ হাজার ৭৪৯ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমার কারণেই দাম সমন্বয় করেছে বাজুস। শুধু ২২ ক্যারেট নয়, অন্য সব ধরনের স্বর্ণের দামই কমানো হয়েছে নতুন ঘোষণায়।

নতুন দাম অনুযায়ী ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৮ হাজার ১১০ টাকা। অর্থাৎ প্রতি ভরি কিনতে গুনতে হবে ৯৪ হাজার ৫৯৫ টাকা। পাশাপাশি ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে এখন খরচ হবে ৮১ হাজার ৬৪ টাকা। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৬৭ হাজার ৫৩৪ টাকা।

সব ধরনের স্বর্ণের দাম কমানো হলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। সবচেয়ে ভালো মানের রুপা প্রতি ভরি কিনতে আগের মতোই ১ হাজার ৭১৪ টাকা খরচ করতে হবে। বাজুসের নতুন এই দাম কার্যকর হবে শুক্রবার থেকে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন