1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলী অর্পন করেছে বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল তাহিরপুর এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল পূর্বক পূণ: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবী একুশের চেতনা হোক অবিনাশী সিলেটে বাস চাপায় ৬ পুলিশ সদস্যকে আহত হওয়ার ঘটনায় জড়িত ৩ আসামী গ্রেফতার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মাহফুজ আহমেদ সামসুলের জন্মদিন পালিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র অপসারণের দাবী মানববন্ধন সিলেটের মোগলাবাজার থানা পুলিশ কর্তৃক ২ ছিনতাইকারী আটক সুনামগঞ্জের শ্রেষ্ঠ এসআই হলেন দোয়ারাবাজার থানার মোহাম্মদ আতিয়ার জামালগঞ্জে সরকারী কাজে বাধা দানের অভিযোগে এক যুবককে ৭ দিনের দন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত ধর্মপাশায় স্কুল ম্যানেজিং কমিটির সদস্যের বিরুদ্ধে প্রধান শিক্ষিকার ইউএনও বরাবর লিখিত অভিযোগ

সুনামগঞ্জ—১ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে শ্রমিকলীগ সভাপতি সেলিম আহমেদ

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ১৬৯ বার পড়া হয়েছে
 স্টাফ রিপোর্টার:
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ—১ আসনে ক্ষমতাসীন আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশীদের মাঝে মাঠ পর্যায়ে দীর্ঘ দিন কাজ করায় দলমত নির্বিশেষে সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি ও সুনামগঞ্জ ফাউন্ডেশনের চেয়ারম্যান সেলিম আহমেদ জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন বলে স্থানীয় দলীয় নেতাকমীর্দের দাবী।
টানা তিনবার ক্ষমতায় থেকে সুনামগঞ্জ—১ আসনের বর্তমান এমপি মোয়াজ্জেম হোসেন রতন এর বিরুদ্ধে দুদকের অনুসন্ধান চলায় এবং দলীয় নেতাকমীর্দের মাঝে দুরত্ব সৃষ্টি হওয়ায় এবার দলীয় মনোনয়ন বঞ্চিত হওয়ার খবর বিভিন্ন মিডিয়ায় ছড়িয়ে পড়ায় মাঠ পর্যায়ের নেতাকমীর্রা দলের নিবেদিত প্রাণ, কমীর্ বান্ধব, শ্রমিক বান্ধব, জন দরদী, বিভিন্ন ধমীর্য় প্রতিষ্ঠানে দানকারী সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য, সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সংগ্রামী সভাপতি সেলিম আহমদ এর প্রতিটি জনসভায় হাজার হাজার নেতাকমীর্র উপস্থিতি দেখা যায়।
সেলিম আহমদ কমীর্দের মূল্যায়ন করেন বিধায় তার প্রতি সমর্থন রয়েছে তৃণমুল নেতাকমীর্দের। বিপদে আপদে বিয়ে সাদী যে কোন অনুষ্ঠানে সেলিম আহমদকে কাছে পাচ্ছেন সুনামগঞ্জ—১ আসনের জনগণ। প্রাকৃতিক সম্পদে ভরপুর সুনামগঞ্জ—১ আসনে তাহিরপুর,জামালগঞ্জ, ধর্মপাশা ও নবগঠিত মধ্যনগর উপজেলা নিয়ে গঠিত। হাওর বেষ্টিত সংসদীয় নির্বাচনী এলাকায় বছরের অর্ধেক সময় কাম কাজ না থাকায় অলস সময় কাটাতে হয় এবং তাদের কর্মসংস্থানের লক্ষ্যে যাদুকাটা নদীর বালি মহালটি ইজারা নিয়ে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেয়ায় সাধারন মানুষ তার প্রতি খুশী বলে জানিয়েছেন।
মধ্যনগর বাজারের দিন মজুর ইদু মিয়া জানান, বর্তমান এমপি রতন সাব আমাদের জন্য কিছুই করেননি রাস্তাঘাট যা ছিল তাই আছে। উন্নয়নের নামে কোটি কোটি টাকা লুটপাট করেছেন। আর সেলিম আহমদ আমাদের কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমরা আগামী নির্বাচনী নৌকার মনোনিত প্রার্থী হিসেবে সেলিম আহমদকে দেখতে চাই। জামালগঞ্জ লম্বাবাক গ্রামের মোটরসাইকেল চালক সাইফুল মিয়া জানান, আগামী নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যতজন প্রার্থী আছেন তার মধ্যে সেলিম ভাই খুবই আন্তরিক। আমরা যে কোন বিপদে পড়লে উনাকে ফোন দেয়ার সাথে সাথে চলে আসেন এবং সমস্যার সমাধান করে দেন। আগামী নির্বাচনে সেলিম ভাইকে নৌকার মনোনয়ন দেয়া হলে বিপুল ভোটে বিজয়ী হবেন বলে আশা করছি। ধর্মপাশার গাভী গ্রামের যুবলীগ কমীর্ নাম প্রকাশে অনিচ্ছুক জানান, নির্বাচনকে সামনে রেখে অনেক নেতাই আমাদের কাছে আসছেন কিন্তু দলীয় নেতাকমীর্দের কেউ মূল্যায়ন করতে দেখিনি।
বর্তমান এমপি রতন সাব নিজের জন্য পাহাড় সমান সম্পদ অর্জন করেছেন কিন্তু আমাদের জন্য কি করেছেন? অন্যের জায়গা জমি দখল করে আলীশান বাড়ী করেছেন, ধর্মপাশা, মোহনগঞ্জ, নেত্রকোনা, সুনামগঞ্জ, ময়মনসিংহ, ঢাকা ও কানাডাতে বাড়ী করেছেন, মেয়েদের কানাডায় পাঠিয়েছেন, ছোট ভাইকে উপজেলা চেয়ারম্যান বানিয়েছেন, কোটি কোটি টাকার সম্পদ বানিয়েছেন। রাস্তাঘাটের কি উন্নয়ন করেছেন? প্রতিটি এলাকায় জামায়াত বিএনপি’র কিছু নেতাকে বিত্তশালী ও ক্ষমতাবান বানিয়েছেন। দলীয় কাউকে পাত্তা দেননি। তবে শ্রমিকলীগের সেলিম ভাই প্রতিটি নেতাকমীর্ সমর্থকদের বাড়ী বাড়ী যাচ্ছেন সবার খোজ খবর নিচ্ছেন, অসহায় দরিদ্রদের মাঝে যা পারছেন নিজের পকেট থেকে দিচ্ছেন। সবার মুখে মুখে সেলিম ভাই সুপরিচিত একজন দানবীর ব্যক্তি।
আগামী নির্বাচনে সেলিম ভাইকে নৌকার মনোনিত প্রার্থী করলে নৌকার বিজয় নিশ্চিত হবে। সুনামগঞ্জ—১ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের মাঝে যারা মাঠ পর্যায়ে কাজ করছে তারা হলেন সিলেট জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্র নেতা এডভোকেট রনজিত সরকার, সাবেক যুগ্ম সচিব বিনয় ভুষন তালুকদার ভানু, বর্তমান এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সাবেক এমপি সৈয়দ রফিকুল হক সোহেল, সাবেক সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সুনামগঞ্জ জজ কোর্টেল জিপি এডভোকেট আক্তারুজ্জামান সেলিম, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সিলেট সুনামগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের এমপি শামীমা খানম প্রমুখ।
নৌকার মনোনয়ন প্রত্যাশী সেলিম আহমেদ জানান, আমি ছোটকাল থেকেই বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে আসছি। সাধারন মানুষের সাথে সুস্পর্ক গড়ে তুলেছি। আমার মরহুম চাচা জালাল উদ্দিন চেয়ারম্যান মানুষের জন্য কাজ করে গেছেন, বাবাও স্বাধীনতা সংগ্রামে বীরমুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছেন, বড় ভাই বর্তমান ইউপি চেয়ারম্যান মানুষের কল্যানে কাজ করছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতির জনকের কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সুনামগঞ্জ—১ আসনে নৌকার মনোনয়ন দিলে দলের সকলকে ঐক্যবদ্ধ করে নৌকার বিজয় নিশ্চিত করা হবে। নৌকা যাকে দিবে তার পক্ষেই কাজ করে নৌকার বিজয় নিশ্চিত করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন