1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শনিবার, ২২ জুন ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেটে পাথরবাহী ট্রাকের ভিতরে ২৪৫ বস্তা ভারতীয় চিনিসহ একজনকে আটক করেছে শাহপরান থানা পুলিশ বিশ্বম্ভরপুর থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের উদ্ধার ও টানা খাদ্য সামগ্রী বিতরন চালিয়ে যাচ্ছে সুনামগঞ্জের বন্যার্তদের শুকনো খাবার দিলেন ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশন গোয়াইনঘাট থানা পুলিশ কর্তৃক ১৪৩ বস্তা ভারতীয় চিনি ও পরিবহনের কাজে ব্যবহৃত ২টি ট্রাকসহ একজনকে গ্রেফতার জৈন্তাপুর মডেল থানা পুলিশের উদ্যোগে বন্যার্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কানাইঘাট থানা পুলিশ উদ্যোগে বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ সিলেটের বন্যা প্রতিরোধে সুরমা নদীতে ড্রেজিংয়ের ব্যবস্থা করা হবে— পানি সম্পদ প্রতিমন্ত্রী সিলেটে চিনি কান্ডে জড়িত থাকায় বিয়ানীবাজার ছাত্রলীগের উপজেলা ও পৌর কমিটি বাতিল করেছে কেন্দ্রীয় কমিটি মাধবপুরের মোটরসাইকেল চালক থেকে মাদক সম্রাট মানিকের উত্থানের গল্প চরমহল্লা আইডিয়াল স্কুলের ১০৯ জন শিক্ষার্থীকে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে বাঁধন

সুনামগঞ্জে হাওরে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ১০৯ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: কয়েকদিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জে সকল নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে বন্যা আশঙ্কা তৈরি হয়েছে। ইতিমধ্যে প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল। এমন পরিস্থিতিতে হাওরে পর্যটকদের ভ্রমণে বিরত থাকার অনুরোধ জানিয়েছে প্রশাসন।

রোববার (২ জুলাই) দুপুরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, বর্ষার এই মৌসুমে হাওরে দেশ-বিদেশের পর্যটক আগমন ঘটবে। বিশেষ করে টাঙ্গুয়ার হাওর, নীলাদ্রি লেক, বারেকের টিলাসহ বিভিন্ন পর্যটন স্পটে। নৌকা করে এসব জায়গা ঘুরে বেড়ান পর্যটকরা। তবে এখন বিরূপ আবহাওয়া ও বন্যার আশঙ্কা থাকায় পর্যটক না আসার আহ্বান জানাচ্ছি।

 

জেলা প্রশাসক বলেন, বর্তমানে সুনামগঞ্জের আবহাওয়া খুব একটা ভালো না। আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টিপাতের আভাস আছে। বৃষ্টি ও ঢলের পানিতে নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ওপর দিয়ে বইছে। এমন অবস্থায় সুনামগঞ্জে পর্যটক আসতে আমরা নিরুৎসাহিত করছি। তবে নিষেধাজ্ঞা দিতে আরও কিছুটা পর্যবেক্ষণ করছি। অবস্থার অবনতি হলে পর্যটক আগমন নিষিদ্ধ করা হবে।

 

জরুরি সভায় আরও বক্তব্য রাখেন পৌর মেয়র নাদের বখত, ২৮ বিজিবি পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. এহসান শাহ, স্থানীয় সরকার পরিচালক জাকির হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, জেলা ত্রাণ ও দুর্যোগ বিষয়ক কর্মকর্তা শফিকুল ইসলাম, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ রজত কান্তি সোম সহ অন্যান্য দপ্তর প্রধান ও গণমাধ্যম নেতারা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন