1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:৪৬ অপরাহ্ন

সুনামগঞ্জে দশ নারী জয়ীতাকে সংবর্ধনা প্রধান

স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ১৬৪ বার পড়া হয়েছে

আন্তর্জতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২১ উদ্যাপন উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় দশ জন জয়িতাদের মধ্যে সংবর্ধনা প্রধান করা হয়েছে। বৃহস্পতিবার (০৯ডিসেম্বর) বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ পরিচালক জে,এম,রেজাউল আলম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো: জাহাঙ্গী হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার জয়নাল আবেদিন,যুব উন্নয়ন সুনামগঞ্জ এর ডিডি শাহনূর আলম ,জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান হুসনা হুদা,সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া প্রমূখ।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ ” শীর্ষক কার্যক্রমের আওতায় সুনামগঞ্জ জেলার ১০টি উপজেলা থেকে ৫ ক্যাটাগরী যথাক্রমে(১) অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে ১০ জন,(২) শিক্ষা ও চাকরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে ৬ জন, (৩) সফল জননী ক্যাটাগরীতে ১০ জন,(৪) নির্জাতনে বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী ক্যাটাগরীতে ৮ জন, (৫) সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরীতে ১০ জন সহ সর্বমোট ৪৪ টি আবেদন পাওয়া যায় । প্রাপ্ত আবেদন সমূহ যাচাই বাচাই এর নিমেিত্ত সভাই উপস্থাপন করেন । পাঁচ ক্যাটাগরীতে ৫ জন জয়িতাকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা এবং সুনামগঞ্জ সদর উপজেলা থেকে পাঁচ ক্যাটাগরীতে ৯টি আবেদন পাওয়া যায় এর মধ্যে পাঁচ ক্যাটাগরীতে ৫ জন জয়ীতাসহ মোট ১০ জন নির্বাচিত করা হয় এবং “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২১ ”উপলক্ষে ক্রেষ্ট ও সম্মাননা পত্র প্রদান করেন। জেলা পর্যায়ে নির্বাচিত পাঁচ ক্যাটাগরীতে ৫ জন জয়িতার বিবরন(১) অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী সৈয়দা ফারহানা ইমা হাজীপাড়া সুনামগঞ্জ,(২) শিক্ষি ও চাকরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী বুবি আক্তর মহিরা করেজ রোড সুনামগঞ্জ,(৩) সফল জননী নুপুর রানী দাস তেলিয়া,সাচনা বাজার জামালগঞ্জ,(৪)নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী মোছা: শিরিনা বেগম দরগাপাশা,শান্তিগঞ্জ,(৫) সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী সালমা রানী বর্মন শাক্তরপাড় সুনামগঞ্জ তিনি নারী উন্নয়নের জন্য যৌতক,মাদক,নারী নির্যাতন,বাল্য বিবাহ প্রতিরোধ কর্মকান্ডের সাথে নিজেকে নিয়োজিত রেখেছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন