1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিলেটে বাংলাদেশ নারী মুক্তি সংসদের জেলা সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জের শামীমসহ ‘দুই জঙ্গি’ ছিনতাই : বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্ট অসাধারণ ভূমিকা রাখছে-নাসির উদ্দিন খান লায়ন্স ক্লাব এর খাদ্য সামগ্রী বিতরণ উন্নয়নের ক্ষেত্রে ভাটি এলাকা আর পিছিয়ে থাকবে না-পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান সিলেট মোটরসাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা খালেদার বাসায় প্রবেশের সড়কে পুলিশের চেকপোস্ট বিজয়ের মাসে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ’র উদ্যোগে সিলেটে শীতবস্ত্র দান সিলেট শহরতলীর দক্ষিণ সুরমায় অবৈধ শিলংতীর জুয়া ও মাদকের জমজমাট আসর কোম্পানীগঞ্জে রাতের আধাঁরে দুর্বৃত্তের আগুনে পুড়ল অটোরিকশা

সুনামগঞ্জের মুকুট, সিলেটের নাসিরসহ ৫৯ জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান-সদস্যদের শপথ সম্পন্ন

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ৩১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:

সুনামগঞ্জের মুকুট, সিলেটের নাসিরসহ  ৫৯ জেলা পরিষদের  নব নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ পড়ানো হয়েছে। সোমমবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (বিআইসিসি) শপথ গ্রহন অনুষ্ঠিত হয়।

জেলা পরিষদের চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিষদের সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম। শপথ পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মো. ইব্রাহীম। শপথ অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। শপথ পাঠ শেষে  নব নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানদের সততা, নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘আপনাদের ওপর অর্পিত দায়িত্ব ও শপথ যথাযথভাবে জাতির সেবায় নিবেদিত হতে হবে।

তফসিল ঘোষিত ৬১টি জেলা পরিষদের মধ্যে ৫৭টির নির্বাচন গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত হয়। ভোলা ও ফেনী জেলার সব কয়টি পদে একক প্রার্থী থাকায় নির্বাচনের প্রয়োজন পড়েনি। অপরদিকে, আদালতের নিষেধাজ্ঞা থাকায় চাঁপাইনবাবগঞ্জ ও নোয়াখালী জেলার ভোট স্থগিত হয়।

নির্বাচনে ৪৫৪ জন সাধারণ ওয়ার্ডের সদস্য ১৬৯ জন সংরক্ষিত আসনের সদস্য নির্বাচিত হন। গত ১৯ থেকে ৩০ অক্টোবরের মধ্যে নির্বাচন কমিশন ফলাফলের গেজেট প্রকাশ করে। জেলা পরিষদ আইন অনুযায়ী গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে শপথের বিধান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন