1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিলেটে বাংলাদেশ নারী মুক্তি সংসদের জেলা সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জের শামীমসহ ‘দুই জঙ্গি’ ছিনতাই : বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্ট অসাধারণ ভূমিকা রাখছে-নাসির উদ্দিন খান লায়ন্স ক্লাব এর খাদ্য সামগ্রী বিতরণ উন্নয়নের ক্ষেত্রে ভাটি এলাকা আর পিছিয়ে থাকবে না-পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান সিলেট মোটরসাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা খালেদার বাসায় প্রবেশের সড়কে পুলিশের চেকপোস্ট বিজয়ের মাসে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ’র উদ্যোগে সিলেটে শীতবস্ত্র দান সিলেট শহরতলীর দক্ষিণ সুরমায় অবৈধ শিলংতীর জুয়া ও মাদকের জমজমাট আসর কোম্পানীগঞ্জে রাতের আধাঁরে দুর্বৃত্তের আগুনে পুড়ল অটোরিকশা

সুনামগঞ্জের জঙ্গি শামীমের তিনটি সাংগঠনিক নাম!

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: পুরান ঢাকার আদালত প্রাঙ্গন থেকে ফিল্মি কায়দায় দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়েছে সহযোগিরা। গত রোববারের এ ঘটনায় চলছে তোলপাড়। এ দুই জঙ্গি নিষিদ্ধ ঘোষিত উগ্রপন্থি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। তাদের নানা তথ্য এখন বেরিয়ে আসছে।

যে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়া হয়, তারা হলেন আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীম। তন্মধ্যে শামীমের বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার মাধবপুরে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, শামীমের তিনটি সাংগঠনিক নাম রয়েছে। এগুলো হলো সিফাত, সামির ও ইমরান। প্রয়োজন অনুসারে এসব নাম ব্যবহার করতেন শামীন।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট সূত্র জানায়, ছাতকের মাধবপুরের আব্দুল কুদ্দুসের ছেলে মইনুল হাসান শামীম। ২০১৬ সালে ছয় জঙ্গিকে গ্রেফতারে পুলিশের পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়েছিল। তাদের মধ্যে শামীমের নামও ছিল। তার নামে একাধিক মামলা রয়েছে। ২০১৭ সালে শামীমকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

জানা গেছে, গত রোববার ঢাকার আদালত প্রাঙ্গন থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় নেতৃত্বে ছিলেন আনসার আল ইসলামের বর্তমান সামরিক কমান্ডার মশিউর রহমান আয়মান। তবে এর পরিকল্পনায় ছিলেন পলাতক দুর্ধর্ষ জঙ্গি মেজর (বরখাস্ত) সৈয়দ জিয়াউল হক জিয়া। এই জিয়ার গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলার মোস্তফাপুরে। দীর্ঘদিন ধরে তিনি পলাতক রয়েছেন।সূত্র: সিলেটভিউ

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন