1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেট নাসিং হোস্টেল যেন মিনি কারাগার! পাসপোর্ট অফিসে কোন ধরনের হয়রানী সহ্য করা হবে না— যুগ্ম সচিব নাসরিন জাহান সিলেট মহানগরীর উপশহরে হাতুড়ে ডাক্তারের বিরুদ্ধে প্রতারনার অভিযোগে মামলা রুজু জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে— কৃষি মন্ত্রী সিলেটের সাপ্তাহিক বাংলার বারুদ পত্রিকার সাবেক প্রধান সম্পাদক ওসমানী হাসপাতালে ভর্তি জহিরিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক রুহুম আমিন ছিলেন জ্ঞানের সাগর— স্মরণ সভায় বক্তারা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নানান অনিয়মের দায়ে আইসক্রিম উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা তাহিরপুরে কুকুরের কামড়ে নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ১৬ জন আহত, দ্রত ব্যবস্থা নেয়ার দাবী প্রকৌশলী হতে চায় শাহরিয়ার তায়্যিব টানা ৩য় বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন ওসি হারুনূর রশিদ চৌধুরী

সিসিক নির্বাচনে-আপিলে প্রার্থিতা ফিরে পেলেন এক মেয়র ও সাত কাউন্সিলর প্রার্থী

Reporter Name
  • আপডেট করা হয়েছে বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৬২ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের সময় বাদ পড়াদের মধ্যে এক মেয়র ও সাত কাউন্সিলর প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন। সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আপিল কর্তৃপক্ষের দায়িত্বে থাকা সিলেটের বিভাগীয় কমিশনার মুহাম্মদ মোশাররফ হোসেনের কাছে তারা আপিল করে প্রাথর্ধীতা ফিরে পান।

তবে আপিলেও প্রার্থিতা পাননি দুই মেয়র প্রার্থী ও দুই কাউন্সিলর প্রার্থী। মঙ্গলবার দিনব্যাপী সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিলের এই শুনানি হয়।

আপিলে প্রার্থিতা ফিরে পাওয়া স্বতন্ত্র মেয়র প্রার্থী হলেন মো. শাহজাহান মিয়া। এ ছাড়া সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ৩ নম্বর ওয়ার্ডের শ্যামলী সরকার, ৪ নম্বর ওয়ার্ডের তাহমিনা বেগম এবং ৬ নম্বর ওয়ার্ডের কামরুন নাহার চৌধুরী প্রার্থিতা ফিরে পেয়েছেন। আর সাধারণ ওয়ার্ডের মধ্যে ২৮ নম্বর ওয়ার্ডের মো. ফখরুল ইসলাম, ৩৩ নম্বর ওয়ার্ডের আবু সাদেক মোহাম্মদ খায়রুল ইসলাম চৌধুরী, ৩৪ নম্বর ওয়ার্ডের মো. রফিকুল ইসলাম এবং ৩৯ নম্বর ওয়ার্ডের মো. শাহাব উদ্দীন তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন।

এ তথ্য নিশ্চিত করে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব এবং পরিচালক স্থানীয় সরকার) জাকারিয়া বলেন, আপিল করা প্রার্থীদের মধ্যে দুজন মেয়র প্রার্থীর আপিল নামঞ্জুর হয়েছে। এর বাইরে সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে আরও দুই প্রার্থীর আপিল আবেদন নামঞ্জুর হয়েছে। বাকি আট প্রার্থীর আপিল মঞ্জুর হয়েছে। তাদের নির্বাচনে কোনো বাধা নেই।

আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ হবে। সিলেটে মেয়র পদে ১১ জন ও ৪২ টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৭৬ জন মনোনয়পত্র জমা দেন। এদের মধ্যে ২৫ জুন মনোনয়নপত্র যাচাইবাছাইকালে ৫ মেয়র প্রার্থী ও ১১ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়।

আগামী ১ জুন পর্যন্ত সিলেটে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ২ জুন প্রতীক বরাদ্দ শেষে আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন