1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:০১ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বাংলা নববর্ষ উপলক্ষে জেলা পুলিশের পান্তা উৎসব পালিত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চুরি হয়ে যাওয়া পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করে দিলেন এপিবিএন টিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা অপপ্রচার দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধা পরিবারের মানহানির অভিযোগে মামলা দায়ের গোলাপগঞ্জের বিশিষ্ট সমাজসেবক ফরিজ আলীকে জড়িয়ে প্রকাশিত মিথ্যা সংবাদের নিন্দা ও প্রতিবাদ সুনামগঞ্জে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে কোরআন শরিফ বিতরণ বাংলাদেশ কম্পিউটার সমিতি নির্বাচনে সিলেটের বিজয়ী হয়েছেন দুইজন  দিরাইয়ে দোকান থেকে ৬০ বস্তা সরকারি চাল উদ্ধার সিলেট মহানগরীর আলমপুর থেকে ১০ জুয়াড়ীকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে এসএমপি ডিবি পুলিশ সাংবাদিক পারভেজের মায়ের সু—চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে —এমপি নাদেল

সিলেট বিভাগীয় এসএমই পণ্য মেলার উদ্বোধন করছে: পপররাষ্ট্রমন্ত্রী

Reporter Name
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮২ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সিলেট বিভাগীয় এসএমই পণ্য মেলার উদ্বোধনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, কর্মসংস্থান যোগান দিতে এসএমই উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ব্যাংক ও বিভিন্ন আর্থিক প্রতিষ্টান এসএমই উদ্যোক্তাদের ঋন দিয়ে থাকে, সরকারও এসএমই উদ্যোক্তাদের সাহায্যে এগিয়ে এসেছে। এসএমই ফাউন্ডেশনের মাধ্যমে ঋন ভর্তুকি দিয়ে তাদেরকে সাহায্য ও সহযোগিতা করা হচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে এসএমই এর চিত্র তুলে ধরে তিনি বলেন, এসএমই উদ্যোক্তারা নারী উদ্যোক্তা তৈরি করছেন এবং উদ্যোক্তারা ইন্টারনেটে অনলাইনে তাদের পণ্য বিক্রি করছেন। এই বিষয়টি বেশ আশাজাগানিয়া।

তিনি এসএমই উদ্যোক্তাদের অভিনন্দনে জানিয়ে মেলার সফলতাও কামনা করেন। তিনি সিলেট বিভাগীয় এসএমই পণ্য মেলার সপ্তাহব্যাপী মেলার উদ্বোধনকালে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার সময় নগরীর রিকাবীবাজারের মোহাম্মদপুর আলী জিমনেসিয়ামে এই মোলার উদ্বোধন করা হয়।

 

এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো মফিজুর রহমান এর সভাপতিত্বে ও সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার অনুপমা দাসের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় অতিরিক্ত কমিশনার দেবজিৎ সিংহ, সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, এসএমই ফাউন্ডেশন এর পরিচালক পর্ষদের সদস্য মানতাশা আহমদ, দি সিলেট চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রি সভাপতি তাহমিন আহমদ, সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়, এসএমই ফাউন্ডেশন এর মহাব্যবস্থাপক নাজিম হাসান ছাত্তার।

মোহাম্মদ আলী জিমনেসিয়ামে এসএমই বিভাগীয় এই পণ্যমেলায় সার্বিক সহযোগিতা করেছে সিলেট জেলা প্রশাসন, বাংলাদেশ ব্যাংক সিলেট, বিসিক সিলেট, সিলেট চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রি, নাসিব, সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি, ওয়েব, বিডব্লিসিসিআই। মেলা ১৬ই ফেব্রুয়ারি থেকে ২২শে ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন