1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
চরমহল্লা আইডিয়াল স্কুলের ১০৯ জন শিক্ষার্থীকে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে বাঁধন সুনামগঞ্জ সদরের টুকের বাজার ব্যবসায়ী সমিতির কমিটি সম্পূর্ণ সিসিকে মেয়র প্রার্থী হওয়া মোশতাক গ্রেফতার শিক্ষায় পিছিয়ে পড়া চা শ্রমিক সন্তানদের মূল ধারায় ফিরিয়ে আনতে কাজ করছে এফআইভিডিবি সুনামগঞ্জে ভাবীকে কুপিয়ে হত্যার ‍নায়ক আইনুলকে গ্রেফতার করেছে পুলিশ সহিংসতা করে কেউ পার পাবে না : ইসি আলমগীর তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ কাল গাজায় মানবাধিকার লঙ্ঘন নিয়ে ডয়েচে ভেলেকে তথ্যচিত্র তৈরির আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর স্ত্রী-সন্তানসহ বেনজীরকে দুদকে তলব ক্রিকেট: যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল

সিলেটে হজযাত্রীদের ৪ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ৮ মে, ২০২৩
  • ৮৯ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান বলেছেন, হজ প্রশিক্ষণ হজযাত্রীদের সমৃদ্ধ করে। এর ফলে যথাযথভাবে হজের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে তারা হজ পালন করতে পারেন। তাই বিত্তবান মুসলিমদের হজের সফরে রওনা হওয়ার আগে যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে হজ আদায়ের নিয়মনীতি সম্পর্কে ধারণা নেওয়া উচিত।

সোমবার (৮মে) নগরীর ইসলামিক ফাউন্ডেশন অডিটোরিয়ামে সিলেট জেলার হজযাত্রীদের ৪ দিনব্যপি হজ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সিলেট জেলার ১৮৫৩ জন হজযাত্রীর জন্য ইসলামিক ফাউন্ডেশন এই প্রশিক্ষণের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া।বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক মো. মহিউদ্দিন।

অনুষ্ঠানে হজ প্রশিক্ষণ প্রদান করেন হাবের সাবেক সহ সভাপতি মোতাহার হোসেন বাবুল, সিলেট সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আহমদ শাহরিয়ার, মাওলানা হাবীব আহমদ শিহাব ও সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট ইমরুল হাসান।

সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাওলানা শিহাব উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া বলেন, হজযাত্রীরা আল্লাহর ঘরের মেহমান। তারা সারাজীবনের সঞ্চিত অর্থ ব্যয় করে হজ পালন করেন। হজের বিধিবিধান, যাতায়াত, খাবার, সৌদি আরবে চলাফেরা, স্বাস্থ্য সচেতনতাসহ অন্যান্য আনুষাঙ্গিক বিষয়ে অবহিত না থাকলে হজযাত্রী সমস্যার সম্মুখিন হন। সেজন্য এই প্রশিক্ষণের আয়োজন। আশা করি প্রশিক্ষণে অংশ নিয়ে হজযাত্রীরা উপকৃত হবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন