1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বিশ্ব মোড়লদের চক্ষুরাঙানো অপেক্ষা করে বাংলার মানুষকে জাতীয় নির্বাচন উপহার দিয়েছেন শেখ হাসিনা- মন্ত্রী আব্দুর রহমান অনিবন্ধিত পোটার্ল ‘‘বিশ্বম্ভরপুর ২৪.কম’ এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ আন্তর্জাতিক সম্মাননা পেলেন জ্যোতিষ শাস্ত্রবিদ এস্ট্রলজার ড.চিন্ময় চৌধুরী ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলী অর্পন করেছে বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল তাহিরপুর এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল পূর্বক পূণ: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবী একুশের চেতনা হোক অবিনাশী সিলেটে বাস চাপায় ৬ পুলিশ সদস্যকে আহত হওয়ার ঘটনায় জড়িত ৩ আসামী গ্রেফতার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মাহফুজ আহমেদ সামসুলের জন্মদিন পালিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র অপসারণের দাবী মানববন্ধন সিলেটের মোগলাবাজার থানা পুলিশ কর্তৃক ২ ছিনতাইকারী আটক

সিলেটে সম্মিলিত সামাজিক আন্দোলন ও গ্রাসরুটস এর বাংলা নববর্ষ বরণ

Reporter Name
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩
  • ৭৫ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: হাতে শুভ নববর্ষ লেখা প্ল্যাকার্ড, গলায় গামছা এবং গায়ে পাঞ্জাবি এবং মেয়েরা শাড়ি পরে বাংলা নববর্ষ বরণ করলো সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলা শাখা ও তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটস। শোভাযাত্রার সহযোগিতায় ছিলো হৃদবন্ধন সাহিত্য পর্ষদ।
শুক্রবার সকাল সাড়ে ৯টায় নগরীর সারদা হল থেকে শুরু হয় বনার্ঢ্য মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রায়, রঙ বে রঙের প্ল্যাকার্ড হাতে নিতে শিশু কিশোররা ও উপস্থিত ছিলো। মঙ্গল শোভাযাত্রাটি সারদা হল থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রা শেষে নববর্ষ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেটের আহবায়ক জান্নাত আরা খান পান্না, সদস্য সচিব সন্দীপন শুভ, সম্মিলিত সামাজিক আন্দোলন এর বিভাগীয় সমন্বয়ক দেবব্রত রায় দিপন, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির সিইও কমরেড হিমাংশু মিত্র, হৃদবন্ধন সাহিত্য পর্ষদ এর সভাপতি হিমাংশু রায় হিমেল এবং কবি অমিতা বর্দ্ধন।
এসময় বক্তারা বলেন, উগ্র সাম্প্রদায়িক এবং মৌলবাদী চক্রের রক্তচক্ষুকে উপেক্ষা করে এই আয়োজনটি করা হয়েছে যাতে আবহমান বাংলার যুগ যুগ ধরে চলে আসা সংস্কৃতি বেচে থাকে। আর বাঙ্গালী সংস্কৃতিকে ধরে রাখতে এটি এক ধরনের আন্দোলন বলে উল্লেখ করেন বক্তারা। আলোচনা সভা শেষে সংক্ষিপ্তভাবে নববর্ষের গান এবং কবিতা পরিবেশন করেন সংগঠন এর সদস্য বৃন্দ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন