1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শনিবার, ২২ জুন ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেটে পাথরবাহী ট্রাকের ভিতরে ২৪৫ বস্তা ভারতীয় চিনিসহ একজনকে আটক করেছে শাহপরান থানা পুলিশ বিশ্বম্ভরপুর থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের উদ্ধার ও টানা খাদ্য সামগ্রী বিতরন চালিয়ে যাচ্ছে সুনামগঞ্জের বন্যার্তদের শুকনো খাবার দিলেন ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশন গোয়াইনঘাট থানা পুলিশ কর্তৃক ১৪৩ বস্তা ভারতীয় চিনি ও পরিবহনের কাজে ব্যবহৃত ২টি ট্রাকসহ একজনকে গ্রেফতার জৈন্তাপুর মডেল থানা পুলিশের উদ্যোগে বন্যার্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কানাইঘাট থানা পুলিশ উদ্যোগে বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ সিলেটের বন্যা প্রতিরোধে সুরমা নদীতে ড্রেজিংয়ের ব্যবস্থা করা হবে— পানি সম্পদ প্রতিমন্ত্রী সিলেটে চিনি কান্ডে জড়িত থাকায় বিয়ানীবাজার ছাত্রলীগের উপজেলা ও পৌর কমিটি বাতিল করেছে কেন্দ্রীয় কমিটি মাধবপুরের মোটরসাইকেল চালক থেকে মাদক সম্রাট মানিকের উত্থানের গল্প চরমহল্লা আইডিয়াল স্কুলের ১০৯ জন শিক্ষার্থীকে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে বাঁধন

সিলেটে জেএসডির আলোচনা সভা দেশ পরিচালনায় পেশাজীবীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে

Reporter Name
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ৮৫ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: ১৯৭১ সালের ২রা মার্চ তৎকালীন ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা ও ডাকসুর ভিপি আ স ম আব্দুর রব প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেছিলেন। তার পতাকা উত্তোলনের মধ্য দিয়ে স্বাধীনতা আন্দোলন বেগবান হয়েছিল। স্বাধীনতার পতাকা উত্তোলন দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে আমাদের স্বাধীন দেশের উপযোগী শাসন ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে স্বাধীনতার চেতনাকে বাস্তবে রূপদান করতে হবে। দেশ পরিচালনায় শ্রমজীবী কর্মজীবী ও পেশাজীবীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। দ্বি-কক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ, ফেডারেল পদ্ধতির শাসন ব্যবস্থা ও দেশে ৯টি প্রদেশ গঠনের মাধ্যমেই স্বাধীনতার চেতনাকে বাস্তবে রূপদান করা সম্ভব।
২রা মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সিলেট জেলা শাখা কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় বক্তাগণ উপরোক্ত বক্তব্য রাখেন।
২রা মার্চ (বৃহস্পতিবার) রাতে নগরীর হাওয়াপাড়াস্থ জেএসডির কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সিলেট জেলা কমিটির আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ শফিক। অধ্যাপক শফিক তার বক্তব্যে বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে ঔপনিবেশিক শাসন ব্যবস্থার পরিবর্তন করে কর্তৃত্ববাদী ক্ষমতার বিকেন্দ্রীকরণ। শিক্ষাঙ্গন থেকে সন্ত্রাস দূর করা। মানুষের অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করে সুখী সমৃদ্ধশালী দেশ গড়ে তোলা।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোট সিলেট জেলা শাখার সদস্য সচিব আনোয়ার হোসেন, জেএসডি নেতা রিয়াজ উদ্দিন আহমদ, হোসেন আহমদ, শ্রমিক নেতা রফিক মিয়া, বেলাল হোসেন, মাসুক আহমদ, শফিকুল ইসলাম, শহীদ আহমদ, রামিম আহমদ রাফি, রুহার আহমদ রাহিম প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন