1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
চরমহল্লা আইডিয়াল স্কুলের ১০৯ জন শিক্ষার্থীকে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে বাঁধন সুনামগঞ্জ সদরের টুকের বাজার ব্যবসায়ী সমিতির কমিটি সম্পূর্ণ সিসিকে মেয়র প্রার্থী হওয়া মোশতাক গ্রেফতার শিক্ষায় পিছিয়ে পড়া চা শ্রমিক সন্তানদের মূল ধারায় ফিরিয়ে আনতে কাজ করছে এফআইভিডিবি সুনামগঞ্জে ভাবীকে কুপিয়ে হত্যার ‍নায়ক আইনুলকে গ্রেফতার করেছে পুলিশ সহিংসতা করে কেউ পার পাবে না : ইসি আলমগীর তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ কাল গাজায় মানবাধিকার লঙ্ঘন নিয়ে ডয়েচে ভেলেকে তথ্যচিত্র তৈরির আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর স্ত্রী-সন্তানসহ বেনজীরকে দুদকে তলব ক্রিকেট: যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল

সিলেটবাসীর জন্য কাজ করতে চাই: আনোয়ারুজ্জামান চৌধুরী

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ১১৩ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, সিলেটবাসীর জন্য কাজ করতে চাই, বাংলাদেশ আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে দীর্ঘদিন থেকে দলের জন্য কাজ করেছি।আমার নেত্রী বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে নির্দেশনা দেবেন সেই নির্দেশনা মোতাবেক কাজ করবো। তিনি আরও বলেন, জাতীয় সংসদ থেকে স্থানীয় সরকার সব নির্বাচন দেশে ছুটে এসেছি। দলীয় প্রার্থীর পক্ষে মাঠে সরব ছিলাম। সিলেট-১ ও সিলেট-৩ আসন, সিলেট জেলা পরিষদ ও ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর জন্য প্রতিটি এলাকায় ভোটারদের ধারে ধারে গিয়েছি। এখন দল যদি আমাকে মনোনীত করে তাহলে যেকোনো চ্যালেঞ্জ নিতে আমি প্রস্তুত।
রোববার (২২ জানুয়ারি) সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের স্মৃতির উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে এসব কথা বলেন।
এর আগে নেতাকর্মীদের উঞ্চ অভ্যর্থনা ও বিশাল মোটর শোভাযাত্রায় সিলেটে বরণ করে নেয়া হয় যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীকে। পরে মোটর শোভাযাত্রা নিয়ে নেতাকর্মীরা আনোয়ারুজ্জামান চৌধুরীর গাড়ি বহর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে যান। এসময় উপস্থিত আনোয়ারুজ্জামান চৌধুরী শহীদদের স্মৃতির উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদন করেন ও কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।
এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,সিলেট -৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, বাংলাদেশ যুব মহিলা লীগের সভাপতি ডেইজী সারোয়ার, সিলেট চেম্বার অব কর্মাসের সভাপতি তাহমিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ ফরিদ আহমদ, সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বিজিত চৌধুরী জগদীশ চন্দ্র দাস, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কাশেম, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড.রঞ্চিত সরকার, তথ্য ও গবেষনা সম্পাদক মোবিশ্বীর আলী, দপ্তর সম্পাদক জগলু চৌধুরী,শিক্ষা ও মানব সম্পাদ বিষয়ক সম্পাদক কাউন্সিলার ইলিয়াছুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ড.মিসবাউর রহমান,উপ প্রচার সম্পাদক মতিউর রহমান মতি, সদস্য আব্দাল মিয়া,মুক্তার খান, মহানগর আওয়ামী লীগের সদস্য ওয়াহিদুজ্জমান জুমাদিন আহমদ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হেলেন আহমদ, এমএ হানান, বেলাল খান, গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান এলিম চৌধুরী,বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, সিলেট জেলা যুবলীগের সভাপতি ও ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো.শামীম আহমদ, সাবেক কাউন্সিলার আমজাদ হোসেন, সিলেট জেলা যুব মহিলা লীগের সভাপতি নাজিরা বেগম শীলা, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাউন্সিলর আফতাব হোসেন খান, সাধারণ সম্পাদক দেবাংশু মিঠু, কাউন্সিলর ঝলক, তৌহিদুল ইসলাম পিন্টু, একে লায়েক আহমদ, মহানগর তাঁতী লীগের সাধারণ সম্পাদক শেখ আবুল হাসনাত বুলবুল, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম,সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমদ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, সহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, সম্প্রতি সিলেটের রাজনৈতিক অঙ্গনে আলোচনায় উঠে আসে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকার প্রার্থী হিসেবে আসছেন যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।
ক্লীন ইমেজের রাজনীবিদ আনোয়ারুজ্জামান চৌধুরী ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। কলেজ জীবনে তিনি তৎকালীন বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে সিলেট সরকারি কলেজ ছাত্রলীগের রাজনীতি করেন তিনি। এরপর তিনি যুক্তরাজ্যে পাড়ি জমান। সেখানে গিয়েও আনোয়ারুজ্জামান চৌধুরী থেমে থাকেন নি। সেখানে প্রথমে তিনি যুবলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতির দায়িত্ব পালন করেন আনোয়ারুজ্জামান চৌধুরী। এরপর আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। বর্তমানে যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
বিগত ওয়ান ইলিভেনের সময় আন্তর্জাতিক অঙ্গনে আনোয়ারুজ্জামান চৌধুরী প্রথম শেখ হাসিনার মুক্তির দাবীতে আন্দোলন শুরু করেন। যুক্তরাজ্যে রাজনীতির সাথে সাথে প্রবাসীদের বিভিন্ন দাবী-দাওয়া নিয়ে তিনি সোচ্চার ভুমিকা পালন করেন।পাশাপাশি নাড়ীর টানে সব সময় দেশের রাজনীতির সাথে সম্পর্ক রাখেন। খোঁজ রাখেন সাধারণ কর্মী থেকে সাধারণ মানুষের।একজন কর্মীবান্ধব নেতা হিসেবে পরিচিত আনোয়ারুজ্জামান চৌধুরী দিনে দিনে হয়ে উঠেন সাধারণ মানুষের নেতায়। বিশেষ করে গত করোনাকালে তাঁর ভুমিকা ব্যাপক প্রশংসা কুড়ায় সিলেটজুড়ে। এছাড়াও বিশ্বনাথের আমতৈল গ্রামের প্রতিবন্ধীদের কল্যাণে আনোয়ারুজ্জামান চৌধুরীর ভূমিকা দেশ বিদেশে ব্যাপক প্রশংসিত হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন