1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তাহিরপুরে পাঁচ পূজা মন্ডপে আর্থিক অনুদান দিলেন চেয়ারম্যান আজাদ ধর্মপাশায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল ধর্মপাশায় সড়ক দূর্ঘটনায় অটো চালকের মৃত্যু সুনামগঞ্জে র‌্যাব-৯ এর কার্যালয়ের উদ্বোধন করেন- র‌্যাবের মহাপরিচালক জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য একটি নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক-মুকুট কাঠইর-জামালগঞ্জের রাস্তা সংস্কারের দাবীতে মানববন্ধন মধ্যনগরে সামাজিক সম্প্রীতি সমাবেশ ও উদ্ভুদ্ধ করন সভা তাহিরপুরে দুর্গোৎসব উদযাপনে মতবিনিময় সভা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের টেকসই উন্নয়নে বিনামুল্যে বাইসাইকেল বিতরণ করেছে বিএমইটি তাহিরপুরে খাদ্য বান্ধব কর্মসুচির ১৫ টাকা কেজি ধরে চাল বিক্রির কার্যক্রম শুরু

সাস্টিয়ান সুনামগঞ্জ’ র উদ্যোগে নৌ ভ্রমণ-২০২২ সম্পন্ন

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ৮২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন ‘সাস্টিয়ান সুনামগঞ্জ’ এর দিন ব্যাপী নৌভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯টায় সুনামগঞ্জ শহরের রিভারভিউ হতে নৌকা ছেড়ে টাঙ্গুয়ার হাওর হয়ে নীলাদ্রি লেক (শহীদ সিরাজ লেক) উদ্দেশ্যে যাত্রা করে  শুক্রবার রাতেই ভ্রমন উপভোগ করে ফিরে আসেন।
জানা যায়, বিগত এক মাস ধরে  নৌ ভ্রমণের প্রস্তুতি নিয়ে আসছিলেন তারা। নৌ-ভ্রমণে অংশ গ্রহণের লক্ষ্যে গত ৪ঠা সেপ্টেম্বর পর্যন্ত রেজিষ্ট্রেশনের সময় দেয়া হয়েছিল। উক্ত সময়ের মধ্যে ৮১ জন সাবেক ও বর্তমান সাস্টিয়ান রেজিষ্ট্রেশন করেন। এর মধ্যে পরিবার পরিজন সহ অনেকেই রেজিষ্ট্রেশন কার্য সম্পন্ন করেছিলেন। নৌ-ভ্রমনে শতাধিক সদস্য অংশ গ্রহন করেন। রেজিষ্ট্রেশনকারীদের মধ্যে ছিলেন জন্মসূত্রে সুনামগঞ্জ জেলার সন্তান ও সাস্টিয়ান এবং চাকুরী সূত্রে সুনামগঞ্জে অবস্থানকারী সাস্টিয়ান সদস্য।
সাস্টিয়ান সুনামগঞ্জের নৌ-ভ্রমণে অংশগ্রহণকারীদের জন্য বিশেষ টি-শার্ট, টুপি, চাবির রিং ইত্যাদি উপহার সামগ্রী দেয়া হয়েছিল। সুনামগঞ্জের দুজন স্থানীয় ও সাস্টিয়ান শিল্পীদের অংশগ্রহণে নৌকায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল এবং সবাই আনন্দ উপভোগ করেছেন। সাথে ছিল ছোট ছোট সোনামণিদের কবিতা আবৃত্তি, ছড়া, গান পরিবেশনের সুযোগ। শুক্রবার দুপুরে টাঙ্গুয়ার হাওরে জল খেলা শেষে সবাই মিলে এক সাথে দুপুরের খাবার গ্রহণ করেন ভ্রমনার্থীরা। বিকেলে টাঙ্গুয়ার হাওর থেকে নৌ যাত্রা শুরু করে নীলাদ্রি লেক (শহীদ সিরাজ লেক) পৌছেন। তখন সিনিয়রদের ক্যাম্পাস জীবনের স্মৃতিচারণ, রেফেল ড্র অনুষ্ঠিত হয়। বিকালে নীলাদ্রি লেকে পৌঁছে সবাই মিলে ফটোসেশনে অংশ গ্রহন করে এবং সন্ধ্যায় নৌকাটি সুনামগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেয়। রাত ১০টায় সুনামগঞ্জ শহরের রিভার ভিউতে পৌঁছানোর মধ্য দিয়ে সাস্টিয়ান সুনামগঞ্জের নৌ ভ্রমণ-২২ সমাপ্তি ঘটে। নৌ-ভ্রমণ আয়োজক কমিটির প্রধান সমন্বয়কের দায়িত্বে ছিলেন সোনালী ব্যাংকের সুনামগঞ্জ আঞ্চলিক শাখার ডিজিএম হিমাংশু আচার্য্য, সমন্বয়কের দায়িত্বে ছিলেন কৃষি ব্যাংক আঞ্চলিক শাখার ডিজিএম ফয়জুর রহমান শহির, সুনামগঞ্জ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এনামুর রহিম বাবর, সোনালী ব্যাংক আঞ্চলিক অফিসের সিনিয়র প্রিন্সিপাল অফিসার আতিকুল ইসলাম সজল, সাস্ট ক্লাব লি. ঢাকা সাবেক সভাপতি আক্তারুজ্জামান চৌধুরী রিন্টু, ব্র্যাক ব্যাংক সুনামগঞ্জ শাখার ব্যবস্থাপক শহিদুল ইসলাম সোহাগ, সিলেট বিডা’র উপ-পরিচালক সমীর বিশ্বাস, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা’র সভাপতি কাশ্মির রেজা, কৃষি ব্যাংক সুনামগঞ্জ শাখার এজিএম মৃন্ময় চক্রবর্তী, ইসলামী ব্যাংক লি সুনামগঞ্জ শাখার ব্যবস্থাপক আকবর উদ্দিন, শিক্ষক নেতা এনামুল হক এনাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিশ্বজিত চক্রবর্তী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল কাসেম, দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদি উর রহিম জাদিদ, সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার হীরক রায়, মারুফ আহমেদ মান্না, শাবিপ্রবি’র নৃ-বিজ্ঞানের সাবেক ছাত্র মিঠু দাস প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন