1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
চরমহল্লা আইডিয়াল স্কুলের ১০৯ জন শিক্ষার্থীকে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে বাঁধন সুনামগঞ্জ সদরের টুকের বাজার ব্যবসায়ী সমিতির কমিটি সম্পূর্ণ সিসিকে মেয়র প্রার্থী হওয়া মোশতাক গ্রেফতার শিক্ষায় পিছিয়ে পড়া চা শ্রমিক সন্তানদের মূল ধারায় ফিরিয়ে আনতে কাজ করছে এফআইভিডিবি সুনামগঞ্জে ভাবীকে কুপিয়ে হত্যার ‍নায়ক আইনুলকে গ্রেফতার করেছে পুলিশ সহিংসতা করে কেউ পার পাবে না : ইসি আলমগীর তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ কাল গাজায় মানবাধিকার লঙ্ঘন নিয়ে ডয়েচে ভেলেকে তথ্যচিত্র তৈরির আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর স্ত্রী-সন্তানসহ বেনজীরকে দুদকে তলব ক্রিকেট: যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল

সরকারের পদত্যাগের  দেশের সব মহানগরে ‘কালো পতাকা মিছিল

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ৮৫ বার পড়া হয়েছে

নিউজ ডেস্কঃ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আজ ঢাকা ছাড়া দেশের সব মহানগরে ‘কালো পতাকা মিছিল’ করবে বিএনপিসহ সমমনা জোটগুলো । আজশনিবার (২৬ আগস্ট) বিকেল ৩টা থেকে একযোগে সব মহানগরে এ কর্মসূচি শুরু করবে দলটি। এজন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে। প্রতিটি মহানগরে কেন্দ্রীয় একজন সিনিয়র নেতা ছাড়াও নির্বাহী কমিটির সম্পাদক, সহসম্পাদক ও নির্বাহী সদস্যরাও অংশ নেবেন। তাদের দায়িত্বও ভাগ করে দেওয়া হয়েছে।

একই দাবিতে গতকাল ঢাকায় কালো পতাকা মিছিল করেছিল বিরোধী জোট। কালো পতাকা হাতে গণমিছিল করে সরকারকে পদত্যাগের চূড়ান্ত বার্তা দিতে চাইছে তারা। বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর সরকারের দমন-নিপীড়ন ও গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে দুই দিনের এই কর্মসূচি ঘোষণা করা হয়। এরই অংশ হিসেবে আজ ঢাকা ছাড়া দেশের সব মহানগরে যুগপৎভাবে কালো পতাকা নিয়ে মিছিল করবে তারা।

গত ১২ জুলাই সরকার হটানোর এক দফার আন্দোলন শুরুর পর ঢাকায় মহাসমাবেশ, ঢাকার চার প্রবেশমুখে ‘অবস্থান’ কর্মসূচি এবং একাধিকবার গণমিছিল করেছে বিএনপিসহ বিরোধী দলগুলো। আজ শনিবার (২৬ আগস্ট) বিকেল ৩টা থেকে একযোগে সব মহানগরে এ কর্মসূচি শুরু করবে দলটি। এজন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

প্রতিটি মহানগরে কেন্দ্রীয় একজন সিনিয়র নেতা ছাড়াও নির্বাহী কমিটির সম্পাদক, সহসম্পাদক ও নির্বাহী সদস্যরাও অংশ নেবেন। তাদের দায়িত্বও ভাগ করে দেওয়া হয়েছে।একই দাবিতে গতকাল ঢাকায় কালো পতাকা মিছিল করেছিল বিরোধী জোট। কালো পতাকা হাতে গণমিছিল করে সরকারকে পদত্যাগের চূড়ান্ত বার্তা দিতে চাইছে তারা।

বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর সরকারের দমন-নিপীড়ন ও গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে দুই দিনের এই কর্মসূচি ঘোষণা করা হয়। এরই অংশ হিসেবে আজ ঢাকা ছাড়া দেশের সব মহানগরে যুগপৎভাবে কালো পতাকা নিয়ে মিছিল করবে তারা।

গত ১২ জুলাই সরকার হটানোর এক দফার আন্দোলন শুরুর পর ঢাকায় মহাসমাবেশ, ঢাকার চার প্রবেশমুখে ‘অবস্থান’ কর্মসূচি এবং একাধিকবার গণমিছিল করেছে বিএনপিসহ বিরোধী দলগুলো।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন