1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বাংলা নববর্ষ উপলক্ষে জেলা পুলিশের পান্তা উৎসব পালিত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চুরি হয়ে যাওয়া পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করে দিলেন এপিবিএন টিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা অপপ্রচার দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধা পরিবারের মানহানির অভিযোগে মামলা দায়ের গোলাপগঞ্জের বিশিষ্ট সমাজসেবক ফরিজ আলীকে জড়িয়ে প্রকাশিত মিথ্যা সংবাদের নিন্দা ও প্রতিবাদ সুনামগঞ্জে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে কোরআন শরিফ বিতরণ বাংলাদেশ কম্পিউটার সমিতি নির্বাচনে সিলেটের বিজয়ী হয়েছেন দুইজন  দিরাইয়ে দোকান থেকে ৬০ বস্তা সরকারি চাল উদ্ধার সিলেট মহানগরীর আলমপুর থেকে ১০ জুয়াড়ীকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে এসএমপি ডিবি পুলিশ সাংবাদিক পারভেজের মায়ের সু—চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে —এমপি নাদেল

সম্যক-রাউজান শাখার বুদ্ধ পূর্ণিমা ও ধর্মীয় বৃত্তি সম্পন্ন

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ৬০ বার পড়া হয়েছে

উৎফল বড়ুয়া :: চট্রগ্রামের বৌদ্ধ তারুণ্য সংগঠন সম্যক- রাউজান শাখার আয়োজনে গত ৫ মে হোয়ারাপাড়ার ঐতিহাসিক রামদাশ মহাবিহার প্রাঙ্গনে অনুষ্ঠিত হলো বুদ্ধ পূর্ণিমা উদযাপন, হাজার প্রদীপ প্রজ্জ্বলন ও ধর্মীয় বৃত্তির পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।
সম্যক কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি শুভ বড়ুয়ার সভাপতিত্বে প্রধান জ্ঞাতি হিসাবে উপস্থিত ছিলেন অগ্রসার মেমোরিয়াল সোসাইটি অব বাংলাদেশের মহাসচিব শাসনরত্ন সুমিত্তানন্দ থের, আর্শীবাদক ছিলেন রামদাশ মহাবিহারের অধ্যক্ষ ভদন্ত করুণানন্দ ভিক্ষু, অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করেন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ জাতীয় কমিটির মহাসচিব প্রকৌ: সীমান্ত বড়ুয়া, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেপজা- প্রধানমন্ত্রী কার্যালয়ের কর্মকর্তা প্রকৌ: রিটন বড়ুয়া, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দি বুড্ডিস্ট কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি. এর পরিচালক মিলন বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব-চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক প্রকৌ: ঝুলেন বড়ুয়া, রাঙ্গুনিয়া উপজেলা বৌদ্ধ সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক সুজিত তালুকদার। অনুষ্ঠানে সম্প্রতি মাদার তেরেসা অ্যাওয়ার্ড প্রাপ্তিতে বিশিষ্ট সংগঠক ও সমাজ হিতৈষী লায়ন উজ্জ্বল কান্তি বড়ুয়া’কে সম্যকের পক্ষ থেকে আন্তরিক সংবর্ধনা প্রদান করা হয়। বিজয় বড়ুয়া ও অপরূপা বড়ুয়ার সঞ্চালনায় পবিত্র ত্রিপিটক থেকে বুদ্ধবাণী পাঠ করেন ভদন্ত মহানাম ভিক্ষু, সম্মানিত অতিথি ছিলেন বৃহত্তর হোয়ারাপাড়া বৌদ্ধ কল্যাণ সমিতি- চট্টগ্রাম মহানগরের সভাপতি ডা. অনিল কান্তি বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ চট্টগ্রাম অঞ্চল সহ সভাপতি সঞ্চয় বড়ুয়া পিপলু, হোয়ারাপাড়া বৌদ্ধ কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরের যুগ্ম-সাধারণ সম্পাদক প্রকৌ: সুমন বড়ুয়া, সম্যক রাঙ্গুনিয়া শাখার সভাপতি দীপ্ত বড়ুয়া, শুভেচ্ছা বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া শাখার একান্ত বড়ুয়া বাপ্পী, সম্যক রাউজান শাখার সভাপতি অভি বড়ুয়া, স্বাগত ভাষন প্রদান করেন রবিন বড়ুয়া। বক্তাগণ বলেন শিশুদের বুদ্ধের ধর্মজ্ঞান, নৈতিক শিক্ষা ও বিহারমুখি করতে পরিবারে মায়ের অগ্রনী ভূমিকা রাখতে হবে।
অনুষ্ঠানে শতাধিক শিক্ষার্থীকে সার্টিফিকেট ও শিক্ষাসামগ্রী প্রদানের মাধ্যমে উৎসাহিত করা হয়। অনুষ্ঠানে বিশ্ব শান্তি কামনায় হাজার প্রদীপ প্রজ্জ্বলন ও ফানুস উত্তোলনের মাধ্যমে সমাপ্তি ঘোষনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন