1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বিশ্ব মোড়লদের চক্ষুরাঙানো অপেক্ষা করে বাংলার মানুষকে জাতীয় নির্বাচন উপহার দিয়েছেন শেখ হাসিনা- মন্ত্রী আব্দুর রহমান অনিবন্ধিত পোটার্ল ‘‘বিশ্বম্ভরপুর ২৪.কম’ এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ আন্তর্জাতিক সম্মাননা পেলেন জ্যোতিষ শাস্ত্রবিদ এস্ট্রলজার ড.চিন্ময় চৌধুরী ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলী অর্পন করেছে বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল তাহিরপুর এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল পূর্বক পূণ: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবী একুশের চেতনা হোক অবিনাশী সিলেটে বাস চাপায় ৬ পুলিশ সদস্যকে আহত হওয়ার ঘটনায় জড়িত ৩ আসামী গ্রেফতার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মাহফুজ আহমেদ সামসুলের জন্মদিন পালিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র অপসারণের দাবী মানববন্ধন সিলেটের মোগলাবাজার থানা পুলিশ কর্তৃক ২ ছিনতাইকারী আটক

শিক্ষার্থীদের কৃতিত্বের মূল্যায়ণ করলে উৎসাহী হয়ে আরও উদ্যমী হয়ে ওঠবে— বিভাগীয় কমিশনার

Reporter Name
  • আপডেট করা হয়েছে বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৫৯ বার পড়া হয়েছে

ইউসেপ সিলেট অঞ্চলের দুইটি টেকনিক্যাল স্কুলের ২০২৩ সালের এসএসসি—ভোকেশনাল ও এসএসসি পরীক্ষায় ১০০% উত্তীর্ণ ও জিপিএ ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা করা হয়েছে। সংবর্ধনা  অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দিকী  বলেন, শিক্ষার্থীদের কৃতিত্বের মূল্যায়ন করলে তারা বেশি বেশি উৎসাহ পায় এবং আরও উদ্যমী হয়ে ওঠে। কারিগরি শিক্ষার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। জীবনের সফল হতে হলে পরিশ্রমের কোন বিকল্প নাই। এসএসসি কৃতিত্বের সাথে উত্তীর্ণ হওয়া মানে জীবনের একটি ধাপ অতিক্রম করা, এখানে এসে থেমে গেলে চলবে না, সফলতার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাতে হলে, জীবনের প্রতিটি ক্ষেত্রে আরও পরিশ্রম করতে হবে। আজকের শিক্ষার্থী  আগামী দিনের ভবিষ্যৎ। শিক্ষার্থীদেরকে মেধা মননে যথাযথ বিকাশের জন্য পাঠ্য বই পড়ার পাশাপাশি গল্প, উপন্যাস, রম্য রচনা এবং জ্ঞান আহরণের জন্য সাহিত্য, বিজ্ঞান ভিত্তিক এবং ইতিহাস সম্পর্কিত বই পড়ার প্রতি মনোযোগী হতে হবে।

বুধবার সকালে ইউসেপ সিলেট অঞ্চলে ২০২৩ সালে এসএসসি—ভোকেশনাল ও এসএসসি পরীক্ষায় টেকনিক্যাল স্কুলগুলো হতে অংশ গ্রহণকারী ১০০% উত্তীর্ণ ও জিপিএ ৫ প্রাপ্ত কৃতিশিক্ষার্থীদের স্বীকৃতি প্রদান করার উদ্দেশ্যে সিলেট অঞ্চলের আঞ্চলিক কার্যালয় (বটেশ^র, খাদিমনগর, সিলেট) প্রাঙ্গনে সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।   ইউসেপ বাংলাদেশ এর নির্বাহী পরিচালক ড. মো: আব্দুল করিম (সাবেক মুখ্য সচিব) এর সভাপতিত্বে  সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রিজ সিনিয়র ভাইস চেয়ারম্যান ফালাহ উদ্দিন আলী আহমেদ, আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং চেয়ারপার্সন আলীমুল এহছান চৌধুরী, ইউসেপ এম্প্লয়ার্স কমিটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম, সমাজসেবা অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক এ এস এম কাসেম, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক, (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল ওয়াহাব, ডেপুটি পুলিশ কমিশনার নিবাস রঞ্জন দাশ, উপ—পরিচালক, সমাজসেবা অধিদপ্তর, সিলেট মো: জসীম উদ্দিন খন্দকার, ডেপুটি জেনারেল ম্যানেজার, ফুলকলি ফুড প্রোডাক্টস লিমিটেড মোঃ শাহিদুর রহমান, এ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার, খাদিম সিরামিক্স লিমিটেড সিলেট। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্যে ইউসেপ সিলেট অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) মো: কাইউম মোল্লা, ২০২৩ সালে এসএসসি—ভোকেশনাল ও এসএসসি পরীক্ষায় ১০০% উত্তীর্ণ ও জিপিএ ৫ প্রাপ্ত ইউসেপ এর কৃতি শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন এবং ইউসেপ প্রতিষ্ঠায় ও কার্যক্রমে লিন্ডসেএল্যান চেইনির অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন পাশাপাশি ইউসেপ এর বর্তমান কার্যাবলী সম্পর্কে অবহিত করেন। তিনি অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিবৃন্দ এবং ইউসেপ শিক্ষার্থীদেরকে স্বাগতজানান।

বিশেষ অতিথি ফালাহ উদ্দিন আলী আহমেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্র্রিজ, তিনি তাঁর বক্তৃতার প্রথমেই এ বছর ইউসেপ সিলেট অঞ্চলের স্কুল হতে পাশকৃত সকল কৃতি শিক্ষার্থীদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি বলেন জীবনে সুনির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে হলে দৃঢ় প্রত্যয়ী হতে হবে।

পরিশেষে অনুষ্ঠানের সভাপতি ইউসেপ বাংলাদেশ এর নির্বাহী পরিচালক ড. মো: আব্দুল করিম (সাবেক মুখ্য সচিব) বলেন, ইউসেপ শিক্ষার্থীরা চরম দুঃখ, দারিদ্র ও কষ্টের মাঝে থেকেও যে সাফল্য অর্জন করা যায় তার বাস্তব প্রমাণ দেখিয়েছে ইউসেপ সিলেট অঞ্চলের কারিগরি বিদ্যালয়ের এর এসএসসি ভোকেশনাল ও এসএসসি প্রোগাম এর মেধাবি শিক্ষার্থিরা। এ বছর সর্বমোট ১১৩ জন শিক্ষার্থী কারিগরি শিক্ষা বোর্ড ও সিলেট শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য ২০২৩ সাল এর এসএসসি (ভোকেশনাল) ও এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণকরে কৃতিত্বের সাথে পাস করে সাফল্যের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। দরিদ্র ও সুবিধা বঞ্চিত এসব শিক্ষার্থীরা ইউসেপ এর সহযোগিতায় স্বপ্ন বাস্তবায়নের প্রথম সাঁড়িতে পা রেখেছে। ওদের ছিলো লেখাপড়া করে বড় হওয়ার স্বপ্ন, কিন্তুু তা বাস্তবায়নের কোন উপায় ছিলো না। আজ ইউসেপ এর সাহায্যে তারা স্বপ্ন দেখে বড় হওয়ার, দেশ ও জাতীর সেবা করার। প্রেস বিজ্ঞপ্তি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন