1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
অনিবন্ধিত পোটার্ল ‘‘বিশ্বম্ভরপুর ২৪.কম’ এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ আন্তর্জাতিক সম্মাননা পেলেন জ্যোতিষ শাস্ত্রবিদ এস্ট্রলজার ড.চিন্ময় চৌধুরী ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলী অর্পন করেছে বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল তাহিরপুর এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল পূর্বক পূণ: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবী একুশের চেতনা হোক অবিনাশী সিলেটে বাস চাপায় ৬ পুলিশ সদস্যকে আহত হওয়ার ঘটনায় জড়িত ৩ আসামী গ্রেফতার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মাহফুজ আহমেদ সামসুলের জন্মদিন পালিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র অপসারণের দাবী মানববন্ধন সিলেটের মোগলাবাজার থানা পুলিশ কর্তৃক ২ ছিনতাইকারী আটক সুনামগঞ্জের শ্রেষ্ঠ এসআই হলেন দোয়ারাবাজার থানার মোহাম্মদ আতিয়ার

শাহজালাল রহমানিয়া দারুল কোরআন ইন্টারন্যাশনাল মাদ্রাসার হিফয সমাপনী ও পাগড়ি বিতরণ

Reporter Name
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ৭৫ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সিলেট নগরীর জিন্দাবাজার তাতিপাড়াস্থ শাহজালাল রহমানিয়া দারুল কোরআন ইন্টারন্যাশনাল মাদ্রাসার ৪ বছর পূর্তি উপলক্ষে হিফয সমাপনী ও পাগড়ি বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার (১লা মার্চ) দিনব্যপি মাদ্রাসায় হিফয সমাপনী ও পাগড়ি বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

হাজী আব্দুল মুকিত জামে মসজিদ তাতীপাড়ার প্রতিষ্ঠাতা মুতাওয়াল্লি আলহাজ্ব আব্দুল মুকিত এর সভাপতিত্বে, শাহজালাল রহমানিয়া দারুল কোরআন ইন্টারন্যাশনাল মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফিজ মাওলানা মো: আব্দুল মুক্তাদির আল আজহারী ও হাফিজ মো: আবু নাঈম সিদ্দিক এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাদেদেওরাইল ফুলতলী কামিল এম এ মাদরাসা অবসরপ্রাপ্ত অধ্যক্ষ হযরত মাওলান আল্লামা নজমুদ্দিন চৌধুরী ফুলতলী। তিনি বলেন পবিত্র কোরআন শরিফ মহান আল্লাহ তায়ালা নাযিল করে নিজেই হেফাজত করার দায়িত্ব নিয়েছেন। আর সেই হেফাজতের দায়িত্ব বহন করে একজন হাফিজে কোরআন। যে তার আমলে আখলাকে কোরআনকে ধারণ করে জীবন অতিবাহিত করে সেই কোরআন মুখস্ত রাখে সারাজীবন। তাই তোমরাও আমলের প্রতি গুরুত্ব দিয়ে কোরআনকে হেফাজত রাখার আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাখালগঞ্জ ফাজিল ডিগ্রি মাদ্রাসার সাবেক আরবী প্রভাষক হযরত মাওলানা মাহবুবুর রহীম সিকন্দরপুরী, ফার্স্ট মুহাদ্দিস সুবহানিঘাট দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল এম এ মাদ্রাসার হযরত মাও মারজানুর রহমান খান, হযরত মাওলান আব্দুল আলীম সাহেব ছাহেবজাদায়ে বর্ণী, ফেঞ্চুগঞ্জ গিলাছরা ইউনিয়নের চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবী আবুল লেইছ চৌধুরী, কাজী কল্যাণ সমিতি সিলেটের সহ-সভাপতি হযরত মাওলানা জয়নুল ইসলাম মুবিন, ফকু চৌধুরী, আব্দুল মতিন, লক্ষণাবন্দ ফুরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হযরত মাওলানা হাফিজ আব্দুল আজীজ, দি কুরআানিক হোম সিলেটের প্রিন্সিপাল হযরত মাওলান হাফিজ ফয়েজ আহমেদ, দারুল আরকাম মাদ্রাসা সুপার হযরত মাওলানা হাফিজ কবি আকমল হোসেন, রহমানিয়া টুকা হাফিজিয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক হযরত মাওলানা হাফিজ আব্দুল হামিদ, অত্র মাদ্রাসার শিক্ষক হযরত মাওলান হাফিজ জুবায়ের আহমদ,হাফিজ দুলাল আহমদ, হাফিজ মারুফ আহমদ, ক্বারী মুহিবুর রহমান প্রমুখ।

মনোমুগ্ধকর পরিবেশে পরিচালিত শাহজালাল রহমানিয়া দারুল কোরআন ইন্টারন্যাশনাল মাদ্রাসায় প্রতি বছর ঝাঁকে ঝাঁকে হাফিজে কোরআন তৈরি হয় এবং হিফজুল কোরআন বিভাগের বিভিন্ন বোর্ড পরিক্ষায় অংশগ্রহন করে এই মাদ্রাসার ছাত্ররা সাফল্যের সাথে বিজয়ী হয়।

এবছরেও ছয় জন ছাত্র পরিপূর্ণ হাফিজ হয়েছেন। তারা হলেন হাফিজ মাহফুজুর রহমান বড়লেখা, হাফিজ সাইফুর রহমান সুনামগঞ্জ, হাফিজ সাদেকুর রহমান কুলাউড়া, হাফিজ খালেদ আহমদ গোলাপগঞ্জ, হাফিজ নেছার উদ্দিন শাফী চাঁদপুর, হাফিজ মাহদী হাসান ঢাকা।

পরিশেষে প্রধান অতিথির অশ্রæসিক্ত নয়নে আবেগাপ্লুত মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন