1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিলেটে বাংলাদেশ নারী মুক্তি সংসদের জেলা সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জের শামীমসহ ‘দুই জঙ্গি’ ছিনতাই : বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্ট অসাধারণ ভূমিকা রাখছে-নাসির উদ্দিন খান লায়ন্স ক্লাব এর খাদ্য সামগ্রী বিতরণ উন্নয়নের ক্ষেত্রে ভাটি এলাকা আর পিছিয়ে থাকবে না-পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান সিলেট মোটরসাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা খালেদার বাসায় প্রবেশের সড়কে পুলিশের চেকপোস্ট বিজয়ের মাসে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ’র উদ্যোগে সিলেটে শীতবস্ত্র দান সিলেট শহরতলীর দক্ষিণ সুরমায় অবৈধ শিলংতীর জুয়া ও মাদকের জমজমাট আসর কোম্পানীগঞ্জে রাতের আধাঁরে দুর্বৃত্তের আগুনে পুড়ল অটোরিকশা

শাপলাবাগে বিকট শব্দে একসঙ্গে উড়ে গেলো ড্রেনের ১৩টি স্ল্যাব! আতঙ্ক

Reporter Name
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ১৩ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সিলেট মহানগরের ২১ ও ২৪ নং ওয়ার্ডের আওতাধীন শাপলাবাগ এলাকার ৩ নং (মসজিদ) রোডে ড্রেনের ১৩টি স্ল্যাব একসঙ্গে বিকট শব্দে উড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে ঘটনাটি ঘটে। এসময় স্থানীয় বাসিন্দাদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ঘটনার পর জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন এ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড (জেজিটিডিএসএল)-এর একটি টিম ঘটনাস্থলে গেলেও সিলেট সিটি করপোরশনের পক্ষ থেকে কেউ সেখানে যায়নি। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীসহ প্রকৌশলী ও কাউন্সিলরদের একটি দল ‘জরুরি কাজে’ বর্তমানে ঢাকায় অবস্থান করছেন বলে জানা গেছে।

এদিকে, জালালাবাদ গ্যাসের টিম ঘটনাস্থলে গেলেও সন্ধ্যা হয়ে যাওয়ায় ঘটনার কারণ খতিয়ে দেখতে পারেনি। শনিবার (২৬ নভেম্বর) সকালে কাজ করবে বলে জানা গেছে।

নিরাপত্তার স্বার্থে পরে স্থানীয়রা উড়ে যাওয়া স্ল্যাবগুলো যথাস্থানে এনে রাখেন।

শাপলাবাগ এলাকার বাসিন্দা রোটারিয়ান আহমেদ রেজাউল করিম জুবায়ের জানান- রোডটি ২১ ও ২৪ নং ওয়ার্ডের লিংক রোড। এটি মসজিদ রোড নামেও পরিচিত। রোডের মধ্যখান দিয়ে বয়ে যাওয়া ড্রেনের উপরে কয়েক ফুট পর পর স্ল্যাব রয়েছে। শুক্রবার বিকাল ৫টার দিকে হঠাৎ বিকট শব্দ করে একসঙ্গে ড্রেনের ১৩টি স্ল্যাব উড়ে দূরে গিয়ে পড়ে। তবে এ সময় এ স্থানে কোনো মানুষ বা যানবাহন না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি জানান- ঘটনার পর খবর পেয়ে জালালাবাদ গ্যাসের একটি টিম ঘটনাস্থলে আসলেও সন্ধ্যা হয়ে যাওয়ায় কাজ শুরু করতে পারেনি। কাল (শনিবার) সকালে এসে তারা কাজ করবেন বলে জানিয়ে গেছেন টিমের সদস্যরা। তবে সিসিকের কেউ এখন (রাত ৮টা) পর্যন্ত ঘটনাস্থলে যাননি।

জালালাবাদ গ্যাসের ওই টিমের সদস্যদের বরাত দিয়ে রোটারিয়ারন জুবায়ের বলেন- তারা প্রাথমিকভাগে ধারনা করছেন- ড্রেনের ভেতরে দিয়ে গ্যাসের যেসব ক্রস পাইপ গিয়েছে সেগুলোর মধ্যে এক বা একাধিক পাইপ লিক হয়ে এমন ঘটনা ঘটতে পারে। তবে না দেখে নিশ্চিত করে কিছুই বলতে পারছেন না তারা।

এ বিষয়ে সিসিকের ২১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুর রকিব তুহিন মুঠোফোনে বলেন- মেয়র মহোদয় ও আমরা কয়েকজন কাউন্সিলর-প্রকৌশলীসহ সিসিকের একটি টিম বর্তমানে ঢাকায় অবস্থান করছি। মন্ত্রণালয়ের একটি কাজে ঢাকায় আসা হয়েছিলো। স্থানীয়রা ফোনে আমাকে বিষয়টি জানিয়েছেন। তবে সিসিকের প্রধান নির্বাহী প্রকৌশলীসহ বেশ কয়েকজন প্রকৌশলীও এখন ঢাকায়। তাই ঘটনাস্থলে কেউ যেতে পারেননি।

অপরদিকে, ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর সোহেল আহমদ রিপন বিদেশে অবস্থান করায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে জানতে সিসিকের প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমানের মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি। সিলেটভিউ

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন