1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেট নাসিং হোস্টেল যেন মিনি কারাগার! পাসপোর্ট অফিসে কোন ধরনের হয়রানী সহ্য করা হবে না— যুগ্ম সচিব নাসরিন জাহান সিলেট মহানগরীর উপশহরে হাতুড়ে ডাক্তারের বিরুদ্ধে প্রতারনার অভিযোগে মামলা রুজু জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে— কৃষি মন্ত্রী সিলেটের সাপ্তাহিক বাংলার বারুদ পত্রিকার সাবেক প্রধান সম্পাদক ওসমানী হাসপাতালে ভর্তি জহিরিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক রুহুম আমিন ছিলেন জ্ঞানের সাগর— স্মরণ সভায় বক্তারা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নানান অনিয়মের দায়ে আইসক্রিম উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা তাহিরপুরে কুকুরের কামড়ে নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ১৬ জন আহত, দ্রত ব্যবস্থা নেয়ার দাবী প্রকৌশলী হতে চায় শাহরিয়ার তায়্যিব টানা ৩য় বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন ওসি হারুনূর রশিদ চৌধুরী

রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণেই মানবজাতির কল্যাণ নিহিত – মাওলানা হারুন অর রশিদ

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯০ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ইমাম ও খতিব মাওলানা হারুন অর রশিদ বলেছেন, রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণেই মানবজাতির কল্যাণ নিহিত। আল্লাহ তায়ালা মানবজাতির প্রতি করুণা করে রাসুল (সা.)-কে পাঠিয়েছেন। তাই তাঁর আগমনে যেমনি খুশি হওয়া উচিত, তেমনই তাঁর আদর্শ অনুসরণ করে আমাদের পথ চলার পাথেয় সংগ্রহ করতে হবে।

সিলেট সদর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুসলিম শিক্ষকদের উদ্যোগে আয়োজিত ‘বার্ষিক মিলাদ ও পবিত্র মেরাজুন্নবী (সা.)’-এর তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে নগরীর বন্দরবাজারস্থ দূর্গাকুমার পাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বার্ষিক মিলাদ মাহফিল আয়োজক কমিটির আহবায়ক প্রধান শিক্ষক মোঃ মোবারক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাখাওয়াত এরশেদ, সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মারুফ আহমেদ চৌধুরী, ফরিদ উদ্দিন আহাম্মদ, সিলেট সদর উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুল জলিল তালুকদার, উপজেলা শিক্ষা অফিসার বিয়ানীবাজার মোঃ রোমান মিয়া, ইউআরসি, সিলেট সদর-এর ইনস্ট্রাক্টর এ কে এম আনিসুজ্জামান ভূঁইয়া, সিলেট সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ ফারুকুল ইসলাম প্রমুখ। এছাড়া আলোচনা সভা উপলক্ষে অনুষ্ঠিত হয় ক্বিরাত, হামদ-নাত এবং ইসলামিক কুইজ প্রতিযোগিতা। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন মোঃ রাশেদ নেওয়াজ ও জুবায়ের আহমদ। অনুষ্ঠানের শেষে এই দুইজন মেধাবী শিক্ষকের হাতে মোঃ হাসান ইমরানের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। মোহাম্মদ আব্দুল হাই ও মোঃ আব্দুল মালেক এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আউসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা আব্দুল মুকিত। অনুষ্ঠানে ইসলামী সংগীত পরিচালনা করেন শিক্ষক আব্দুল মালিক মামুন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন