1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিলেটে বাংলাদেশ নারী মুক্তি সংসদের জেলা সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জের শামীমসহ ‘দুই জঙ্গি’ ছিনতাই : বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্ট অসাধারণ ভূমিকা রাখছে-নাসির উদ্দিন খান লায়ন্স ক্লাব এর খাদ্য সামগ্রী বিতরণ উন্নয়নের ক্ষেত্রে ভাটি এলাকা আর পিছিয়ে থাকবে না-পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান সিলেট মোটরসাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা খালেদার বাসায় প্রবেশের সড়কে পুলিশের চেকপোস্ট বিজয়ের মাসে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ’র উদ্যোগে সিলেটে শীতবস্ত্র দান সিলেট শহরতলীর দক্ষিণ সুরমায় অবৈধ শিলংতীর জুয়া ও মাদকের জমজমাট আসর কোম্পানীগঞ্জে রাতের আধাঁরে দুর্বৃত্তের আগুনে পুড়ল অটোরিকশা

রানীগঞ্জ সেতু আজ উদ্বোধন-দেখতে ঢল নেমেছে মানুষের

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ২৪ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: বহুল প্রত্যাশিত রানীগঞ্জ সেতু আজ সোমবার (৭ নভেম্বর) উদ্বোধন হতে যাচ্ছে। সিলেট বিভাগের সবচেয়ে বড় এই সেতুটি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের কুশিয়ারা নদীর উপর নির্মিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সেতুর উদ্বোধন করবেন। সেতু উদ্বোধন উপলক্ষে রানীগঞ্জে সাজসাজ রব বিরাজ করছে। বর্নিল সাজে সজ্জিত করা হয়েছে রানীগঞ্জ সেতু। নবনির্মিত এ সেতু দেখতে ঢল নেমেছে মানুষের।

রোববার (৬ নভেম্বর) বিকেলে সরেজমিন ঘুরে দেখা যায়, নানান রংঙে রঙিন রানীগঞ্জ। উদ্বোধন কে ঘিরে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। সেতুর আড়াই কিলোমিটার এলাকা জুড়ে মানুষজন হেঁটে হেঁটে দেখছে। তরুণ-তরুণী-শিশু-কিশোরসহ সব বয়সী মানুষের ঢল নেমেছে। পুরো সেতু এলাকা ঘুরে ঘুরে দেখছে লোকজন। মুঠোফোনে ধারণ করা হচ্ছে ভিডিও, ছবি। অনেকে সেলফি তুলছে। কেউ বা লাইভ করছে।

সেতু দেখতে আসা পৌরশহরের ইকড়ছই এলাকার বাসিন্দা লাকি বেগম জানান, শুনেছি সিলেট বিভাগের মধ্যে সবচেয়ে দীর্ঘ রানীগঞ্জ সেতু। সেতুটি উদ্বোধনের লক্ষ্যে বর্নিল সাজে সাজানো হয়েছে। কয়েকজন বান্ধবির সঙ্গে সেতু দেখতে এসেছি। খুবই ভালো লেগেছে।

জগন্নাথপুরের খাশিলা গ্রামের রিমি আক্তার জানান, আমরা খুবই আনন্দিত সেতুর কাজ শেষে হওয়ায়। উদ্বোধনের পরপরই গণপরিবহণ চলাচল শুরু হবে। দীর্ঘ লম্বা এ সেতুটি লোকজনকে আকৃষ্ট করছে।

কাওসার আহমদ নামের স্থানীয় এক তরুণ জানালেন, প্রতিদিন জগন্নাথপুরের বিভিন্ন এলাকা থেকে উল্লসিত মানুষ খুব কাছ থেকে দেখার জন্য রানীগঞ্জ সেতু এলাকায় শত শত মানুষ ভিড় করছেন সপরিবারে। এ যেন জগন্নাথপুরের অন্যতম পর্যটনকেন্দ্র। স্বপ্নের এ সেতুর সঙ্গে ছবি তুলে দিনটিকে স্মৃতির পাতায় সংরক্ষণ করছি।

সেতুর কাজের প্রোজেক্ট ম্যানেজার হারুন অর রশিদ বলেন, ইতোমধ্যে সেতুটির শতভাগ কাজ শেষ হয়েছে। ৭ নভেম্বর উদ্বোধনের পর গণপরিবহণ চলাচল করবে। তিনি জানান, সেতুর সৌন্দর্য উপভোগ করতে দর্শনার্থীরা ভির করছেন।

প্রসঙ্গত, সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের তত্ত্বাবধানে দেড়শ কোটি টাকা ব্যয়ে রানীগঞ্জ সেতু নির্মিত হয়েছে। এলাকাবাসীর বহুদিনের দাবি ছিল রানীগঞ্জে কুশিয়ারা নদীর উপর সেতু নির্মাণের। ২০১৬ সালের আগস্ট মাসে কার্যাদেশ প্রদানের ২০১৭ সালের ১৪ জানুয়ারি দীর্ঘ এই সেতুর নির্মাণ কাজ যৌথভাবে উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এবং তৎকালীন অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এমএম মান্নান এমপি। সেই থেকে স্বপ্নদেখা শুরু সুনামগঞ্জবাসীর।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন