1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শনিবার, ২২ জুন ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেটে পাথরবাহী ট্রাকের ভিতরে ২৪৫ বস্তা ভারতীয় চিনিসহ একজনকে আটক করেছে শাহপরান থানা পুলিশ বিশ্বম্ভরপুর থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের উদ্ধার ও টানা খাদ্য সামগ্রী বিতরন চালিয়ে যাচ্ছে সুনামগঞ্জের বন্যার্তদের শুকনো খাবার দিলেন ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশন গোয়াইনঘাট থানা পুলিশ কর্তৃক ১৪৩ বস্তা ভারতীয় চিনি ও পরিবহনের কাজে ব্যবহৃত ২টি ট্রাকসহ একজনকে গ্রেফতার জৈন্তাপুর মডেল থানা পুলিশের উদ্যোগে বন্যার্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কানাইঘাট থানা পুলিশ উদ্যোগে বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ সিলেটের বন্যা প্রতিরোধে সুরমা নদীতে ড্রেজিংয়ের ব্যবস্থা করা হবে— পানি সম্পদ প্রতিমন্ত্রী সিলেটে চিনি কান্ডে জড়িত থাকায় বিয়ানীবাজার ছাত্রলীগের উপজেলা ও পৌর কমিটি বাতিল করেছে কেন্দ্রীয় কমিটি মাধবপুরের মোটরসাইকেল চালক থেকে মাদক সম্রাট মানিকের উত্থানের গল্প চরমহল্লা আইডিয়াল স্কুলের ১০৯ জন শিক্ষার্থীকে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে বাঁধন

যথাযোগ্য মর্যাদায় সিলেটে জাতীয় শোক দিবস পালিত

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ৭৯ বার পড়া হয়েছে

যথাযোগ্য মর্যাদায় সিলেটে জাতীয় শোক দিবস পালিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশ্বের নিপীড়িত মানুষের প্রতিনিধি। তিনি তাঁর জীবনের প্রতিটি মুহূর্ত অন্যায়-অবিচার ও শোষণের বিরুদ্ধে লড়াই করেছেন। বাঙ্গালী জাতিকে পাকিস্তানী শোষকদের হাত থেকে মুক্ত করার জন্য তিনি প্রায় ১৪টি বছর কারাভোগ করেছেন।

কবি নজরুল অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত সিলেটে ১৫ আগস্ট মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. জোবায়েদুর রহমান, পিপিএম সেবা, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ, বীর মুক্তিযোদ্ধা সুব্রত জুয়েল। শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে উল্লেখ করে বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী বলেন, এই কোমলমতি শিক্ষার্থীরাই আগামীর ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর।

দেশের ঐতিহ্য ও সংস্কৃতি কে নিজের মধ্যে ধারণ করতে তোমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে হবে যাতে তোমরা আগামীর স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে পারো। স্বাধীন বাংলাদেশ ঘটনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে বিভাগীয় কমিশনার আরো বলেন, জাতির পিতার অসমাপ্ত কাজগুলোর পূর্ণতা দেওয়ার লক্ষ্যে তাঁর সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন, যার ফলশ্রুতিতে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

এ উন্নয়নের ধারা অব্যাহত রেখে বঙ্গবন্ধুর উন্নত, অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গঠনে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতার সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়লেই বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের আত্মার শান্তি হবে, ১৫ আগস্টের সকল শহিদের আত্মার শান্তি হবে। আলোচনাসভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আঞ্চলিক তথ্য অফিস, সিলেট আয়োজিত দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন শেষে অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ প্রদর্শনী ঘুরে দেখেন। এছাড়াও জেলা ও মহানগর পর্যায়ে বিভিন্ন স্থানে আলোচনাসভা বিশেষ মোনাজাত এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন