1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সহিংসতা করে কেউ পার পাবে না : ইসি আলমগীর তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ কাল গাজায় মানবাধিকার লঙ্ঘন নিয়ে ডয়েচে ভেলেকে তথ্যচিত্র তৈরির আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর স্ত্রী-সন্তানসহ বেনজীরকে দুদকে তলব ক্রিকেট: যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল আনোয়ারুল হত্যা : কলকাতার ওই ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে মাংসের টুকরা উদ্ধার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুইজন সহকারী প্রভোষ্ট নিয়োগ রাজনীতিতে নারীর ক্ষমতায়নকে ত্বরান্বিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করছে— এমপি রুমা চক্রবর্তী সিলেট নাসিং হোস্টেল যেন মিনি কারাগার! পাসপোর্ট অফিসে কোন ধরনের হয়রানী সহ্য করা হবে না— যুগ্ম সচিব নাসরিন জাহান

মেজর জিয়ার ঘোষনার মধ্য দিয়েই মুক্তিযুদ্ধের সূচনা হয় : ভিপি মাহবুব

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ৭২ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মাহবুবুল হক চৌধুরী (ভিপি মাহবুব) বলেছেন, ১৯৭১ সালের ২৫শে মার্চ রাতে ভয়াবহ গণহত্যা শুরুর পর দিশেহারা জাতিকে মুক্তির স্বপ্ন দেখিয়ে তৎক্ষালিন দেশপ্রেমিক সেনা কর্মকর্তা মেজর জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দেন। মেজর জিয়ার স্বাধীনতা ঘোষনার মধ্যদিয়েই মহান মুক্তিযুদ্ধের সূচনা হয়। তাই শহীদ জিয়া, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা।

সোমবার বিকেলে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মাহবুবুল হক চৌধুরীর (ভিপি মাহবুব) সভাপতিত্বে ও সদস্য সচিব আফছর খাঁনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মাসুম ইবনে রাজ্জাক রুমেল,আবু আহমদ আনসারী,আব্দুল হাসিম জাকারিয়া,সৈয়দ আমির আলী,উসমান হারুন পনির,আজিজ খান সজিব। সদস্য- বেলাল আহমদ,তছির আলী,মিসবাহ আহমদ জেহিন,ফাহিম আহমদ চৌঃ,আবির হাসান মুহিন,দুলাল আহমদ,সৈয়দ আমীরুল হক সলিট,মেহেদি হাসান সপু,শফিকুল ইসলাম,ইকবাল হোসেন,গোলাম মোস্তফা,নুরুল হক মাসুম,সোবহান আজাদ প্রমূখ।

সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন জালালাবাদ থানা স্বেচ্ছাসেবক দল নেতা রাসেল আহমদ। সভায় মহানগর স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন থানা ও ওয়ার্ডের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন