1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সহিংসতা করে কেউ পার পাবে না : ইসি আলমগীর তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ কাল গাজায় মানবাধিকার লঙ্ঘন নিয়ে ডয়েচে ভেলেকে তথ্যচিত্র তৈরির আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর স্ত্রী-সন্তানসহ বেনজীরকে দুদকে তলব ক্রিকেট: যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল আনোয়ারুল হত্যা : কলকাতার ওই ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে মাংসের টুকরা উদ্ধার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুইজন সহকারী প্রভোষ্ট নিয়োগ রাজনীতিতে নারীর ক্ষমতায়নকে ত্বরান্বিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করছে— এমপি রুমা চক্রবর্তী সিলেট নাসিং হোস্টেল যেন মিনি কারাগার! পাসপোর্ট অফিসে কোন ধরনের হয়রানী সহ্য করা হবে না— যুগ্ম সচিব নাসরিন জাহান

মুহিবুর রহমান একাডেমির পিঠা উৎসব

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ১৬৭ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সিলেট নগরের দরগাহ মহল্লায় অবস্থিত মুহিবুর রহমান একাডেমিতে অনুষ্ঠিত হয়ে গেল পিঠা উৎসব ২০২৩। শনিবার সকাল সাড়ে ১০টায় উৎসবের উদ্বোধন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মুহম্মদ আবদুল ওয়াহাব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমানীনগর-বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, পায়রা সমাজকল্যাণ সংঘের সম্পাদক আব্দুর রহমান দুদু, দরগা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি কবির চৌধুরী, শিক্ষানুরাগী মো. ইয়াহইয়া, মদনমোহন কলেজের সমাজকর্ম বিভাগের প্রধান আবুল কাশেম।

মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ মুহিবুর রহমান ও একাডেমির রেক্টর সালমা খানম চৌধুরীর উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির অধ্যক্ষ মোহাম্মদ শামছ উদ্দিন। প্রধান অতিথি মুহম্মদ আবদুল ওয়াহাব তাঁর বক্তব্যে বলেন, মুহিবুর রহমান একাডেমি শিক্ষা ও সংস্কৃতি চর্চায় একটি রোল মডেল। তিনি বলেন, ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ মুহিবুর রহমানের দূরদর্শিতায় ইতোমধ্যে একাডেমি সারস্বত সমাজের দৃষ্টি আকর্ষণে সমর্থ হয়েছে। তিনি আশাবাদ ব্যক্ত করেন, একদিন এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সারাবিশ্বে ছড়িয়ে পড়বে এবং বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনবে। উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ বলেন, এই প্রতিষ্ঠান আমাদের প্রাণের প্রতিষ্ঠান। এখানে এরকম মনোমুগ্ধকর অনুষ্ঠানে আমরা বারবার আসতে চাই। আলম খান মুক্তি তাঁর বক্তব্যে বলেন, এমন বিশাল ও আড়ম্বরপূর্ণ পিঠা উৎসব আগে চোখে পড়েনি। বাঙালির ঐতিহ্যকে লালনের জন্য তিনি প্রতিষ্ঠানের প্রশংসা করেন। বলেন, আশা করি প্রতিষ্ঠানটি তার এমন সুন্দর আয়োজন ভবিষ্যতেও অব্যাহত রাখবে। তাছাড়া বক্তব্য রাখেন পায়রা সমাজকল্যাণ সংঘের সম্পাদক আব্দুর রহমান দুদু, দরগা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি কবির চৌধুরী।

একাডেমির উপাধ্যক্ষ মো. ইমদাদ উদ্দিনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ মুহিবুর রহমান অতিথি, অভিভাবক, স্টলমালিক, শিক্ষার্থী ও শুভানুধ্যায়ীদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, মুহিবুর রহমান একাডেমি শিক্ষা ও সংস্কৃতি ক্ষেত্রে সকলের সহযোগিতায় বহুদূর এগিয়ে যেতে চায়।

সকাল থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলে পিঠা উৎসব। ৩২টি স্টলের অংশগ্রহণে জমজমাট এই উৎসবে বিপুল জনসমাগম ঘটে। আগত ক্রেতা ও বিক্রেতারা সন্তুষ প্রকাশ করে বলেন এরকম পরিচ্ছন্ন সুন্দর অনুষ্ঠানে তারা বারবার আসতে চান।

অংশগ্রহণকারী স্টলগুলোর মধ্য থেকে সেরা তিনটি স্টলকে পুরস্কার প্রদানের মধ্য দিয়ে রাত সাড়ে ৮টায় উৎসব সমাপ্ত হয়। সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুহিবুর রহমান ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ও কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান মনির ও সিলেট সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন